বুধবার, ২২শে নভেম্বর, ২০১৭ ইং, ৮ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:১৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, March 19, 2017 9:53 pm
A- A A+ Print

কুমিল্লায় বিএনপি প্রার্থী সাক্কুর আভিযোগে ওসি প্রত্যাহার

170804_1

কুমিল্লা: আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কুর অভিযোগ আমলে নিয়েছেন নির্বাচন কমিশন। সাক্কুর অভিযোগের একদিনের মাথায় কুমিল্লা সদর দক্ষিণ থানার ওসি নজরুল ইসলামকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন। নির্বাচন কমিশনের উপ সচিব ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত একটি পত্র রোববার বিকেলে কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে পৌঁছে। বিষয়টি নিশ্চিত করেন কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল। ওই চিঠিতে উল্লেখ করা হয়, কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানা পুলিশের ওসি মো. নজরুল ইসলামকে প্রত্যাহার করে তদস্থলে একজন উপযুক্ত কর্মকর্তা প্রদানের জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছে। চিঠিটি বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বরাবরে প্রেরণ করা হয় এবং এর অনুলিপি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব, উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি), কুমিল্লা জেলা প্রশাসক, পুলিশ সুপার, রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কাছে পাঠানো হয়। গত শনিবার (১৮ মার্চ) কুমিল্লা টাউন হল মিলনায়তনে মতবিনিময় সভায় ইসির তিন কমিশনারের কাছে বিএনপি প্রার্থী মনিরুল হক সাক্কু তার এক কর্মীকে গ্রেফতার এবং দলের নেতাকর্মীদের হয়রানির অভিযোগ করেন। ওই অভিযোগের ২৪ ঘণ্টার মধ্যেই নির্বাচন কমিশন থেকে ওসি নজরুলকে প্রত্যাহারের চিঠি কুমিল্লায় পৌঁছে। উল্লেখ্য, আগামী ৩০ মার্চ দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন। প্রথমবারের মতো দলীয় প্রতীকের এই নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীর মধ্যে। নির্বাচনী প্রচার শুরু হয়েছে গত ১৫ মার্চ। রাজপথের প্রধান বিরোধী দল বিএনপির পক্ষ থেকে এই নির্বাচন নিয়ে এখন পর্যন্ত বড় কোনো অভিযোগ পাওয়া যায়নি। বিএনপিসহ বিরোধী দলগুলোকে নিজেদের প্রতি আস্থায় আনতে নতুন নির্বাচন কমিশন সতর্ক রয়েছে বলে জানা গেছে। বিএনপি প্রার্থীর অভিযোগের ভিত্তিতে ওসি প্রত্যাহারে এই কমিশনের প্রতি দলটির আস্থা বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
 

Comments

Comments!

 কুমিল্লায় বিএনপি প্রার্থী সাক্কুর আভিযোগে ওসি প্রত্যাহারAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

কুমিল্লায় বিএনপি প্রার্থী সাক্কুর আভিযোগে ওসি প্রত্যাহার

Sunday, March 19, 2017 9:53 pm
170804_1

কুমিল্লা: আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কুর অভিযোগ আমলে নিয়েছেন নির্বাচন কমিশন। সাক্কুর অভিযোগের একদিনের মাথায় কুমিল্লা সদর দক্ষিণ থানার ওসি নজরুল ইসলামকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন।

নির্বাচন কমিশনের উপ সচিব ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত একটি পত্র রোববার বিকেলে কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে পৌঁছে। বিষয়টি নিশ্চিত করেন কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল।

ওই চিঠিতে উল্লেখ করা হয়, কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানা পুলিশের ওসি মো. নজরুল ইসলামকে প্রত্যাহার করে তদস্থলে একজন উপযুক্ত কর্মকর্তা প্রদানের জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছে।

চিঠিটি বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বরাবরে প্রেরণ করা হয় এবং এর অনুলিপি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব, উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি), কুমিল্লা জেলা প্রশাসক, পুলিশ সুপার, রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কাছে পাঠানো হয়।

গত শনিবার (১৮ মার্চ) কুমিল্লা টাউন হল মিলনায়তনে মতবিনিময় সভায় ইসির তিন কমিশনারের কাছে বিএনপি প্রার্থী মনিরুল হক সাক্কু তার এক কর্মীকে গ্রেফতার এবং দলের নেতাকর্মীদের হয়রানির অভিযোগ করেন। ওই অভিযোগের ২৪ ঘণ্টার মধ্যেই নির্বাচন কমিশন থেকে ওসি নজরুলকে প্রত্যাহারের চিঠি কুমিল্লায় পৌঁছে।

উল্লেখ্য, আগামী ৩০ মার্চ দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন। প্রথমবারের মতো দলীয় প্রতীকের এই নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীর মধ্যে। নির্বাচনী প্রচার শুরু হয়েছে গত ১৫ মার্চ। রাজপথের প্রধান বিরোধী দল বিএনপির পক্ষ থেকে এই নির্বাচন নিয়ে এখন পর্যন্ত বড় কোনো অভিযোগ পাওয়া যায়নি।

বিএনপিসহ বিরোধী দলগুলোকে নিজেদের প্রতি আস্থায় আনতে নতুন নির্বাচন কমিশন সতর্ক রয়েছে বলে জানা গেছে। বিএনপি প্রার্থীর অভিযোগের ভিত্তিতে ওসি প্রত্যাহারে এই কমিশনের প্রতি দলটির আস্থা বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X