শনিবার, ১৯শে আগস্ট, ২০১৭ ইং, ৪ঠা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১০:৫৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, May 16, 2017 8:26 pm
A- A A+ Print

কুড়িয়ে পাওয়া ৩৫ লাখ টাকার হীরা!

02c10fb0b8ef23391c039a7abd4da289-591adf97878d9

পার্কটির নাম ‘ক্রেটার অব ডায়মন্ডস স্টেট পার্ক’। কিন্তু সেখানে ঘুরতে ঘুরতে যে সত্যিই হীরা পাওয়া যাবে, তা ঘুণাক্ষরেও ভাবেননি ২৫ বছর বয়সী তরুণী ভিক্টোরিয়া ব্রডস্কি। কিন্তু পার্কে ঢোকার কয়েক মিনিটের মধ্যেই তিনি কুড়িয়ে পান দুষ্প্রাপ্য বাদামি হীরা। যদিও হাতে নেওয়ার পর তিনি মনে করেছিলেন, এটি হয়তো নেহাতই কোনো একটা কাচের টুকরো! সিবিএস নিউজের খবরে বলা হয়েছে, সাপ্তাহিক ছুটির দিনে সপরিবারে যুক্তরাষ্ট্রের আরকানসাসের ওই পার্কে গিয়েছিলেন ভিক্টোরিয়া। ঘুরতে ঘুরতে হঠাৎই তাঁর নজরে পড়ে একটি চকমকে জিনিস। কৌতূহলবশত হাতে নিয়ে তিনি দেখেন, তা উজ্জ্বল বাদামি রঙের একটি পাথরের টুকরোর মতো কিছু একটা। কী মনে করে, শেষতক তা পকেটে পুরে রাখেন তিনি। পরে নেহাত মজা করেই এটি হীরা পরীক্ষাগারে নিয়ে যান ভিক্টোরিয়া। সেখানকার কর্মকর্তাদের কথা শুনে তাঁর চক্ষু চড়কগাছ! জানতে পারেন, এটি হলো একটি দুষ্প্রাপ্য বাদামি হীরা। ২.৬৫ ক্যারেটের হীরাটির আনুমানিক দাম প্রায় ৪৩ হাজার ৫০০ ডলার, বাংলাদেশি টাকায় প্রায় ৩৫ লাখ টাকা। ভিক্টোরিয়া ব্রডস্কি বলেন, হীরাটি পাওয়ার পরপরই মাকে ফোন করে এই সুসংবাদ জানান তিনি। এটি বিক্রি করে পাওয়া অর্থ পরিবারের সদস্যদের মধ্যে ভাগ করে দেওয়ার পরিকল্পনা আছে তাঁর। তবে ৯০০ একরের ক্রেটার অব ডায়মন্ডস স্টেট পার্কে হীরা কুড়িয়ে পাওয়ার ঘটনা এটাই প্রথম নয়। গত মার্চ মাসে এখান থেকে প্রায় সাড়ে ৭ ক্যারেটের হীরা কুড়িয়ে পেয়েছিল এক কিশোরী।

Comments

Comments!

 কুড়িয়ে পাওয়া ৩৫ লাখ টাকার হীরা!AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

কুড়িয়ে পাওয়া ৩৫ লাখ টাকার হীরা!

Tuesday, May 16, 2017 8:26 pm
02c10fb0b8ef23391c039a7abd4da289-591adf97878d9

পার্কটির নাম ‘ক্রেটার অব ডায়মন্ডস স্টেট পার্ক’। কিন্তু সেখানে ঘুরতে ঘুরতে যে সত্যিই হীরা পাওয়া যাবে, তা ঘুণাক্ষরেও ভাবেননি ২৫ বছর বয়সী তরুণী ভিক্টোরিয়া ব্রডস্কি। কিন্তু পার্কে ঢোকার কয়েক মিনিটের মধ্যেই তিনি কুড়িয়ে পান দুষ্প্রাপ্য বাদামি হীরা। যদিও হাতে নেওয়ার পর তিনি মনে করেছিলেন, এটি হয়তো নেহাতই কোনো একটা কাচের টুকরো!

সিবিএস নিউজের খবরে বলা হয়েছে, সাপ্তাহিক ছুটির দিনে সপরিবারে যুক্তরাষ্ট্রের আরকানসাসের ওই পার্কে গিয়েছিলেন ভিক্টোরিয়া। ঘুরতে ঘুরতে হঠাৎই তাঁর নজরে পড়ে একটি চকমকে জিনিস। কৌতূহলবশত হাতে নিয়ে তিনি দেখেন, তা উজ্জ্বল বাদামি রঙের একটি পাথরের টুকরোর মতো কিছু একটা। কী মনে করে, শেষতক তা পকেটে পুরে রাখেন তিনি।

পরে নেহাত মজা করেই এটি হীরা পরীক্ষাগারে নিয়ে যান ভিক্টোরিয়া। সেখানকার কর্মকর্তাদের কথা শুনে তাঁর চক্ষু চড়কগাছ! জানতে পারেন, এটি হলো একটি দুষ্প্রাপ্য বাদামি হীরা। ২.৬৫ ক্যারেটের হীরাটির আনুমানিক দাম প্রায় ৪৩ হাজার ৫০০ ডলার, বাংলাদেশি টাকায় প্রায় ৩৫ লাখ টাকা।

ভিক্টোরিয়া ব্রডস্কি বলেন, হীরাটি পাওয়ার পরপরই মাকে ফোন করে এই সুসংবাদ জানান তিনি। এটি বিক্রি করে পাওয়া অর্থ পরিবারের সদস্যদের মধ্যে ভাগ করে দেওয়ার পরিকল্পনা আছে তাঁর।

তবে ৯০০ একরের ক্রেটার অব ডায়মন্ডস স্টেট পার্কে হীরা কুড়িয়ে পাওয়ার ঘটনা এটাই প্রথম নয়। গত মার্চ মাসে এখান থেকে প্রায় সাড়ে ৭ ক্যারেটের হীরা কুড়িয়ে পেয়েছিল এক কিশোরী।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X