বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৭:১২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, January 7, 2017 12:13 am
A- A A+ Print

কোহলি এখন তিন সংস্করণেরই অধিনায়ক

3ec9bfb46eb00d92f7e960f626b6308b-kohli

মহেন্দ্র সিং ধোনি অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেওয়ার পরই এটা বোঝা যাচ্ছিল। সীমিত ওভারের ক্রিকেটেও ধোনির জায়গা নেবেন বিরাট কোহলি। অপেক্ষা ছিল শুধু দল ঘোষণার। আজ ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল দিয়েছে ভারত ক্রিকেট বোর্ড। দুই সংস্করণেরই নেতৃত্ব দেওয়া হয়েছে টেস্ট অধিনায়ক কোহলিকে। টেস্ট থেকে অবসর নিয়েছেন আগেই। তবে ওয়ানডের নেতৃত্ব ছাড়লেও অবসর নেননি ধোনি। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টির দলে আছেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে ভারতের দল দুটি নিয়ে অবশ্য আলোচনার কেন্দ্রে যুবরাজ সিং। ওয়ানডে আর টি-টোয়েন্টি—দুই দলেই ফিরেছেন বাঁ হাতি এই অলরাউন্ডার। ৩৫ বছর বয়সী যুবরাজ গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর এই সংস্করণে ভারতের হয়ে খেলেননি। আর ওয়ানডে খেলেননি ২০১৩ সালের ডিসেম্বরের পর থেকে। এরপরও তাঁকে সুযোগ দেওয়ার কারণ হতে পারে একটাই। ২০১৬-১৭ রঞ্জি ট্রফিতে ব্যাট হাতে অসাধারণ পারফরম্যান্স-পাঞ্জাবের হয়ে পাঁচ ম্যাচে ৮৪ গড়ে করেছেন ৬৭২ রান। চোটের কারণে নেই রোহিত শর্মা। তাঁর বদলে ওয়ানডে দলে জায়গা পেয়েছেন অজিঙ্কা রাহানে। টি-টোয়েন্টি দলে অবশ্য তরুণদের জায়গা দেওয়ার দিকেই নজর দিয়েছেন নির্বাচকেরা। জায়গা পেয়েছেন রঞ্জি ট্রফিতে ভালো করা তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান রিশভ পন্ত। একটি ট্রিপল সেঞ্চুরিসহ রঞ্জি ট্রফিতে ৮১ গড়ে ৯৭২ রান করেন তিনি। স্ট্রাইক রেটও ছিল দারুণ, ৯৪। তবে তরুণদের ভিড়েও যুবরাজের মতো টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন সুরেশ রায়না। সূত্র: ক্রিকইনফো।

Comments

Comments!

 কোহলি এখন তিন সংস্করণেরই অধিনায়কAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

কোহলি এখন তিন সংস্করণেরই অধিনায়ক

Saturday, January 7, 2017 12:13 am
3ec9bfb46eb00d92f7e960f626b6308b-kohli

মহেন্দ্র সিং ধোনি অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেওয়ার পরই এটা বোঝা যাচ্ছিল। সীমিত ওভারের ক্রিকেটেও ধোনির জায়গা নেবেন বিরাট কোহলি। অপেক্ষা ছিল শুধু দল ঘোষণার। আজ ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল দিয়েছে ভারত ক্রিকেট বোর্ড। দুই সংস্করণেরই নেতৃত্ব দেওয়া হয়েছে টেস্ট অধিনায়ক কোহলিকে। টেস্ট থেকে অবসর নিয়েছেন আগেই। তবে ওয়ানডের নেতৃত্ব ছাড়লেও অবসর নেননি ধোনি। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টির দলে আছেন তিনি।
ইংল্যান্ডের বিপক্ষে ভারতের দল দুটি নিয়ে অবশ্য আলোচনার কেন্দ্রে যুবরাজ সিং। ওয়ানডে আর টি-টোয়েন্টি—দুই দলেই ফিরেছেন বাঁ হাতি এই অলরাউন্ডার। ৩৫ বছর বয়সী যুবরাজ গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর এই সংস্করণে ভারতের হয়ে খেলেননি। আর ওয়ানডে খেলেননি ২০১৩ সালের ডিসেম্বরের পর থেকে। এরপরও তাঁকে সুযোগ দেওয়ার কারণ হতে পারে একটাই। ২০১৬-১৭ রঞ্জি ট্রফিতে ব্যাট হাতে অসাধারণ পারফরম্যান্স-পাঞ্জাবের হয়ে পাঁচ ম্যাচে ৮৪ গড়ে করেছেন ৬৭২ রান।
চোটের কারণে নেই রোহিত শর্মা। তাঁর বদলে ওয়ানডে দলে জায়গা পেয়েছেন অজিঙ্কা রাহানে। টি-টোয়েন্টি দলে অবশ্য তরুণদের জায়গা দেওয়ার দিকেই নজর দিয়েছেন নির্বাচকেরা। জায়গা পেয়েছেন রঞ্জি ট্রফিতে ভালো করা তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান রিশভ পন্ত। একটি ট্রিপল সেঞ্চুরিসহ রঞ্জি ট্রফিতে ৮১ গড়ে ৯৭২ রান করেন তিনি। স্ট্রাইক রেটও ছিল দারুণ, ৯৪। তবে তরুণদের ভিড়েও যুবরাজের মতো টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন সুরেশ রায়না। সূত্র: ক্রিকইনফো।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X