রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৬:০৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, September 3, 2016 8:36 pm
A- A A+ Print

‘কোনো দেশই জঙ্গিদের গ্রেফতার করে না, মেরে ফেলে’

8

পুলিশের মহাপরিদর্শক একেএম শহিদুল হক বলেছেন, পৃথিবীর কোনো দেশেই জঙ্গি সদস্যদের গ্রেফতার করে না অপারেশনে মেরেই ফেলে। কারণ তারা আত্মঘাতি। শনিবার সকাল ১১টায় রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) ২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত কমিউনিটি পুলিশিং ও জঙ্গিবিরোধী মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জঙ্গিদের সঠিক পথে ফিরে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন বাংলাদেশ কোনো জঙ্গি রাষ্ট্র নয়। এই দেশকে জঙ্গিদের দেশ হতে দেওয়া হবে না। বাংলার মাটিতে জঙ্গিদের ঠাঁই হবে না। বরং যারা বিপথে গেছেন তারা সঠিক পথে ফিরে আসুন। আইজিপি বলেন, একটি মহল দেশের ভাবমূর্তি নষ্ট করার জন্য বিদেশে অপতৎপরতা চালাচ্ছে। তাদের আইনের অওতায় নিয়ে আসতে হবে। শুধু তাই নয় একটি কুচক্রিমহল পুলিশের সাফল্যকে ভিন্নভাবে দেখছে। তারা চায় না দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো থাকুক। তারা চায় বাংলাদেশের মানুষ কোনভাবে ভালো না থাকতে পারে। ২০০৭ সালে রাজশাহী রেঞ্জের ১৬ টি জেলায় প্রথমে কমিউনিটি পুলিশিং চালু করা হয় উল্লেখ করে তিনি বলেন, রাজশাহীর পর সারাদেশেই কমিউনিটি পুলিশিং ছড়িয়ে পড়েছে। যতদিন দেশ ও জাতি থাকবে ততদিন কমিউনিটি পুলিশিং থাকবে। এ জন্য কমিউনিটি পুলিশিং সদস্যদের জঙ্গিবাদ ও সমাজ থেকে সন্ত্রাস ও মাদক নির্মূল করতে ভূমিকা রাখতে হবে। রাজশাহী মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলাম সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, বিভাগীয় কমিশনার আব্দুল হান্নান, রাজশাহী রেঞ্জের ডি আইজি খোরশেদ আলম, জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিন, বিজিবি রাজশাহীর অধিনায়ক-১ লে. কর্নেল শাহজাহান সিরাজ, র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল শাহবুব আলম, মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মহানগর কমিউনিটি পুলিশিংয়ের আহবায়ক প্রফেসর আব্দুল খালেক প্রমুখ।

Comments

Comments!

 ‘কোনো দেশই জঙ্গিদের গ্রেফতার করে না, মেরে ফেলে’AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

‘কোনো দেশই জঙ্গিদের গ্রেফতার করে না, মেরে ফেলে’

Saturday, September 3, 2016 8:36 pm
8

পুলিশের মহাপরিদর্শক একেএম শহিদুল হক বলেছেন, পৃথিবীর কোনো দেশেই জঙ্গি সদস্যদের গ্রেফতার করে না অপারেশনে মেরেই ফেলে। কারণ তারা আত্মঘাতি। শনিবার সকাল ১১টায় রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) ২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত কমিউনিটি পুলিশিং ও জঙ্গিবিরোধী মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জঙ্গিদের সঠিক পথে ফিরে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন বাংলাদেশ কোনো জঙ্গি রাষ্ট্র নয়। এই দেশকে জঙ্গিদের দেশ হতে দেওয়া হবে না। বাংলার মাটিতে জঙ্গিদের ঠাঁই হবে না। বরং যারা বিপথে গেছেন তারা সঠিক পথে ফিরে আসুন।

আইজিপি বলেন, একটি মহল দেশের ভাবমূর্তি নষ্ট করার জন্য বিদেশে অপতৎপরতা চালাচ্ছে। তাদের আইনের অওতায় নিয়ে আসতে হবে। শুধু তাই নয় একটি কুচক্রিমহল পুলিশের সাফল্যকে ভিন্নভাবে দেখছে। তারা চায় না দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো থাকুক। তারা চায় বাংলাদেশের মানুষ কোনভাবে ভালো না থাকতে পারে।

২০০৭ সালে রাজশাহী রেঞ্জের ১৬ টি জেলায় প্রথমে কমিউনিটি পুলিশিং চালু করা হয় উল্লেখ করে তিনি বলেন, রাজশাহীর পর সারাদেশেই কমিউনিটি পুলিশিং ছড়িয়ে পড়েছে। যতদিন দেশ ও জাতি থাকবে ততদিন কমিউনিটি পুলিশিং থাকবে। এ জন্য কমিউনিটি পুলিশিং সদস্যদের জঙ্গিবাদ ও সমাজ থেকে সন্ত্রাস ও মাদক নির্মূল করতে ভূমিকা রাখতে হবে।

রাজশাহী মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলাম সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, বিভাগীয় কমিশনার আব্দুল হান্নান, রাজশাহী রেঞ্জের ডি আইজি খোরশেদ আলম, জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিন, বিজিবি রাজশাহীর অধিনায়ক-১ লে. কর্নেল শাহজাহান সিরাজ, র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল শাহবুব আলম, মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মহানগর কমিউনিটি পুলিশিংয়ের আহবায়ক প্রফেসর আব্দুল খালেক প্রমুখ।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X