রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ২:৪০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, October 18, 2017 12:00 am
A- A A+ Print

কোনো ধরনের হয়রানি ছাড়াই আগামীকাল নির্বিঘ্নে গুলশানের বাসায় ফিরছেন খালেদা জিয়া

1508250125

কোনো ধরনের হয়রানি ছাড়াই আগামীকাল বুধবার গুলশানের বাসায় ফিরছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। বুধবার বিকেল পাঁচটার দিকে হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে খালেদা জিয়ার। জানা গেছে, বেগম খালেদা জিয়া যাতে নিরাপদে বাসায় ফিরতে পারেন সেই লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া ও তাঁকে কোনো ধরনের হয়রানি না করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। বিমানবন্দরে নেত্রীকে সংবর্ধনা জানাতে ইতোমধ্যেই ব্যাপক প্রস্তুতি নিয়েছে বিএনপি ও তার অঙ্গ এবং সহযোগী সংগঠনগুলো। জানা গেছে, আজ বিকেলে ডিএমপি কমিশনারের সভাপতিত্বে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়। খালেদা জিয়ার দেশে ফেরায় পুলিশের করণীয় বিষয়ে সভার মূল এজেন্ডা ছিল। ওই সভায় সাবেক এই প্রধানমন্ত্রীকে নির্বিঘ্নে বিমানবন্দর থেকে বাসায় ফেরা পর্যন্ত প্রয়োজনীয় নিরাপত্তা দেয়ার সিদ্ধান্ত হয়। সভার সিদ্ধান্তের আলোকে পুলিশের উত্তরা ও গুলশান জোনের উর্ধ্বতন কর্মকর্তাদের লিখিত নির্দেশনা দেয় ডিএমপি। এতে বেগম খালেদা জিয়াকে কোনো ধরনের হয়রানি না করে নির্বিঘ্নে গুলশানের বাসায় পৌঁছতে  প্রয়োজনীয় সহায়তা দিতে নির্দেশনা হয়। অপরদিকে, খালেদা জিয়া দেশে ফিরলে তাকে গ্রেফতার করা হতে পারে বলে ইতোমধ্যে গুঞ্জন ছড়ানো হয়েছিল। কিন্তু আজ পুলিশের স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের জানালেন আদালত কর্তৃক জারি করা গ্রেফতারি পরোয়ানা এখনো পুলিশের কাছে পৌঁছায়নি। একই কথা বলছেন পুলিশের আইজিপি এ কে এম শহীদুল হক। প্রসঙ্গত, বেগম খালেদা জিয়া গত ১৫ জুলাই চোখ এবং পায়ের উন্নত চিকিৎসার জন্য লন্ডন যান। সেই থেকে তার এই সফরকে কেন্দ্র করে নানা ধরনের বিতর্ক হয়েছে। সরকারের তরফ থেকে অভিযোগ করা হয়েছে যে, ‘তিনি লন্ডন বসে ষড়যন্ত্র করছেন’ ‘মামলার ভয়ে বিদেশ পালিয়ে গেছেন’ ‘আর দেশে ফিরে আসবেন না’ প্রভৃতি। ফলে বেগম খালেদা জিয়া কবে নাগাদ দেশে ফিরবেন এ নিয়ে ব্যাপক জল্পনা-কল্পনা চলছিল বেশ কিছুদিন ধরেই। এরই মধ্যে সাপ্তাহিক শীর্ষকাগজে গত ২৫ সেপ্টেম্বর প্রকাশিত এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছিল যে, ২২ অক্টোবরের আগে বেগম খালেদা জিয়া দেশে ফিরবেন। পরে প্রতিবেদনটি শীর্ষনিউজ ডটকমেও পুনঃপ্রকাশ করা হয়েছিল। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে লন্ডনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আস্থাভাজন গুরুত্বপূর্ণ নেতাদের ইতিমধ্যে একাধিকবার বৈঠক হয়েছে বলে পত্র-পত্রিকায় খবর এসেছে। তাই ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের আসন্ন এই বাংলাদেশ সফরকে বেশ গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। সুষমা স্বরাজের সঙ্গে বেগম খালেদা জিয়ার একান্ত বৈঠকের সম্ভাবনা রয়েছে বলেও শোনা যাচ্ছে।

Comments

Comments!

 কোনো ধরনের হয়রানি ছাড়াই আগামীকাল নির্বিঘ্নে গুলশানের বাসায় ফিরছেন খালেদা জিয়াAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

কোনো ধরনের হয়রানি ছাড়াই আগামীকাল নির্বিঘ্নে গুলশানের বাসায় ফিরছেন খালেদা জিয়া

Wednesday, October 18, 2017 12:00 am
1508250125

কোনো ধরনের হয়রানি ছাড়াই আগামীকাল বুধবার গুলশানের বাসায় ফিরছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। বুধবার বিকেল পাঁচটার দিকে হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে খালেদা জিয়ার। জানা গেছে, বেগম খালেদা জিয়া যাতে নিরাপদে বাসায় ফিরতে পারেন সেই লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া ও তাঁকে কোনো ধরনের হয়রানি না করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। বিমানবন্দরে নেত্রীকে সংবর্ধনা জানাতে ইতোমধ্যেই ব্যাপক প্রস্তুতি নিয়েছে বিএনপি ও তার অঙ্গ এবং সহযোগী সংগঠনগুলো।
জানা গেছে, আজ বিকেলে ডিএমপি কমিশনারের সভাপতিত্বে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়। খালেদা জিয়ার দেশে ফেরায় পুলিশের করণীয় বিষয়ে সভার মূল এজেন্ডা ছিল। ওই সভায় সাবেক এই প্রধানমন্ত্রীকে নির্বিঘ্নে বিমানবন্দর থেকে বাসায় ফেরা পর্যন্ত প্রয়োজনীয় নিরাপত্তা দেয়ার সিদ্ধান্ত হয়। সভার সিদ্ধান্তের আলোকে পুলিশের উত্তরা ও গুলশান জোনের উর্ধ্বতন কর্মকর্তাদের লিখিত নির্দেশনা দেয় ডিএমপি। এতে বেগম খালেদা জিয়াকে কোনো ধরনের হয়রানি না করে নির্বিঘ্নে গুলশানের বাসায় পৌঁছতে  প্রয়োজনীয় সহায়তা দিতে নির্দেশনা হয়।
অপরদিকে, খালেদা জিয়া দেশে ফিরলে তাকে গ্রেফতার করা হতে পারে বলে ইতোমধ্যে গুঞ্জন ছড়ানো হয়েছিল। কিন্তু আজ পুলিশের স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের জানালেন আদালত কর্তৃক জারি করা গ্রেফতারি পরোয়ানা এখনো পুলিশের কাছে পৌঁছায়নি। একই কথা বলছেন পুলিশের আইজিপি এ কে এম শহীদুল হক।
প্রসঙ্গত, বেগম খালেদা জিয়া গত ১৫ জুলাই চোখ এবং পায়ের উন্নত চিকিৎসার জন্য লন্ডন যান। সেই থেকে তার এই সফরকে কেন্দ্র করে নানা ধরনের বিতর্ক হয়েছে। সরকারের তরফ থেকে অভিযোগ করা হয়েছে যে, ‘তিনি লন্ডন বসে ষড়যন্ত্র করছেন’ ‘মামলার ভয়ে বিদেশ পালিয়ে গেছেন’ ‘আর দেশে ফিরে আসবেন না’ প্রভৃতি। ফলে বেগম খালেদা জিয়া কবে নাগাদ দেশে ফিরবেন এ নিয়ে ব্যাপক জল্পনা-কল্পনা চলছিল বেশ কিছুদিন ধরেই।
এরই মধ্যে সাপ্তাহিক শীর্ষকাগজে গত ২৫ সেপ্টেম্বর প্রকাশিত এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছিল যে, ২২ অক্টোবরের আগে বেগম খালেদা জিয়া দেশে ফিরবেন। পরে প্রতিবেদনটি শীর্ষনিউজ ডটকমেও পুনঃপ্রকাশ করা হয়েছিল।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে লন্ডনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আস্থাভাজন গুরুত্বপূর্ণ নেতাদের ইতিমধ্যে একাধিকবার বৈঠক হয়েছে বলে পত্র-পত্রিকায় খবর এসেছে। তাই ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের আসন্ন এই বাংলাদেশ সফরকে বেশ গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। সুষমা স্বরাজের সঙ্গে বেগম খালেদা জিয়ার একান্ত বৈঠকের সম্ভাবনা রয়েছে বলেও শোনা যাচ্ছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X