সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:৪৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, May 25, 2017 11:56 pm
A- A A+ Print

কোহলির ঘাড়ে ছুরি

66922_kohli

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির বর্তমান চ্যাম্পিয়ন দল ভারত। ২০১৩ সালে ইংল্যান্ড ও ওয়েলসে স্বাগতিকদেরকে হারিয়ে শিরোপা জেতে তারা। এবার টুর্নামেন্টের অষ্টম আসরও হবে ইংল্যান্ড ও ওয়েলসে। ১লা জুন থেকে শুরু হতে যাওয়া এ লড়াইয়ের আগে টুর্নামেন্ট নিয়ে বিভিন্ন ধরনের কথা বললেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। তিনি মনে করেন, বিশ্বকাপের চেয়েও চ্যাম্পিয়ন্স ট্রফি বেশি কঠিন। এছাড়া দেশের বাইরে খেলতে গেলে ঘাড়ের ওপর কেউ ছুরি ধরে রেখেছে- অনুভব করেন বলেও জানালেন তিনি। বিশ্বকাপের চেয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি কেন কঠিন তার ব্যাখ্যা দিতে গিয়ে কোহলি বলেন, ‘বিশ্বকাপে গ্রুপপর্বের ম্যাচ খেলে নিজেদেরকে প্রস্তুত করা ও মানিয়ে নেয়ার সুযোগ থাকে। এরপর আসে কঠিন লড়াই। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রথম ম্যাচ থেকেই আপনার সেরা খেলাটা খেলতে হবে। এখাতে প্রস্তুতি নেয়ার কোনো সুযোগ নেই। একটু এদিক-ওদিক হলেই বিদায়।’ দেশের বাইরে খেলা ভারতীয় ক্রিকেটারদের জন্য কতটা চাপের তাও জানালেন তিনি। কোহলি বলেন, ‘উপমহাদেশের খেলোয়াড়দের দেশের বাইরে খেলা অনেকটা জীবন-মরণের মতো হয়ে দাঁড়ায়। কেন পরিস্থিতি এমন হয় আমি বুঝি না। যদি কোনো দল ভারতে গিয়ে ভাল না করতে পারে এবং হেরে ফেরে তাহলে তাদের নিয়ে দেশে খুব বেশি হৈ চৈ হয় না। কিন্তু আমরা যদি দেশের বাইরে খারাপ করি কিংবা হারি তাহলে মনে হয় কেউ ঘাড়ের ওপর ছুরি ধরে আছে।’ তবে কন্ডিশন কোনো ব্যাপার নয় বলে জানালেন কোহলি, ‘আমি কখনো দায় এড়ানোর জন্য খেলি না। দেশের হয়ে জেতাই আমার সবসময় লক্ষ্য থাকে। কোন পরিবেশে খেলছি সেটা কোনো ব্যাপার নয়। এটা উপমহাদেশ, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া কিংবা দক্ষিণ আফ্রিকা হতে পারে। সব জায়গায় আমার লক্ষ্য থাকে, নিজের সেরাটা দিয়ে দেশকে জেতানো।’ ৮ দলের চ্যাম্পিয়ন্স ট্রফিতে ‘বি’ গ্রুপে ভারতের সঙ্গে আছে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। ৪ জুন নিজেদের প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। ‘বি’ গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। ১ জুন উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল।

Comments

Comments!

 কোহলির ঘাড়ে ছুরিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

কোহলির ঘাড়ে ছুরি

Thursday, May 25, 2017 11:56 pm
66922_kohli

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির বর্তমান চ্যাম্পিয়ন দল ভারত। ২০১৩ সালে ইংল্যান্ড ও ওয়েলসে স্বাগতিকদেরকে হারিয়ে শিরোপা জেতে তারা। এবার টুর্নামেন্টের অষ্টম আসরও হবে ইংল্যান্ড ও ওয়েলসে। ১লা জুন থেকে শুরু হতে যাওয়া এ লড়াইয়ের আগে টুর্নামেন্ট নিয়ে বিভিন্ন ধরনের কথা বললেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। তিনি মনে করেন, বিশ্বকাপের চেয়েও চ্যাম্পিয়ন্স ট্রফি বেশি কঠিন। এছাড়া দেশের বাইরে খেলতে গেলে ঘাড়ের ওপর কেউ ছুরি ধরে রেখেছে- অনুভব করেন বলেও জানালেন তিনি। বিশ্বকাপের চেয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি কেন কঠিন তার ব্যাখ্যা দিতে গিয়ে কোহলি বলেন, ‘বিশ্বকাপে গ্রুপপর্বের ম্যাচ খেলে নিজেদেরকে প্রস্তুত করা ও মানিয়ে নেয়ার সুযোগ থাকে। এরপর আসে কঠিন লড়াই। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রথম ম্যাচ থেকেই আপনার সেরা খেলাটা খেলতে হবে। এখাতে প্রস্তুতি নেয়ার কোনো সুযোগ নেই। একটু এদিক-ওদিক হলেই বিদায়।’ দেশের বাইরে খেলা ভারতীয় ক্রিকেটারদের জন্য কতটা চাপের তাও জানালেন তিনি। কোহলি বলেন, ‘উপমহাদেশের খেলোয়াড়দের দেশের বাইরে খেলা অনেকটা জীবন-মরণের মতো হয়ে দাঁড়ায়। কেন পরিস্থিতি এমন হয় আমি বুঝি না। যদি কোনো দল ভারতে গিয়ে ভাল না করতে পারে এবং হেরে ফেরে তাহলে তাদের নিয়ে দেশে খুব বেশি হৈ চৈ হয় না। কিন্তু আমরা যদি দেশের বাইরে খারাপ করি কিংবা হারি তাহলে মনে হয় কেউ ঘাড়ের ওপর ছুরি ধরে আছে।’ তবে কন্ডিশন কোনো ব্যাপার নয় বলে জানালেন কোহলি, ‘আমি কখনো দায় এড়ানোর জন্য খেলি না। দেশের হয়ে জেতাই আমার সবসময় লক্ষ্য থাকে। কোন পরিবেশে খেলছি সেটা কোনো ব্যাপার নয়। এটা উপমহাদেশ, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া কিংবা দক্ষিণ আফ্রিকা হতে পারে। সব জায়গায় আমার লক্ষ্য থাকে, নিজের সেরাটা দিয়ে দেশকে জেতানো।’
৮ দলের চ্যাম্পিয়ন্স ট্রফিতে ‘বি’ গ্রুপে ভারতের সঙ্গে আছে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। ৪ জুন নিজেদের প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। ‘বি’ গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। ১ জুন উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X