বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ২:৩১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, January 17, 2017 5:05 pm
A- A A+ Print

ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে সাকিব

30

ওয়েলিংটন টেস্টে ডাবল সেঞ্চুরির পুরস্কার পেলেন সাকিব আল হাসান। আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে উঠে এসেছেন বাংলাদেশের অলরাউন্ডার। মঙ্গলবার আইসিসির প্রকাশিত সর্বশেষ র‍্যাঙ্কিংয়ে আট ধাপ এগিয়ে ২৩তম স্থানে অবস্থান করছেন সাকিব। ওয়েলিংটন টেস্টের প্রথম ইনিংসে তিনি খেলেন ২১৭ রানের অসাধারণ ইনিংস, যেটি বাংলাদেশের সর্বোচ্চ ব্যক্তিগত টেস্ট ইনিংস। র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে অধিনায়ক মুশফিকুর রহিমেরও। ১০ ধাপ এগিয়ে তিনি আছেন ৩৫তম স্থানে। ওয়েলিংটনে ১৫৯ রানের ইনিংস খেলার পথে পঞ্চম উইকেটে সাকিবের সঙ্গে ৩৫৯ রানের রেকর্ড জুটি গড়েন মুশফিক। বাংলাদেশিদের মধ্যে তামিম ইকবাল দুই ধাপ এগিয়ে ২০তম স্থানে, মুমিনুল হক এক ধাপ এগিয়ে ২৮তম স্থানে অবস্থান করছেন। ওয়েলিংটনে প্রথম ইনিংসে দুজনই ফিফটি করেন। টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ পাঁচে কোনো পরিবর্তন হয়নি। পরিবর্তন হয়নি শীর্ষ চার বোলার, সেরা পাঁচ অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়েও। ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ। বোলার ও অলরাউন্ডার- দুটিরই শীর্ষে আছেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন। সাকিব অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে আছেন দুইয়ে। ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ওয়েলিংটনে নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে ১৭৭ করা ওপেনার টম ল্যাথাম পাঁচ ধাপ এগিয়ে ৩১তম স্থান উঠে এসেছেন। চতুর্থ ইনিংসে ২১৭ রান তাড়ায় সেঞ্চুরি করে নিউজিল্যান্ডকে জেতানো অধিনায়ক কেন উইলিয়ামসন আগের চতুর্থ স্থানেই আছেন। তবে মূল্যবান ২৯ পয়েন্ট পাওয়ায় তিনে থাকা জো রুটের সঙ্গে তার ব্যবধান এখন মাত্র ২ পয়েন্টের। এ ছাড়া জোহানেসবার্গে নিজের শততম টেস্টে সেঞ্চুরি করা দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা চার ধাপ এগিয়ে ষষ্ঠ স্থানে উঠে এসেছেন। শ্রীলঙ্কার বিপক্ষে এই টেস্টে সেঞ্চুরি করা আরেক প্রোটিয়া ব্যাটসম্যান জেপি ডুমিনি নয় ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ৩৩তম স্থানে অবস্থান করছেন।  

Comments

Comments!

 ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে সাকিবAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে সাকিব

Tuesday, January 17, 2017 5:05 pm
30

ওয়েলিংটন টেস্টে ডাবল সেঞ্চুরির পুরস্কার পেলেন সাকিব আল হাসান। আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে উঠে এসেছেন বাংলাদেশের অলরাউন্ডার।

মঙ্গলবার আইসিসির প্রকাশিত সর্বশেষ র‍্যাঙ্কিংয়ে আট ধাপ এগিয়ে ২৩তম স্থানে অবস্থান করছেন সাকিব। ওয়েলিংটন টেস্টের প্রথম ইনিংসে তিনি খেলেন ২১৭ রানের অসাধারণ ইনিংস, যেটি বাংলাদেশের সর্বোচ্চ ব্যক্তিগত টেস্ট ইনিংস।

র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে অধিনায়ক মুশফিকুর রহিমেরও। ১০ ধাপ এগিয়ে তিনি আছেন ৩৫তম স্থানে। ওয়েলিংটনে ১৫৯ রানের ইনিংস খেলার পথে পঞ্চম উইকেটে সাকিবের সঙ্গে ৩৫৯ রানের রেকর্ড জুটি গড়েন মুশফিক।

বাংলাদেশিদের মধ্যে তামিম ইকবাল দুই ধাপ এগিয়ে ২০তম স্থানে, মুমিনুল হক এক ধাপ এগিয়ে ২৮তম স্থানে অবস্থান করছেন। ওয়েলিংটনে প্রথম ইনিংসে দুজনই ফিফটি করেন।

টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ পাঁচে কোনো পরিবর্তন হয়নি। পরিবর্তন হয়নি শীর্ষ চার বোলার, সেরা পাঁচ অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়েও। ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ। বোলার ও অলরাউন্ডার- দুটিরই শীর্ষে আছেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন। সাকিব অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে আছেন দুইয়ে।

ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ওয়েলিংটনে নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে ১৭৭ করা ওপেনার টম ল্যাথাম পাঁচ ধাপ এগিয়ে ৩১তম স্থান উঠে এসেছেন। চতুর্থ ইনিংসে ২১৭ রান তাড়ায় সেঞ্চুরি করে নিউজিল্যান্ডকে জেতানো অধিনায়ক কেন উইলিয়ামসন আগের চতুর্থ স্থানেই আছেন। তবে মূল্যবান ২৯ পয়েন্ট পাওয়ায় তিনে থাকা জো রুটের সঙ্গে তার ব্যবধান এখন মাত্র ২ পয়েন্টের।

এ ছাড়া জোহানেসবার্গে নিজের শততম টেস্টে সেঞ্চুরি করা দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা চার ধাপ এগিয়ে ষষ্ঠ স্থানে উঠে এসেছেন। শ্রীলঙ্কার বিপক্ষে এই টেস্টে সেঞ্চুরি করা আরেক প্রোটিয়া ব্যাটসম্যান জেপি ডুমিনি নয় ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ৩৩তম স্থানে অবস্থান করছেন।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X