মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:৩৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, January 25, 2017 5:53 pm
A- A A+ Print

ক্রিকেটারদের বাড়িতেও নজরদারি থাকবে

18

অভিষেকের ১৭ বছর পর বাংলাদেশ দল প্রথম ভারতে যাবে টেস্ট খেলতে। একমাত্র ঐতিহাসিক টেস্টে ম্যাচটির আয়োজক হবে হায়দরাবাদ- এমনটাই নিশ্চিত হয়েছিল। কিন্তু গতকাল হঠাৎ করে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানান, এখনো তারা জানেন না টেস্ট ম্যাচটি কোথায় হচ্ছে। ৯ই ফেব্রুয়ারি থেকে হায়দরাবাদে ম্যাচটি হওয়ার কথা থাকলেও এখনো ভেন্যু নিশ্চিত নয় বলেই জানান তিনি। নাজমুল হাসান বলেন, ‘ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের আগে একটা প্রস্তুতি ম্যাচ হবে। তবে ভেন্যুর বিষয়ে এখনো আমাদের চূড়ান্ত কিছু বলেনি তারা। টেস্ট হবে এটা নিশ্চিত। তবে কোথায় হবে সেটা জানি না। হায়দরাবাদে না হয়ে অন্য কোথাও হলে আমাদের সমস্যা নেই।’ অন্যদিকে সংবাদ সম্মেলনে ক্রিকেটারদের ফিটনেস নিয়ে শঙ্কার কথা তুলে ধরে নতুন ব্যবস্থার কথাও জানান তিনি। সেই সঙ্গে ফিল্ডিংয়ে উন্নতির জন্য দক্ষিণ আফ্রিকার জাদুকর ফিল্ডার জন্টি রোডসকে পরামর্শক হিসেবে নিয়োগ দেয়ার বিষয়ে বিসিবির ভাবনার কথাও জানান তিনি। এছাড়া ক্রিকেটার আরাফাত সানি  দোষী হলে তাকে নিষিদ্ধ করার হুঁশিয়ারিও দেন পাপন। নিউজিল্যান্ড সফরে গিয়ে বাংলাদেশের ক্রিকেটাররা একের পর এক যেভাবে ইনজুরিতে পড়েছেন তাতে বেশ শঙ্কিত বিসিবি। মোস্তাফিজ, মুশফিক, ইমরুল ও মুমিনুলদের ইনজুরিতে শঙ্কায় খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। বিশেষ করে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুশফিকের ইনজুরির কারণে পরের সীমিত ওভারে তার খেলাই হয়নি। দুটি সিরিজেই হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ। এরপর শেষ টেস্টেও ইনজুরির কারণে দল থেকে ছিটকে পড়েন দলের তিন ক্রিকেটার। টাইগারদের এমন বাজে সফরের অন্যতম একটি কারণও ছিল ইনজুরি। তাই নাজমুল হাসান ক্রিকেটাররা ছুটিতে গেলেও তাদের ফিটনেসের খোঁজ-খবর রাখা হবে বলে জানান। তিনি বলেন, ‘অনুশীলন ক্যাম্প থেকে শুরু করে ক্রিকেটাররা যখন ছুটিতে নিজ বাড়িতে থাকবেন তখনো তাদের কড়া নজরদারিতে রাখা হবে, যাতে তারা ফিটনেস হারিয়ে না ফেলে। প্লেয়াররা যখন ক্যাম্পে থাকে তখন তাদের ফিটনেস বেশ ভালো থাকে। কিন্তু ছুটিতে গেলে তা পুরোপুরি বদলে যায়। একমাস ছুটি কাটিয়ে আসার পরে চেনাই যায় না। তাই আমরা ঠিক করেছি তাদের বাড়িতেও আমাদের মনিটরিং ব্যবস্থা রাখবো।’ দোষী হলে সানির পাশে থাকবে না বিসিবি জাতীয় দলের ক্রিকেটার আরাফাত সানির বিপক্ষে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করেছেন এক নারী। নাসরিন সুলতানা নামের ওই নারীর দাবি, তিনি এ স্পিনারের স্ত্রী। প্রথমে তার বিরুদ্ধে ফেসবুবে ছবি ব্ল্যাকমেইল করার অভিযোগে মামলা হয়। পরে যৌতুক দাবি করা নিয়ে একটি মামলা করেন সেই নারী। বর্তমানে সানি রিমান্ড শেষে কারাগারে রয়েছেন। তার জামিন আবেদন নাকচ করেছেন আদালত। জাতীয় দলের এই ক্রিকেটারের এমন ঘটনায় বিব্রত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনও হুঁশিয়ারি দিয়ে বলেছেন, যদি সানির এ ঘটনায় সম্পৃক্ততা থাকে এবং তার বিপক্ষে আনীত অভিযোগ প্রমাণিত হয়, তাহলে দলে তাকে আজীবন নিষিদ্ধ করা হবে। বিসিবিও তার পাশে থাকবে না।

Comments

Comments!

 ক্রিকেটারদের বাড়িতেও নজরদারি থাকবেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ক্রিকেটারদের বাড়িতেও নজরদারি থাকবে

Wednesday, January 25, 2017 5:53 pm
18

অভিষেকের ১৭ বছর পর বাংলাদেশ দল প্রথম ভারতে যাবে টেস্ট খেলতে। একমাত্র ঐতিহাসিক টেস্টে ম্যাচটির আয়োজক হবে হায়দরাবাদ- এমনটাই নিশ্চিত হয়েছিল। কিন্তু গতকাল হঠাৎ করে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানান, এখনো তারা জানেন না টেস্ট ম্যাচটি কোথায় হচ্ছে। ৯ই ফেব্রুয়ারি থেকে হায়দরাবাদে ম্যাচটি হওয়ার কথা থাকলেও এখনো ভেন্যু নিশ্চিত নয় বলেই জানান তিনি। নাজমুল হাসান বলেন, ‘ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের আগে একটা প্রস্তুতি ম্যাচ হবে। তবে ভেন্যুর বিষয়ে এখনো আমাদের চূড়ান্ত কিছু বলেনি তারা। টেস্ট হবে এটা নিশ্চিত। তবে কোথায় হবে সেটা জানি না। হায়দরাবাদে না হয়ে অন্য কোথাও হলে আমাদের সমস্যা নেই।’ অন্যদিকে সংবাদ সম্মেলনে ক্রিকেটারদের ফিটনেস নিয়ে শঙ্কার কথা তুলে ধরে নতুন ব্যবস্থার কথাও জানান তিনি। সেই সঙ্গে ফিল্ডিংয়ে উন্নতির জন্য দক্ষিণ আফ্রিকার জাদুকর ফিল্ডার জন্টি রোডসকে পরামর্শক হিসেবে নিয়োগ দেয়ার বিষয়ে বিসিবির ভাবনার কথাও জানান তিনি। এছাড়া ক্রিকেটার আরাফাত সানি  দোষী হলে তাকে নিষিদ্ধ করার হুঁশিয়ারিও দেন পাপন।
নিউজিল্যান্ড সফরে গিয়ে বাংলাদেশের ক্রিকেটাররা একের পর এক যেভাবে ইনজুরিতে পড়েছেন তাতে বেশ শঙ্কিত বিসিবি। মোস্তাফিজ, মুশফিক, ইমরুল ও মুমিনুলদের ইনজুরিতে শঙ্কায় খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। বিশেষ করে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুশফিকের ইনজুরির কারণে পরের সীমিত ওভারে তার খেলাই হয়নি। দুটি সিরিজেই হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ। এরপর শেষ টেস্টেও ইনজুরির কারণে দল থেকে ছিটকে পড়েন দলের তিন ক্রিকেটার। টাইগারদের এমন বাজে সফরের অন্যতম একটি কারণও ছিল ইনজুরি। তাই নাজমুল হাসান ক্রিকেটাররা ছুটিতে গেলেও তাদের ফিটনেসের খোঁজ-খবর রাখা হবে বলে জানান। তিনি বলেন, ‘অনুশীলন ক্যাম্প থেকে শুরু করে ক্রিকেটাররা যখন ছুটিতে নিজ বাড়িতে থাকবেন তখনো তাদের কড়া নজরদারিতে রাখা হবে, যাতে তারা ফিটনেস হারিয়ে না ফেলে। প্লেয়াররা যখন ক্যাম্পে থাকে তখন তাদের ফিটনেস বেশ ভালো থাকে। কিন্তু ছুটিতে গেলে তা পুরোপুরি বদলে যায়। একমাস ছুটি কাটিয়ে আসার পরে চেনাই যায় না। তাই আমরা ঠিক করেছি তাদের বাড়িতেও আমাদের মনিটরিং ব্যবস্থা রাখবো।’
দোষী হলে সানির পাশে থাকবে না বিসিবি
জাতীয় দলের ক্রিকেটার আরাফাত সানির বিপক্ষে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করেছেন এক নারী। নাসরিন সুলতানা নামের ওই নারীর দাবি, তিনি এ স্পিনারের স্ত্রী। প্রথমে তার বিরুদ্ধে ফেসবুবে ছবি ব্ল্যাকমেইল করার অভিযোগে মামলা হয়। পরে যৌতুক দাবি করা নিয়ে একটি মামলা করেন সেই নারী। বর্তমানে সানি রিমান্ড শেষে কারাগারে রয়েছেন। তার জামিন আবেদন নাকচ করেছেন আদালত। জাতীয় দলের এই ক্রিকেটারের এমন ঘটনায় বিব্রত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনও হুঁশিয়ারি দিয়ে বলেছেন, যদি সানির এ ঘটনায় সম্পৃক্ততা থাকে এবং তার বিপক্ষে আনীত অভিযোগ প্রমাণিত হয়, তাহলে দলে তাকে আজীবন নিষিদ্ধ করা হবে। বিসিবিও তার পাশে থাকবে না।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X