রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ২:১৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, January 28, 2017 7:10 pm
A- A A+ Print

ক্রীড়া প্রতিযোগিতায় চুন খেয়ে ১২ ছাত্রী হাসপাতালে

42

বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় সময় চুন খেয়ে ১২ ছাত্রী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। শনিবার দুপুরে কুড়িগ্রামের উলিপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। উলিপুর উপজেলায় একটি তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। জানা গেছে,  উলিপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে সকালে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শফিকুল ইসলাম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন। প্রতিযোগিতা চলাকালীন সময় ৭ম শ্রেণির শিক্ষার্থীদের বিস্কুট দৌড় শুরু হলে ময়দার পরিবর্তে চুন সরবরাহ করা হয়। এসময় পেছনে হাতবাঁধা অবস্থায় প্রতিযোগী শিক্ষার্থীরা চুন দিয়ে ঢেকে রাখা বিস্কুট ফুঁ দিয়ে মুখে নিলে তাদের মুখ পুড়ে যায়। তাৎক্ষণিকভাবে অসুস্থ ১২ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এদের মধ্যে মনি নামের এক শিক্ষার্থীর চোখ ও মুখ চুন দ্বারা মারাত্মকভাবে আক্রান্ত হওয়ায় তাকে কুড়িগ্রাম সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ৭ম শ্রেণির আহত অপর শিক্ষার্থীরা হলো- রিফাত নানজিবা, তৌফিকা হক, নিশাত তাজরীন, বর্ষা, বর্ণ, মৌমিতা, রুকাইয়া জাহান,অনামিকা ও মনিরা জান্নাত মিম। এছাড়া দুই শিক্ষার্থীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক রীতা সরকার জানান, 'অসাবধানতাবশতঃ স্বেচ্ছাসেবী শিক্ষার্থীরা ময়দার সঙ্গে চুন মিশিয়ে ফেলায় এ দুর্ঘটনাটি ঘটেছে। অসুস্থ শিক্ষার্থীদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।' উলিপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল হামিদ সরকার জানান, অসুস্থ শিক্ষার্থীদের চিকিৎসা চলছে, তাদের মধ্যে একজনকে কুড়িগ্রাম সদর হাসপাতালে পাঠানো হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শফিকুল ইসলাম বলেন, অনুষ্ঠান উদ্বোধন করেই আমি জেলা প্রশাসক মহোদয়ের কার্যালয়ে এসেছি। বিষয়টি আমাকে জানানো হয়নি খোঁজ নিয়ে ব্যবস্থা নিচ্ছি।

Comments

Comments!

 ক্রীড়া প্রতিযোগিতায় চুন খেয়ে ১২ ছাত্রী হাসপাতালেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ক্রীড়া প্রতিযোগিতায় চুন খেয়ে ১২ ছাত্রী হাসপাতালে

Saturday, January 28, 2017 7:10 pm
42

বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় সময় চুন খেয়ে ১২ ছাত্রী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।

শনিবার দুপুরে কুড়িগ্রামের উলিপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

উলিপুর উপজেলায় একটি তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা গেছে,  উলিপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে সকালে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শফিকুল ইসলাম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন। প্রতিযোগিতা চলাকালীন সময় ৭ম শ্রেণির শিক্ষার্থীদের বিস্কুট দৌড় শুরু হলে ময়দার পরিবর্তে চুন সরবরাহ করা হয়। এসময় পেছনে হাতবাঁধা অবস্থায় প্রতিযোগী শিক্ষার্থীরা চুন দিয়ে ঢেকে রাখা বিস্কুট ফুঁ দিয়ে মুখে নিলে তাদের মুখ পুড়ে যায়।

তাৎক্ষণিকভাবে অসুস্থ ১২ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এদের মধ্যে মনি নামের এক শিক্ষার্থীর চোখ ও মুখ চুন দ্বারা মারাত্মকভাবে আক্রান্ত হওয়ায় তাকে কুড়িগ্রাম সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

৭ম শ্রেণির আহত অপর শিক্ষার্থীরা হলো- রিফাত নানজিবা, তৌফিকা হক, নিশাত তাজরীন, বর্ষা, বর্ণ, মৌমিতা, রুকাইয়া জাহান,অনামিকা ও মনিরা জান্নাত মিম। এছাড়া দুই শিক্ষার্থীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক রীতা সরকার জানান, ‘অসাবধানতাবশতঃ স্বেচ্ছাসেবী শিক্ষার্থীরা ময়দার সঙ্গে চুন মিশিয়ে ফেলায় এ দুর্ঘটনাটি ঘটেছে। অসুস্থ শিক্ষার্থীদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।’

উলিপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল হামিদ সরকার জানান, অসুস্থ শিক্ষার্থীদের চিকিৎসা চলছে, তাদের মধ্যে একজনকে কুড়িগ্রাম সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শফিকুল ইসলাম বলেন, অনুষ্ঠান উদ্বোধন করেই আমি জেলা প্রশাসক মহোদয়ের কার্যালয়ে এসেছি। বিষয়টি আমাকে জানানো হয়নি খোঁজ নিয়ে ব্যবস্থা নিচ্ছি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X