শনিবার, ১৮ই নভেম্বর, ২০১৭ ইং, ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ২:১৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, September 10, 2017 1:45 pm
A- A A+ Print

ক্লাসে রোল ডাকার সময় না দাঁড়ানোয়…

aa92721e946ff4ac9f45c517fdbd264d-59b4e23c38633

একমনে ক্লাসে বসে ছবি আঁকছিল শিশুটি। তাই শুনতে পায়নি তার রোল ডাকা হচ্ছে। আর শিশু শিক্ষার্থীর এমন ‘বেয়াদবি’ একেবারেই সহ্য হয়নি শিক্ষিকার। তৃতীয় শ্রেণির শিশুটিকে তাই ডেকে নিয়ে সপাটে চড় কষালেন। একটি-দুটি নয়, ৪০টি! একপর্যায়ে চুলের মুঠি ধরে ব্ল্যাকবোর্ডে মাথাও ঠুকে দেন। সম্প্রতি এ ঘটনা ঘটেছে ভারতের লক্ষ্ণৌয়ের উত্রেথিয়া অঞ্চলের সেন্ট জন ভিয়ানে হাইস্কুলে। শিক্ষিকা রেতিকা শিক্ষার্থীদের উপস্থিতি গণনার জন্য রোল ডাকছিলেন। শিশুটি ছবি আঁকায় ব্যস্ত ছিল। সে উঠে না দাঁড়ানোয় রেগে আগুন হয়ে যান শিক্ষিকা রেতিকা। ওকে ডেকে গালে একের পর এক চড় মারতে থাকেন তিনি। এতেও রাগ কমে না তাঁর। জামার কলার ধরে টেনে, চুলের মুঠি ধরে ব্ল্যাকবোর্ডে মাথা অবধি ঠুকে দেন রেতিকা। শিশুছাত্রের সঙ্গে রেতিকার এই কীর্তি সিসিটিভি ক্যামেরায় ধরা পড়ে। মারধরের ভিডিওটি এখন সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে যায়। এদিকে স্কুল থেকে বাড়ি ফেরার পর ছেলের লাল হয়ে যাওয়া গাল নজরে আসে মা-বাবার। তাঁরা ছেলের সহপাঠীদের সঙ্গে যোগাযোগ করেন। জানতে পারেন নির্যাতনের কথা। পরে প্রধান শিক্ষককে বিষয়টি জানালে তিনি সিসিটিভি ফুটেজ দেখে পুরো ঘটনার প্রমাণ পান। অভিযুক্ত শিক্ষিকাকে বরখাস্ত করা হয় স্কুল থেকে। যদিও কৃতকর্মের জন্য ছাত্রটির মা-বাবার কাছে ক্ষমা চান তিনি। তবে তাতে বিশেষ লাভ হয়নি। রেতিকার বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছে ওই ছাত্রের পরিবার। সূত্র: আনন্দবাজার ও ইন্ডিয়ান এক্সপ্রেস।

Comments

Comments!

 ক্লাসে রোল ডাকার সময় না দাঁড়ানোয়…AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ক্লাসে রোল ডাকার সময় না দাঁড়ানোয়…

Sunday, September 10, 2017 1:45 pm
aa92721e946ff4ac9f45c517fdbd264d-59b4e23c38633

একমনে ক্লাসে বসে ছবি আঁকছিল শিশুটি। তাই শুনতে পায়নি তার রোল ডাকা হচ্ছে। আর শিশু শিক্ষার্থীর এমন ‘বেয়াদবি’ একেবারেই সহ্য হয়নি শিক্ষিকার। তৃতীয় শ্রেণির শিশুটিকে তাই ডেকে নিয়ে সপাটে চড় কষালেন। একটি-দুটি নয়, ৪০টি! একপর্যায়ে চুলের মুঠি ধরে ব্ল্যাকবোর্ডে মাথাও ঠুকে দেন।

সম্প্রতি এ ঘটনা ঘটেছে ভারতের লক্ষ্ণৌয়ের উত্রেথিয়া অঞ্চলের সেন্ট জন ভিয়ানে হাইস্কুলে। শিক্ষিকা রেতিকা শিক্ষার্থীদের উপস্থিতি গণনার জন্য রোল ডাকছিলেন। শিশুটি ছবি আঁকায় ব্যস্ত ছিল। সে উঠে না দাঁড়ানোয় রেগে আগুন হয়ে যান শিক্ষিকা রেতিকা। ওকে ডেকে গালে একের পর এক চড় মারতে থাকেন তিনি। এতেও রাগ কমে না তাঁর। জামার কলার ধরে টেনে, চুলের মুঠি ধরে ব্ল্যাকবোর্ডে মাথা অবধি ঠুকে দেন রেতিকা।

শিশুছাত্রের সঙ্গে রেতিকার এই কীর্তি সিসিটিভি ক্যামেরায় ধরা পড়ে। মারধরের ভিডিওটি এখন সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে যায়।

এদিকে স্কুল থেকে বাড়ি ফেরার পর ছেলের লাল হয়ে যাওয়া গাল নজরে আসে মা-বাবার। তাঁরা ছেলের সহপাঠীদের সঙ্গে যোগাযোগ করেন। জানতে পারেন নির্যাতনের কথা। পরে প্রধান শিক্ষককে বিষয়টি জানালে তিনি সিসিটিভি ফুটেজ দেখে পুরো ঘটনার প্রমাণ পান।

অভিযুক্ত শিক্ষিকাকে বরখাস্ত করা হয় স্কুল থেকে। যদিও কৃতকর্মের জন্য ছাত্রটির মা-বাবার কাছে ক্ষমা চান তিনি। তবে তাতে বিশেষ লাভ হয়নি। রেতিকার বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছে ওই ছাত্রের পরিবার।

সূত্র: আনন্দবাজার ও ইন্ডিয়ান এক্সপ্রেস।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X