বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১:৩৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, October 24, 2016 7:59 pm
A- A A+ Print

খাগড়াছড়িতে পাহাড়ী ছাত্রদের হামলা

157534_1

   
খাগড়াছড়ি: খাগড়াছড়ি জেলার রামগড়ে উপজাতীয় পাহাড়ী ছাত্রদের হামলায় চৌধুরীপাড়া উচ্চ বিদ্যালয়ের ৬ বাঙ্গালী ছাত্র আহত হয়েছে। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। ঘটনার পর ওই এলাকায় পুলিশ ও বিজিবি নিরাপত্তা জোরদার করে। বিদ্যালয় ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার চৌধুরী পাড়া উচ্চ বিদ্যালয়ে সোমবার সকাল সাড়ে নয়টায় সময় ছাত্ররা যথারীতি বিদ্যালয়ে এলে পূর্ব পরিকল্পনা অনুযায়ী উপজাতীয় পাহাড়ী ছাত্রদের ১৮ থেকে ২০ জনের একটি দল বিদ্যালয়ের পাশের বটতলায় বাঙ্গালী ছাত্রদের উপর হামলা চালায়।
পরে তাদের চিৎকারে বিদ্যালয়ে শিক্ষক, ছাত্র ও স্থানীরা এগিলে এলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। এ ঘটনায় আহতরা হলেন, নবম শ্রেণীর মোজাম্মেল, আফসার হোসেন, ওমর ইবনে ওবায়েদ ও অষ্টম শ্রেণীর মোবারক হোসেন, মো. সেলিম ও সাজ্জাদ হোসেন। আহত মোজাম্মেল জানায়, শনিবার বিদ্যালয়ে ক্লাসের প্রথম সারীতে বসাকে কেন্দ্র করে নবম শ্রেণীর হলাচাই মারমার সাথে কথা কাটাকাটি হলে বিষয়টি শ্রেনী শিক্ষক তাৎক্ষনিক মিমাংসা করে দেন। আজকে বিদ্যালয়ে আসলে হলাচাই মারমার নেতৃত্বে বহিরাগত ও বিদ্যালয়ের সাথৈপ্রু মারমা, ক্যরী মারমা, মংক্যচিং, মারমা, খ্যাইচিং মারমা, কার্তিক, গণেশ, আলুঅং, থোয়াইপ্রু, বাইল্যা মারমা, উথাই মারমাসহ ১৮ থেকে ২০ জনের একটি দল ব্লেড, চাকু, চাবুক, লাঠি দিয়ে আমাদের উপর হামলা করে। ঘটনার পরপর হাসপাতাল ও বিদ্যালয়ে ছুটে যান উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) তামান্না নাসরীন উর্মি, অফিসার ইনচার্জ মাইন উদ্দিন খান, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মংপ্রু চৌধুরীসহ স্থানীয় কাউন্সিলর, অভিভাবকরা। পরবর্তীতে দুপুরে বিদ্যালয়ের অফিস কক্ষে ইউএনও এর নেতৃত্বে একটি জরুরী বৈঠকে মিলিত হন। বৈঠকে ইউএনও বলেন, ঘটনা যা শুনলাম তা তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। ঘটনায় জড়িত কোনো পক্ষকে ছাড় দেয়া হবেনা। তবে এ ই্যসুকে কেন্দ্র করে পাহাড়ী-বাঙ্গালী সম্প্রীতি নষ্ট করার কোনো সুযোগ নেই। রামগড় থানা ইনচার্জ মাইন উদ্দিন খান জানান, এ ঘটনায় জড়িত হামলাকারিদের মূলহোতা হলাচাই মারমা কে আটক করা হয়েছে। অন্য হামলাকারিদের নাম পাওয়া গেছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

Comments

Comments!

 খাগড়াছড়িতে পাহাড়ী ছাত্রদের হামলাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

খাগড়াছড়িতে পাহাড়ী ছাত্রদের হামলা

Monday, October 24, 2016 7:59 pm
157534_1

 

 

খাগড়াছড়ি: খাগড়াছড়ি জেলার রামগড়ে উপজাতীয় পাহাড়ী ছাত্রদের হামলায় চৌধুরীপাড়া উচ্চ বিদ্যালয়ের ৬ বাঙ্গালী ছাত্র আহত হয়েছে। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

ঘটনার পর ওই এলাকায় পুলিশ ও বিজিবি নিরাপত্তা জোরদার করে।

বিদ্যালয় ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার চৌধুরী পাড়া উচ্চ বিদ্যালয়ে সোমবার সকাল সাড়ে নয়টায় সময় ছাত্ররা যথারীতি বিদ্যালয়ে এলে পূর্ব পরিকল্পনা অনুযায়ী উপজাতীয় পাহাড়ী ছাত্রদের ১৮ থেকে ২০ জনের একটি দল বিদ্যালয়ের পাশের বটতলায় বাঙ্গালী ছাত্রদের উপর হামলা চালায়।

পরে তাদের চিৎকারে বিদ্যালয়ে শিক্ষক, ছাত্র ও স্থানীরা এগিলে এলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়।

এ ঘটনায় আহতরা হলেন, নবম শ্রেণীর মোজাম্মেল, আফসার হোসেন, ওমর ইবনে ওবায়েদ ও অষ্টম শ্রেণীর মোবারক হোসেন, মো. সেলিম ও সাজ্জাদ হোসেন।

আহত মোজাম্মেল জানায়, শনিবার বিদ্যালয়ে ক্লাসের প্রথম সারীতে বসাকে কেন্দ্র করে নবম শ্রেণীর হলাচাই মারমার সাথে কথা কাটাকাটি হলে বিষয়টি শ্রেনী শিক্ষক তাৎক্ষনিক মিমাংসা করে দেন।

আজকে বিদ্যালয়ে আসলে হলাচাই মারমার নেতৃত্বে বহিরাগত ও বিদ্যালয়ের সাথৈপ্রু মারমা, ক্যরী মারমা, মংক্যচিং, মারমা, খ্যাইচিং মারমা, কার্তিক, গণেশ, আলুঅং, থোয়াইপ্রু, বাইল্যা মারমা, উথাই মারমাসহ ১৮ থেকে ২০ জনের একটি দল ব্লেড, চাকু, চাবুক, লাঠি দিয়ে আমাদের উপর হামলা করে।

ঘটনার পরপর হাসপাতাল ও বিদ্যালয়ে ছুটে যান উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) তামান্না নাসরীন উর্মি, অফিসার ইনচার্জ মাইন উদ্দিন খান, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মংপ্রু চৌধুরীসহ স্থানীয় কাউন্সিলর, অভিভাবকরা।

পরবর্তীতে দুপুরে বিদ্যালয়ের অফিস কক্ষে ইউএনও এর নেতৃত্বে একটি জরুরী বৈঠকে মিলিত হন।

বৈঠকে ইউএনও বলেন, ঘটনা যা শুনলাম তা তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। ঘটনায় জড়িত কোনো পক্ষকে ছাড় দেয়া হবেনা। তবে এ ই্যসুকে কেন্দ্র করে পাহাড়ী-বাঙ্গালী সম্প্রীতি নষ্ট করার কোনো সুযোগ নেই।

রামগড় থানা ইনচার্জ মাইন উদ্দিন খান জানান, এ ঘটনায় জড়িত হামলাকারিদের মূলহোতা হলাচাই মারমা কে আটক করা হয়েছে। অন্য হামলাকারিদের নাম পাওয়া গেছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X