বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:৪১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, June 3, 2017 7:48 pm
A- A A+ Print

খাবার নিয়ে তামিমদের সমস্যা নেই যেখানে

a53e7bced3346fad9db82f81f784dd1b-59329a97a265a

টেবিল সাজানো নানা পদের খাবারের ছবি দিয়ে কদিন আগে সাব্বির রহমান ফেসবুকে লিখেছেন, ‘অনেক দিন পর বাংলা খাবার দিয়ে রাতে খেলাম...।’ বুঝতেই পারছেন, বিদেশ সফরে খেলোয়াড়দের কাছে কতটা আরাধ্য হয়ে ওঠে ‘বাংলা খাবার’। দেশের বাইরে পছন্দের খাবার পাওয়াটা সব সময় কঠিন। তবে একটি শহরে এ সমস্যায় বাংলাদেশ দলকে কম পড়তে হয়, সেটি লন্ডন। এ কারণেই হয়তো তামিম ইকবাল লন্ডন শহরটা এত পছন্দ করেন! ইংল্যান্ডে, বিশেষ করে লন্ডনে প্রচুর বাংলাদেশির বাস। স্বাভাবিকভাবেই সেখানে দেশের একটা আবহ টের পান খেলোয়াড়েরা। চেনা সংস্কৃতি, চেনা খাবারের দেখা মেলে হাজার মাইল দূরের লন্ডনেও। আইসিসিকে দেওয়া সাক্ষাৎকারে তামিম তাই বলছেন, বাংলাদেশ দল এ কারণেই ইংল্যান্ড সফর করতে পছন্দ করে, ‘কখনো কখনো মনে হয় ঢাকায় আছি। অনেক বাংলাদেশির বাস এখানে। এই একটা জায়গা যেখানে দলের সবাই সফর করতে পছন্দ করে...এখানে খাবার নিয়ে কোনো সমস্যা নেই। কিন্তু দুঃখের বিষয় একটাই, সচরাচর আমাদের সফর করা হয় না এখানে।’ শুধু খাবার কেন, ক্রিকেটীয় দিক দিয়েও লন্ডন শহরটা পছন্দ হওয়ার কথা তামিমের। ২০১০ সালে সেঞ্চুরি পেয়েছেন লর্ডসে। পরশু সেঞ্চুরি পেলেন ওভালে। কিন্তু ইংলিশদের বিপক্ষে আরও একটি সেঞ্চুরি বৃথা গেছে তামিমের। বাঁহাতি ওপেনার এতে আশা হারাচ্ছেন না। ফেসবুকে ভক্তদের জানিয়েছেন, ‘কখনো আশা হারাবেন না।’ ওপেনিংয়ে তাঁর আরেক সঙ্গী সৌম্য সরকারও বলছেন একই কথা, ‘আশা করি পরের ম্যাচে আমরা ঘুরে দাঁড়াব। আমাদের জন্য প্রার্থনা করবেন।’ সূত্র: আইসিসি ও ফেসবুক।

Comments

Comments!

 খাবার নিয়ে তামিমদের সমস্যা নেই যেখানেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

খাবার নিয়ে তামিমদের সমস্যা নেই যেখানে

Saturday, June 3, 2017 7:48 pm
a53e7bced3346fad9db82f81f784dd1b-59329a97a265a

টেবিল সাজানো নানা পদের খাবারের ছবি দিয়ে কদিন আগে সাব্বির রহমান ফেসবুকে লিখেছেন, ‘অনেক দিন পর বাংলা খাবার দিয়ে রাতে খেলাম…।’ বুঝতেই পারছেন, বিদেশ সফরে খেলোয়াড়দের কাছে কতটা আরাধ্য হয়ে ওঠে ‘বাংলা খাবার’। দেশের বাইরে পছন্দের খাবার পাওয়াটা সব সময় কঠিন। তবে একটি শহরে এ সমস্যায় বাংলাদেশ দলকে কম পড়তে হয়, সেটি লন্ডন। এ কারণেই হয়তো তামিম ইকবাল লন্ডন শহরটা এত পছন্দ করেন!
ইংল্যান্ডে, বিশেষ করে লন্ডনে প্রচুর বাংলাদেশির বাস। স্বাভাবিকভাবেই সেখানে দেশের একটা আবহ টের পান খেলোয়াড়েরা। চেনা সংস্কৃতি, চেনা খাবারের দেখা মেলে হাজার মাইল দূরের লন্ডনেও। আইসিসিকে দেওয়া সাক্ষাৎকারে তামিম তাই বলছেন, বাংলাদেশ দল এ কারণেই ইংল্যান্ড সফর করতে পছন্দ করে, ‘কখনো কখনো মনে হয় ঢাকায় আছি। অনেক বাংলাদেশির বাস এখানে। এই একটা জায়গা যেখানে দলের সবাই সফর করতে পছন্দ করে…এখানে খাবার নিয়ে কোনো সমস্যা নেই। কিন্তু দুঃখের বিষয় একটাই, সচরাচর আমাদের সফর করা হয় না এখানে।’
শুধু খাবার কেন, ক্রিকেটীয় দিক দিয়েও লন্ডন শহরটা পছন্দ হওয়ার কথা তামিমের। ২০১০ সালে সেঞ্চুরি পেয়েছেন লর্ডসে। পরশু সেঞ্চুরি পেলেন ওভালে। কিন্তু ইংলিশদের বিপক্ষে আরও একটি সেঞ্চুরি বৃথা গেছে তামিমের। বাঁহাতি ওপেনার এতে আশা হারাচ্ছেন না। ফেসবুকে ভক্তদের জানিয়েছেন, ‘কখনো আশা হারাবেন না।’ ওপেনিংয়ে তাঁর আরেক সঙ্গী সৌম্য সরকারও বলছেন একই কথা, ‘আশা করি পরের ম্যাচে আমরা ঘুরে দাঁড়াব। আমাদের জন্য প্রার্থনা করবেন।’ সূত্র: আইসিসি ও ফেসবুক।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X