সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:৫৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, October 17, 2017 5:46 pm
A- A A+ Print

খালেদার দেশে ফেরা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী ও দুদুর চ্যালেঞ্জ, জনমনে উদ্বেগ-উৎকণ্ঠা

183098_1

ঢাকা: পাঁচ মামলার গ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়েই দেশে ফিরছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এ নিয়ে সরকার ও বিরোধী পক্ষে পরস্পরকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে। এতে দেশজুড়ে এক ধরনের উদ্বেগ-উৎকণ্ঠার সৃষ্টি হয়েছে। এদিকে সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন খালেদা জিয়া দেশে নামলেই আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। অন্যদিকে স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের জবাবে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু রবিবার দুপুরে বলেছেন, গায়ের জোরে ভন্ডামি করে মিথ্যা কথা বলে যারা ক্ষমতায় এসেছে তারা কি ব্যবস্থা নিবে? ব্যবস্থার জন্য আপনারা প্রস্তুত থাকেন।’ জানা যায়, বর্তমানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লায় দুই এবং ঢাকায় তিন মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি রয়েছে। এ প্রেক্ষিতে শনিবার প্রথম সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন খালেদা জিয়া দেশে ফিরলেই চলমান বিচার প্রক্রিয়ায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এরপর মঙ্গলবার রাজধানীতে এক অনুষ্ঠানে তিনি ফের একই ধরনের ব্যবস্থা গ্রহণের কথা বলেছেন। এদিকে মঙ্গলবার রাতেই এমিরেটস এয়ারলাইনসের নিয়মিত ফ্লাইটে খালেদা জিয়া ঢাকার উদ্দেশে যুক্তরাজ্য ছাড়বেন বলে সংবাদ সম্মেলন করে জানিয়েছেন যুক্তরাজ্য বিএনপি নেতারা। বুধবার বিকাল ৫টা ২০ মিনিট নাগাদ ঢাকায় হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে তার ফ্লাইটটি অবতরণের কথা রয়েছে। ফলে এ নিয়ে উভয়পক্ষে পরস্পরকে এক ধরনের চ্যালেঞ্জ ছুঁড়ে দেয়া হয়েছে। এতে আসলে কী ঘটতে যাচ্ছে তা বুঝা যাচ্ছে না। তবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দেশে ফিরলে আইনগত ব্যবস্থা নেয়া হবে স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের জবাবে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু রবিবার দুপুরে বলেছেন, গায়ের জোরে ভন্ডামি করে মিথ্যা কথা বলে যারা ক্ষমতায় এসেছে তারা কি ব্যবস্থা নিবে? ব্যবস্থার জন্য আপনারা প্রস্তুত থাকেন।’ প্রসঙ্গত, গত ১৫ জুলাই চোখ ও পায়ের চিকিৎসা করতে বিএনপি চেয়ারপারসন লন্ডন যান। সেখানে বড় ছেলে তারেক রহমানের বাসায় থেকে চিকিৎসা গ্রহণ শেষে তিন মাসেরও বেশি সময় পর খালেদা জিয়া দেশে ফিরছেন।

Comments

Comments!

 খালেদার দেশে ফেরা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী ও দুদুর চ্যালেঞ্জ, জনমনে উদ্বেগ-উৎকণ্ঠাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

খালেদার দেশে ফেরা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী ও দুদুর চ্যালেঞ্জ, জনমনে উদ্বেগ-উৎকণ্ঠা

Tuesday, October 17, 2017 5:46 pm
183098_1

ঢাকা: পাঁচ মামলার গ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়েই দেশে ফিরছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এ নিয়ে সরকার ও বিরোধী পক্ষে পরস্পরকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে। এতে দেশজুড়ে এক ধরনের উদ্বেগ-উৎকণ্ঠার সৃষ্টি হয়েছে।

এদিকে সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন খালেদা জিয়া দেশে নামলেই আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। অন্যদিকে স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের জবাবে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু রবিবার দুপুরে বলেছেন, গায়ের জোরে ভন্ডামি করে মিথ্যা কথা বলে যারা ক্ষমতায় এসেছে তারা কি ব্যবস্থা নিবে? ব্যবস্থার জন্য আপনারা প্রস্তুত থাকেন।’

জানা যায়, বর্তমানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লায় দুই এবং ঢাকায় তিন মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি রয়েছে।

এ প্রেক্ষিতে শনিবার প্রথম সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন খালেদা জিয়া দেশে ফিরলেই চলমান বিচার প্রক্রিয়ায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এরপর মঙ্গলবার রাজধানীতে এক অনুষ্ঠানে তিনি ফের একই ধরনের ব্যবস্থা গ্রহণের কথা বলেছেন।

এদিকে মঙ্গলবার রাতেই এমিরেটস এয়ারলাইনসের নিয়মিত ফ্লাইটে খালেদা জিয়া ঢাকার উদ্দেশে যুক্তরাজ্য ছাড়বেন বলে সংবাদ সম্মেলন করে জানিয়েছেন যুক্তরাজ্য বিএনপি নেতারা। বুধবার বিকাল ৫টা ২০ মিনিট নাগাদ ঢাকায় হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে তার ফ্লাইটটি অবতরণের কথা রয়েছে।

ফলে এ নিয়ে উভয়পক্ষে পরস্পরকে এক ধরনের চ্যালেঞ্জ ছুঁড়ে দেয়া হয়েছে। এতে আসলে কী ঘটতে যাচ্ছে তা বুঝা যাচ্ছে না।

তবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দেশে ফিরলে আইনগত ব্যবস্থা নেয়া হবে স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের জবাবে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু রবিবার দুপুরে বলেছেন, গায়ের জোরে ভন্ডামি করে মিথ্যা কথা বলে যারা ক্ষমতায় এসেছে তারা কি ব্যবস্থা নিবে? ব্যবস্থার জন্য আপনারা প্রস্তুত থাকেন।’

প্রসঙ্গত, গত ১৫ জুলাই চোখ ও পায়ের চিকিৎসা করতে বিএনপি চেয়ারপারসন লন্ডন যান। সেখানে বড় ছেলে তারেক রহমানের বাসায় থেকে চিকিৎসা গ্রহণ শেষে তিন মাসেরও বেশি সময় পর খালেদা জিয়া দেশে ফিরছেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X