রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:৪৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, October 5, 2017 5:51 pm
A- A A+ Print

খালেদা জিয়ার মামলার শুনানিকালে হৃদরোগে আক্রান্ত হয়ে আইনজীবীর মৃত্যু

1507202304

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলার শুনানিকালে হৃদরোগে আক্রান্ত ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট টি এম আকবর মারা গেছেন। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে পুরান ঢাকার বকশীবাজারের অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক ড. মো. আকতারুজ্জামানের আদালতে তিনি অসুস্থ হন। পরে বারডেম হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তাঁর সহকর্মীরা জানিয়েছেন, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলার শুনানিকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন টি এম আকবর। পরে তাকে বারডেমে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। জানা গেছে, মামলার আসামি ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খানের পক্ষে দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক নুর আহমেদের জেরা শুরু করেন আইনজীবী আকবর। জেরার একপর্যায়ে তিনি অসুস্থ বোধ করে মেঝেয় পড়ে যান। দ্রুত সেখান থেকে বারডেম হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। আইনজীবী আকবরের অসুস্থ হওয়ার পর বিচারক ড. মো. আকতারুজ্জামান এজলাস থেকে নেমে যান। মৃত্যুর খবর আসার পর আগামী ১২ অক্টোবর পর্যন্ত আদালত মুলতবি করা হয়। এর আগে আজ মামলার বিএনপি চেয়ারপারসন চিকিৎসার জন্য বিদেশে থাকায় তাঁর পক্ষে সময়ের আবেদন করা হয়। পরে আদালত আবেদন মঞ্জুর করেন। ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট টি এম আকবরের আকস্মিক মৃত্যুতে বিএনপি শোক প্রকাশ করেছে।

Comments

Comments!

 খালেদা জিয়ার মামলার শুনানিকালে হৃদরোগে আক্রান্ত হয়ে আইনজীবীর মৃত্যুAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

খালেদা জিয়ার মামলার শুনানিকালে হৃদরোগে আক্রান্ত হয়ে আইনজীবীর মৃত্যু

Thursday, October 5, 2017 5:51 pm
1507202304

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলার শুনানিকালে হৃদরোগে আক্রান্ত ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট টি এম আকবর মারা গেছেন।
বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে পুরান ঢাকার বকশীবাজারের অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক ড. মো. আকতারুজ্জামানের আদালতে তিনি অসুস্থ হন। পরে বারডেম হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
তাঁর সহকর্মীরা জানিয়েছেন, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলার শুনানিকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন টি এম আকবর। পরে তাকে বারডেমে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
জানা গেছে, মামলার আসামি ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খানের পক্ষে দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক নুর আহমেদের জেরা শুরু করেন আইনজীবী আকবর। জেরার একপর্যায়ে তিনি অসুস্থ বোধ করে মেঝেয় পড়ে যান। দ্রুত সেখান থেকে বারডেম হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।
আইনজীবী আকবরের অসুস্থ হওয়ার পর বিচারক ড. মো. আকতারুজ্জামান এজলাস থেকে নেমে যান। মৃত্যুর খবর আসার পর আগামী ১২ অক্টোবর পর্যন্ত আদালত মুলতবি করা হয়।
এর আগে আজ মামলার বিএনপি চেয়ারপারসন চিকিৎসার জন্য বিদেশে থাকায় তাঁর পক্ষে সময়ের আবেদন করা হয়। পরে আদালত আবেদন মঞ্জুর করেন।
ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট টি এম আকবরের আকস্মিক মৃত্যুতে বিএনপি শোক প্রকাশ করেছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X