সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১১:৫৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, July 28, 2016 2:33 pm
A- A A+ Print

খালেদা জিয়া-তারেক রহমানকে সাজা দিয়ে নিস্তার পাবেন না: গয়েশ্বর

images_136516

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ আমাদের মত কিছু নেতাকে সাজা দিয়ে আপনি (শেখ হাসিনা) নিস্তার পাবেন না। যা কিছু করেন স্বচ্ছভাবে করেন। যখন ক্ষমতায় থাকবেন না, তখন আপনারও ৩০২ দ্বারা মামলার আসামি হতে পারেন। গণতন্ত্রের পথে শত্রুকে চেনা যায়।  ঘায়েল করা যায়। তাই গণতন্ত্রের পথে আসুন। আপনিও বাঁচেন, দেশকেও বাচান। বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। সরকার কর্তৃক রাজনৈতিক প্রতিহিংসামূলক দায়েরকৃত মুদ্রা পাচার মামলায় জজ আদালতের দেয়া বেকসুর খালাসের রায় বাতিল করে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে সাজা দেয়ার প্রতিবাদে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়। সরকারের মনোভাব নগ্ন থেকে নগ্ন হচ্ছে বলে মন্তব্য করে গয়েশ্বর বলেন, উত্তরাধিকারীকে ধ্বংস করলেই সব কিছু ধ্বংস হয়ে যায় না। সরকার যে খেলায় মেতেছেন সে খেলা খুব ভাল নয়। কেউ যদি মনে করে কিছু লোককে জেলে দিয়ে সমম্যার সমাধান হয়ে যাবে। এটা ভুল। সমস্যা কিছু লোকের না। সমস্যা ১৬ কোটি মানুষের।  কিছু লোককে  জেলে দিয়ে ক্ষমতায় টিকে থাকা যায় না। তিনি বলেন, তারেক রহমানকে সাজা দেয়া হয়েছে। খালেদা জিয়াও এই কাতারে আছেন। এর সংখ্যা কত হবে জানি না। তবে সাবেক সংসদ সদস্য, বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদকসহ দুই হাজারের মত হবে। তাদের সাজা দিবেন দেন। তারপরেও বলবো জনগণের ভোট জনগণকে দিতে দিন। আপনাদের জামানত থাকবে না। আওয়ামী লীগ নেতা শেখ সেলিমের বক্তব্যের সমালোচনা করে গয়েশ্বর বলেন, শেখ সেলিম বলেছেন, তারেক রহমান ৩ কোটি টাকা দিয়ে আদালতকে প্রভাবিত করে রায় নিয়েছেন। তারেক রহমান যদি বিদেশে বসে আদালতবে প্রভাবিত করে। তাহলে সরকার ও আইনমন্ত্রী কি উচ্চ আদালতকে বায়েষ্ট করে তারেক রহমানকে সাজা দিয়েছেন। আর আদালত সম্পর্কে আমরা কোন কথা বললেই আদালতে হাজির হতে হয়। আর সেলিম যে আদালত সম্পর্কে ৩ কোটি টাকার তথ্য দিল; তাহলে তাকে কেন আদালতে আনেননি। তাহলে আমরা কোথায় আছি। জঙ্গিবাদের উত্থান হতে কোন সরকারই টিকসই হবে না বলে জানিয়ে তিনি বলেন, উগ্রবাদ- সন্ত্রাস- জঙ্গিবাদ শুধু সরকার বা বিএনপির সমস্যা নয়। এটা গোটা রাষ্ট্র তথা সমাজের জন্য হুমকি। জঙ্গিবাদ হলে দেশের উন্নয়নও হবে না। এজন্যই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দলমতের উর্দ্ধে উঠে জাতীয় ঐক্যের আহবান জানিয়েছেন। বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্য করে বিএনপির এই নেতা বলেন, ঘরের মধ্যে প্রতিবাদ করলে হবে না। আমেরিকার মত দেশ হলে হত। আমাদের দেশে হবে না। আমাদের ঠিকানা রাস্তায়। রাস্তায় বসেই সমাধান করতে হবে। আমরা তারেক রহমানের জন্য প্রতিবাদ করছি না। আমরা প্রতিবাদ করছি গণতন্ত্রের ও মানুষের অধিকারের জন্য। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, কৃষক দলের সহ সভাপতি আলহাজ্ব এম এ তাহের, আলহাজ্ব নাজিম উদ্দিন মাস্টার, যুগ্ম সাধারণ সম্পাদক তকদির হোসেন জসিম, ছাত্রদলের দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী ও অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী প্রমুখ।

Comments

Comments!

 খালেদা জিয়া-তারেক রহমানকে সাজা দিয়ে নিস্তার পাবেন না: গয়েশ্বরAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

খালেদা জিয়া-তারেক রহমানকে সাজা দিয়ে নিস্তার পাবেন না: গয়েশ্বর

Thursday, July 28, 2016 2:33 pm
images_136516
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ আমাদের মত কিছু নেতাকে সাজা দিয়ে আপনি (শেখ হাসিনা) নিস্তার পাবেন না। যা কিছু করেন স্বচ্ছভাবে করেন। যখন ক্ষমতায় থাকবেন না, তখন আপনারও ৩০২ দ্বারা মামলার আসামি হতে পারেন। গণতন্ত্রের পথে শত্রুকে চেনা যায়।  ঘায়েল করা যায়। তাই গণতন্ত্রের পথে আসুন। আপনিও বাঁচেন, দেশকেও বাচান।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

সরকার কর্তৃক রাজনৈতিক প্রতিহিংসামূলক দায়েরকৃত মুদ্রা পাচার মামলায় জজ আদালতের দেয়া বেকসুর খালাসের রায় বাতিল করে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে সাজা দেয়ার প্রতিবাদে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

সরকারের মনোভাব নগ্ন থেকে নগ্ন হচ্ছে বলে মন্তব্য করে গয়েশ্বর বলেন, উত্তরাধিকারীকে ধ্বংস করলেই সব কিছু ধ্বংস হয়ে যায় না। সরকার যে খেলায় মেতেছেন সে খেলা খুব ভাল নয়। কেউ যদি মনে করে কিছু লোককে জেলে দিয়ে সমম্যার সমাধান হয়ে যাবে। এটা ভুল। সমস্যা কিছু লোকের না। সমস্যা ১৬ কোটি মানুষের।  কিছু লোককে  জেলে দিয়ে ক্ষমতায় টিকে থাকা যায় না।

তিনি বলেন, তারেক রহমানকে সাজা দেয়া হয়েছে। খালেদা জিয়াও এই কাতারে আছেন। এর সংখ্যা কত হবে জানি না। তবে সাবেক সংসদ সদস্য, বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদকসহ দুই হাজারের মত হবে। তাদের সাজা দিবেন দেন। তারপরেও বলবো জনগণের ভোট জনগণকে দিতে দিন। আপনাদের জামানত থাকবে না।

আওয়ামী লীগ নেতা শেখ সেলিমের বক্তব্যের সমালোচনা করে গয়েশ্বর বলেন, শেখ সেলিম বলেছেন, তারেক রহমান ৩ কোটি টাকা দিয়ে আদালতকে প্রভাবিত করে রায় নিয়েছেন। তারেক রহমান যদি বিদেশে বসে আদালতবে প্রভাবিত করে। তাহলে সরকার ও আইনমন্ত্রী কি উচ্চ আদালতকে বায়েষ্ট করে তারেক রহমানকে সাজা দিয়েছেন। আর আদালত সম্পর্কে আমরা কোন কথা বললেই আদালতে হাজির হতে হয়। আর সেলিম যে আদালত সম্পর্কে ৩ কোটি টাকার তথ্য দিল; তাহলে তাকে কেন আদালতে আনেননি। তাহলে আমরা কোথায় আছি।

জঙ্গিবাদের উত্থান হতে কোন সরকারই টিকসই হবে না বলে জানিয়ে তিনি বলেন, উগ্রবাদ- সন্ত্রাস- জঙ্গিবাদ শুধু সরকার বা বিএনপির সমস্যা নয়। এটা গোটা রাষ্ট্র তথা সমাজের জন্য হুমকি। জঙ্গিবাদ হলে দেশের উন্নয়নও হবে না। এজন্যই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দলমতের উর্দ্ধে উঠে জাতীয় ঐক্যের আহবান জানিয়েছেন।

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্য করে বিএনপির এই নেতা বলেন, ঘরের মধ্যে প্রতিবাদ করলে হবে না। আমেরিকার মত দেশ হলে হত। আমাদের দেশে হবে না। আমাদের ঠিকানা রাস্তায়। রাস্তায় বসেই সমাধান করতে হবে। আমরা তারেক রহমানের জন্য প্রতিবাদ করছি না। আমরা প্রতিবাদ করছি গণতন্ত্রের ও মানুষের অধিকারের জন্য।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, কৃষক দলের সহ সভাপতি আলহাজ্ব এম এ তাহের, আলহাজ্ব নাজিম উদ্দিন মাস্টার, যুগ্ম সাধারণ সম্পাদক তকদির হোসেন জসিম, ছাত্রদলের দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী ও অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী প্রমুখ।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X