বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ২:৩০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, September 9, 2016 6:20 pm | আপডেটঃ September 09, 2016 6:39 PM
A- A A+ Print

খালেদা হজ্বে > সর্বোচ্চ রাজকীয় প্রটোকল, নজিরবিহীন নিরাপত্তা

%e0%a7%a9%e0%a7%a9%e0%a7%a9%e0%a7%a9

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান মক্কা আল মুকাররমায় পৌঁছে বৃহস্পতিবার রাতে পবিত্র ওমরাহ পালন করেন। সৌদি রয়েল প্রটোকলের ব্যবস্থাপনায় তারা বায়তুল্লাহ শরীফ তাওয়াফ, মাকামে ইব্রাহিমের পেছনে দুই রাকাত নফল নামাজ আদায়, মুলতাজিমের সামনে বিশেষ মোনাজাত ও সাফামারওয়ায় সাই করে ওমরাহ'র আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন। এসময় দেশের মানুষের মুক্তি ও কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করা হয়। সৌদি প্রশাসনের নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে পরিবারের অন্য সদস্যরা ছাড়াও সহস্রাধিক প্রবাসী বাংলাদেশী পবিত্র বায়তুল্লাহ শরীফ তাওয়াফে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সাথে অংশ নেন। বিএনপি সৌদি আরব শাখার সভাপতি আহমদ আলী মুকিব, প্রধান উপদেষ্টা আব্দুর রহমান, মক্কা বিএনপির সভাপতি খন্দকার এম এ হেলাল সিআইপি, সাধারণ সম্পাদক নুরুল আফসার চৌধুরী সহ সকল স্তরের নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন। এর আগে সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল-সৌদের আমন্ত্রণে পবিত্র হজ্জ পালনের উদ্দেশ্যে সৌদি আরবে পৌছান বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। ঢাকা ও লন্ডন থেকে পৃথক পৃথক সময়ে জেদ্দা কিং আব্দুল আজিজ বিমান বন্দরে পৌঁছলে সৌদি রয়েল প্রটোকলের সিনিয়র কর্মকর্তা বাংলাদেশের দুই নেতাকে বাদশাহ সালমান বিন আবিদুল আজিজের পক্ষে বিমান বন্দরে স্বাগত জানান। সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বুধবার স্থানীয় সময় রাত ১০টা ২০ মিনিটে সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে জেদ্দায় অবতরণ করেন। স্থানীয় সময় বৃহস্পতিবার ভোর ৫টায় এমিরাত এয়ারলাইন্সের একটি ফ্লাইটে জেদ্দা কিং আব্দুল আজিজ বিমান বন্দরে পৌঁছান বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। তার স্ত্রী ডা: জোবায়দা রহমান, মেয়ে জায়েমা রহমান ও মরহুম আরাফাত রহমান কোকোর স্ত্রী শরমিলি রহমান ও কন্যা তার সাথে রয়েছেন। সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব ও প্রধান উপদেষ্টা আব্দুর রহমানের নেতৃত্বে কয়েক হাজার নেতাকর্মী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন। সৌদি সরকারের পক্ষে এসময় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয় বলে জানা গেছে।

Comments

Comments!

 খালেদা হজ্বে > সর্বোচ্চ রাজকীয় প্রটোকল, নজিরবিহীন নিরাপত্তাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

খালেদা হজ্বে > সর্বোচ্চ রাজকীয় প্রটোকল, নজিরবিহীন নিরাপত্তা

Friday, September 9, 2016 6:20 pm | আপডেটঃ September 09, 2016 6:39 PM
%e0%a7%a9%e0%a7%a9%e0%a7%a9%e0%a7%a9

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান মক্কা আল মুকাররমায় পৌঁছে বৃহস্পতিবার রাতে পবিত্র ওমরাহ পালন করেন।

সৌদি রয়েল প্রটোকলের ব্যবস্থাপনায় তারা বায়তুল্লাহ শরীফ তাওয়াফ, মাকামে ইব্রাহিমের পেছনে দুই রাকাত নফল নামাজ আদায়, মুলতাজিমের সামনে বিশেষ মোনাজাত ও সাফামারওয়ায় সাই করে ওমরাহ’র আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন। এসময় দেশের মানুষের মুক্তি ও কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

সৌদি প্রশাসনের নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে পরিবারের অন্য সদস্যরা ছাড়াও সহস্রাধিক প্রবাসী বাংলাদেশী পবিত্র বায়তুল্লাহ শরীফ তাওয়াফে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সাথে অংশ নেন। বিএনপি সৌদি আরব শাখার সভাপতি আহমদ আলী মুকিব, প্রধান উপদেষ্টা আব্দুর রহমান, মক্কা বিএনপির সভাপতি খন্দকার এম এ হেলাল সিআইপি, সাধারণ সম্পাদক নুরুল আফসার চৌধুরী সহ সকল স্তরের নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

এর আগে সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল-সৌদের আমন্ত্রণে পবিত্র হজ্জ পালনের উদ্দেশ্যে সৌদি আরবে পৌছান বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

ঢাকা ও লন্ডন থেকে পৃথক পৃথক সময়ে জেদ্দা কিং আব্দুল আজিজ বিমান বন্দরে পৌঁছলে সৌদি রয়েল প্রটোকলের সিনিয়র কর্মকর্তা বাংলাদেশের দুই নেতাকে বাদশাহ সালমান বিন আবিদুল আজিজের পক্ষে বিমান বন্দরে স্বাগত জানান।

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বুধবার স্থানীয় সময় রাত ১০টা ২০ মিনিটে সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে জেদ্দায় অবতরণ করেন। স্থানীয় সময় বৃহস্পতিবার ভোর ৫টায় এমিরাত এয়ারলাইন্সের একটি ফ্লাইটে জেদ্দা কিং আব্দুল আজিজ বিমান বন্দরে পৌঁছান বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। তার স্ত্রী ডা: জোবায়দা রহমান, মেয়ে জায়েমা রহমান ও মরহুম আরাফাত রহমান কোকোর স্ত্রী শরমিলি রহমান ও কন্যা তার সাথে রয়েছেন।

সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব ও প্রধান উপদেষ্টা আব্দুর রহমানের নেতৃত্বে কয়েক হাজার নেতাকর্মী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন। সৌদি সরকারের পক্ষে এসময় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয় বলে জানা গেছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X