শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:০১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, October 30, 2017 9:22 pm
A- A A+ Print

খা‌লেদা জিয়ার কো‌লে পিতৃহীন রো‌হিঙ্গা শিশু

photo-1509364581

সকাল থেকেই ছয় মাসের শিশু মোবারককে নিয়ে ত্রাণের জন্য লাইনে দাঁড়িয়ে ছি‌লেন তার মা। দীর্ঘ অপেক্ষার পর তিনিও ছেলেকে নিয়ে হাজির হলেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সামনে। ত্রাণ নিলেন তাঁর হাত থেকে। এ সময় খালেদা জিয়া তার সঙ্গে কুশলবিনিময় করলেন এবং পরিবারের খোঁজখবর নিলেন। একপর্যায়ে শিশু মোবারককে কোলে নিয়ে আদর করেন বিএনপি চেয়ারপারসন। আজ সোমবার দুপু‌রে রো‌হিঙ্গা‌দের মা‌ঝে ত্রাণ বিতরণকা‌লে এ রো‌হিঙ্গা শিশু‌কে আদর ক‌রেন বিএন‌পি চেয়ারপারসন। বালুখালী-২ ক্যাম্পে খালেদা জিয়াকে কাছে পেয়ে মোবারকের মা বলেন, ‘মিয়ানমার সেনাবাহিনী মোবারকের বাবাকে হত্যা করেছে। ছেলেকে নিয়ে কোনোমতে জীবন নিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছি।’ এ সময় খালেদা জিয়া মোবারকের মাকে সান্ত্বনা দিয়ে বলেন, ‘একটু সময় লাগবে, অপেক্ষা করো। আরাকানে (রাখাইন) শান্তি আসবে। আমরা আরাকানে শান্তি আনব। তোমরা সেখানে ফিরে যাবে।’ খালেদা জিয়ার পক্ষ থেকে ত্রাণভর্তি ৩৬টি ট্রাক সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়। আর বাকি নয় ট্রাক ত্রাণের মধ্যে বিএনপি চেয়ারপারসন পালংখালী ইউনিয়নের ময়নারসেনা শরণার্থী ক্যাম্পের রোহিঙ্গাদের মধ্যে কিছু বিতরণ করেন। সেখান থেকে তিনি হাকিমপাড়া ও বালুখালীতে গিয়ে বাকি ত্রাণ বিতরণ করবেন। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ও ত্রাণসহায়তার উদ্দেশে ঢাকা থেকে গাড়িবহর নিয়ে রওনা হন বিএনপি চেয়ারপারসন। পথে ফেনী ও চট্টগ্রামে মিরসরাইয়ে তাঁর গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। এতে গণমাধ্যমকর্মীসহ বেশ কয়েকজন আহত হন। বেশ কিছু গাড়ি ভাঙচুর করা হয়। হামলার জন্য যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের দায়ী করেছে বিএনপি। খালেদা জিয়া চট্টগ্রামের সার্কিট হাউসে রাতযাপন করে রোববার দুপুর সোয়া ১২টার দিকে চট্টগ্রাম সার্কিট হাউস থেকে কক্সবাজারের উদ্দেশে রওনা দেন। সন্ধ্যা ৭টার দিকে তিনি কক্সবাজার সার্কিট হাউসে পৌঁছান। সেখানেই খালেদা জিয়া রাতযাপন করেন।

Comments

Comments!

 খা‌লেদা জিয়ার কো‌লে পিতৃহীন রো‌হিঙ্গা শিশুAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

খা‌লেদা জিয়ার কো‌লে পিতৃহীন রো‌হিঙ্গা শিশু

Monday, October 30, 2017 9:22 pm
photo-1509364581

সকাল থেকেই ছয় মাসের শিশু মোবারককে নিয়ে ত্রাণের জন্য লাইনে দাঁড়িয়ে ছি‌লেন তার মা। দীর্ঘ অপেক্ষার পর তিনিও ছেলেকে নিয়ে হাজির হলেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সামনে। ত্রাণ নিলেন তাঁর হাত থেকে। এ সময় খালেদা জিয়া তার সঙ্গে কুশলবিনিময় করলেন এবং পরিবারের খোঁজখবর নিলেন। একপর্যায়ে শিশু মোবারককে কোলে নিয়ে আদর করেন বিএনপি চেয়ারপারসন।

আজ সোমবার দুপু‌রে রো‌হিঙ্গা‌দের মা‌ঝে ত্রাণ বিতরণকা‌লে এ রো‌হিঙ্গা শিশু‌কে আদর ক‌রেন বিএন‌পি চেয়ারপারসন।

বালুখালী-২ ক্যাম্পে খালেদা জিয়াকে কাছে পেয়ে মোবারকের মা বলেন, ‘মিয়ানমার সেনাবাহিনী মোবারকের বাবাকে হত্যা করেছে। ছেলেকে নিয়ে কোনোমতে জীবন নিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছি।’

এ সময় খালেদা জিয়া মোবারকের মাকে সান্ত্বনা দিয়ে বলেন, ‘একটু সময় লাগবে, অপেক্ষা করো। আরাকানে (রাখাইন) শান্তি আসবে। আমরা আরাকানে শান্তি আনব। তোমরা সেখানে ফিরে যাবে।’

খালেদা জিয়ার পক্ষ থেকে ত্রাণভর্তি ৩৬টি ট্রাক সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়। আর বাকি নয় ট্রাক ত্রাণের মধ্যে বিএনপি চেয়ারপারসন পালংখালী ইউনিয়নের ময়নারসেনা শরণার্থী ক্যাম্পের রোহিঙ্গাদের মধ্যে কিছু বিতরণ করেন। সেখান থেকে তিনি হাকিমপাড়া ও বালুখালীতে গিয়ে বাকি ত্রাণ বিতরণ করবেন।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ও ত্রাণসহায়তার উদ্দেশে ঢাকা থেকে গাড়িবহর নিয়ে রওনা হন বিএনপি চেয়ারপারসন।

পথে ফেনী ও চট্টগ্রামে মিরসরাইয়ে তাঁর গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। এতে গণমাধ্যমকর্মীসহ বেশ কয়েকজন আহত হন। বেশ কিছু গাড়ি ভাঙচুর করা হয়। হামলার জন্য যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের দায়ী করেছে বিএনপি।

খালেদা জিয়া চট্টগ্রামের সার্কিট হাউসে রাতযাপন করে রোববার দুপুর সোয়া ১২টার দিকে চট্টগ্রাম সার্কিট হাউস থেকে কক্সবাজারের উদ্দেশে রওনা দেন। সন্ধ্যা ৭টার দিকে তিনি কক্সবাজার সার্কিট হাউসে পৌঁছান। সেখানেই খালেদা জিয়া রাতযাপন করেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X