মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১২:০০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, June 12, 2017 10:11 am
A- A A+ Print

খুনি-স্বৈরাচারী সরকার ইতিহাস বিকৃত করে মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করছে: খালেদা

7

ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, বর্তমান ক্ষমতাসীন খুনি-স্বৈরাচারি শেখ হাসিনা সরকার মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করছে। আমাদের মুক্তিযুদ্ধের অন্যতম চেতনা ছিল শোষণমুক্ত একটি গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠা করা। কিন্তু দেশে আজ গণতন্ত্র নেই। ৭৫'এর বাকশালী কায়দায় দেশ পরিচালনা করে গণতন্ত্রকে নির্বাচনে পাঠানো হয়েছে। তিনি বলেন, এ অবস্থা আর দেশ চলতে পারে না। ঐক্যবদ্ধভাবে আন্দোলনের মাধ্যমেদেশ থেকে এই জুলুমবাজ খুনি-স্বৈরাচারি শেখ হাসিনা সরকারকে হটিয়ে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। পবিত্র মাহে রমজানের ১৫তম দিনে রবিবার রাজধানীর গুলশানে ইমানুয়েলস সেন্টারে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের ইফতার অনুষ্ঠানে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। বেগম জিয়া আরো বলেন, এই সরকারকে আর সময় দেয়া হবে না। ঈদের পরেই আবারো রাজপথে নেমে সহায়ক সরকারের দাবি আদায় করা হবে।   বিএনপি চেয়ারপারসন বলেন, শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন নয়। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন সহায়ক সরকারের অধীনেই হতে হবে। আমরা চাই একটি প্রতিযোগিতামূলক এবং প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন। যেই নির্ব‍াচনে সব দল অংশ নেবে। ইফতার অনুষ্ঠানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, বিএনপি নেতা হাফিজ উদ্দিন আহমেদ ও এলডিপির চেয়ারম্যান অলি আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন। এর আগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্রথম রমজানে এতিম ও আলেম-ওলামাদের সঙ্গে ইফতার করেন। পরে দ্বিতীয় রমজানে ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের সম্মানে ইফতারের আয়োজন করেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে নিয়ে ইফতার করেন তিনি। ৪ জুন পেশাজীবী, সাংবাদিক ও বুদ্ধিজীবীদের সম্মানে, ৫ জুন রাজনীতিবিদদের সম্মানে ইফতার পার্টির আয়োজন করেন বিএনপি চেয়ারপারসন। এছাড়া ৬ জুন লেডিস ক্লাবে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), ১০ জুন মতিঝিলের পূর্বাণী হোটেলে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) ইফতারে অংশ নেন তিনি। আগামীকাল ১২ জুন রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি, ১৩ জুন গুলশানের ইমানুয়েলস ব্যাঙ্কুয়েট হলে লেবার পার্টি ও ১৪ জুন বসুন্ধরা আন্তর্জাতিক কনভেশন সেন্টারে মহানগর উত্তর বিএনপির ইফতার পার্টির আয়োজন করা হয়েছে। এসব পার্টিতে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন বেগম খালেদা জিয়া।

Comments

Comments!

 খুনি-স্বৈরাচারী সরকার ইতিহাস বিকৃত করে মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করছে: খালেদাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

খুনি-স্বৈরাচারী সরকার ইতিহাস বিকৃত করে মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করছে: খালেদা

Monday, June 12, 2017 10:11 am
7

ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, বর্তমান ক্ষমতাসীন খুনি-স্বৈরাচারি শেখ হাসিনা সরকার মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করছে। আমাদের মুক্তিযুদ্ধের অন্যতম চেতনা ছিল শোষণমুক্ত একটি গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠা করা। কিন্তু দেশে আজ গণতন্ত্র নেই। ৭৫’এর বাকশালী কায়দায় দেশ পরিচালনা করে গণতন্ত্রকে নির্বাচনে পাঠানো হয়েছে।

তিনি বলেন, এ অবস্থা আর দেশ চলতে পারে না। ঐক্যবদ্ধভাবে আন্দোলনের মাধ্যমেদেশ থেকে এই জুলুমবাজ খুনি-স্বৈরাচারি শেখ হাসিনা সরকারকে হটিয়ে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

পবিত্র মাহে রমজানের ১৫তম দিনে রবিবার রাজধানীর গুলশানে ইমানুয়েলস সেন্টারে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের ইফতার অনুষ্ঠানে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বেগম জিয়া আরো বলেন, এই সরকারকে আর সময় দেয়া হবে না। ঈদের পরেই আবারো রাজপথে নেমে সহায়ক সরকারের দাবি আদায় করা হবে।

 

বিএনপি চেয়ারপারসন বলেন, শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন নয়। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন সহায়ক সরকারের অধীনেই হতে হবে। আমরা চাই একটি প্রতিযোগিতামূলক এবং প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন। যেই নির্ব‍াচনে সব দল অংশ নেবে।

ইফতার অনুষ্ঠানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, বিএনপি নেতা হাফিজ উদ্দিন আহমেদ ও এলডিপির চেয়ারম্যান অলি আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্রথম রমজানে এতিম ও আলেম-ওলামাদের সঙ্গে ইফতার করেন। পরে দ্বিতীয় রমজানে ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের সম্মানে ইফতারের আয়োজন করেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে নিয়ে ইফতার করেন তিনি। ৪ জুন পেশাজীবী, সাংবাদিক ও বুদ্ধিজীবীদের সম্মানে, ৫ জুন রাজনীতিবিদদের সম্মানে ইফতার পার্টির আয়োজন করেন বিএনপি চেয়ারপারসন।

এছাড়া ৬ জুন লেডিস ক্লাবে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), ১০ জুন মতিঝিলের পূর্বাণী হোটেলে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) ইফতারে অংশ নেন তিনি। আগামীকাল ১২ জুন রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি, ১৩ জুন গুলশানের ইমানুয়েলস ব্যাঙ্কুয়েট হলে লেবার পার্টি ও ১৪ জুন বসুন্ধরা আন্তর্জাতিক কনভেশন সেন্টারে মহানগর উত্তর বিএনপির ইফতার পার্টির আয়োজন করা হয়েছে। এসব পার্টিতে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন বেগম খালেদা জিয়া।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X