রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৬:০০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, November 22, 2016 7:18 pm
A- A A+ Print

খুলনাকে সহজে হারাল রংপুর

162037_1

চট্টগ্রাম: চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিপিএলের চতুর্থ আসরে দিনের প্রথম ম্যাচে খুলনা টাইটান্সকে হারাল রংপুর রাইডার্স। বিপিএলের ২৩তম ম্যাচে খুলনাকে ৭ উইকেটে হারিয়েছে রংপুর। এই জয়ে ৬ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট সংগ্রহ করেছে রংপুর। আর ৭ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট সংগ্রহ করেছে খুলনাও। ১২৫ রানের সহজ টার্গেটে দলীয় ১৩ রানেই ওপেনার সৌম্য সরকারকে হারায় রংপুর। ৩ রান করে ফিরেন সৌম্য। এরপর মোহাম্মদ মিথুনের সাথে বোঝাপড়টা জমিয়ে তুলেন আফগানিস্তানের ওপেনার মোহাম্মদ শেহজাদ। দ্বিতীয় উইকেটে দু’জনের ৭৪ রানের জুটিতে রংপুরের জয়ের পথ অনেকখানি পরিষ্কার হয়ে যায়। পাঁচ বোলার ব্যবহার করেও যখন শেহজাদ-মিথুন জুটি ভাঙ্গতে পারছিলেন না খুলনার অধিনায়ক মাহমুদুল্লাহ, তখন ষষ্ঠ বোলার হিসেবে নিজেই বল হাতে আক্রমণে আসেন তিনি। নিজের দ্বিতীয় ওভারেই শেহজাদের উইকেট তুলে নেন মাহমুদুল্লাহ। ৩৮ বলে ৩৭ রান করে ফিরেন শেহজাদ। শেহজাদের বিদায়ে ক্রিজে মিথুনের সঙ্গী হন আফ্রিদি। ম্যাচটি দ্রুত শেষ করতেই ব্যাটিং অর্ডারে প্রমোশন পান চলমান আসরে মাত্র দু’বার ব্যাট করার সুযোগ পাওয়া আফ্রিদি। ২টি চার ও ১টি ছক্কায় দ্রুত ম্যাচ শেষ করার পথেই হাঁটছিলেন তিনি। কিন্তু দলের জয় থেকে মাত্র ৪ রান দূরে থাকতে ফিরে যান আফ্রিদি। ২০ বলে ২৬ রান করেন তিনি। এরপর দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন মিথুন ও ইংল্যান্ডের লিয়াম ডসন। মিথুন ৩টি ছক্কা ও ১টি চারে ৪১ বলে ৪৯ ও ডসন ৫ রানে অপরাজিত থাকেন। ম্যাচের সেরা হয়েছেন রংপুরের আফ্রিদি। এর আগে, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ দিনের প্রথম ম্যাচে টস ভাগ্যে জিতেই আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন খুলনার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। নিজেদের প্রমাণ করার ম্যাচে ব্যাট হাতে শুরু থেকে বেশ সর্তক ছিলেন খুলনার ব্যাটসম্যানরা। ওই ৪৪ রানের দুঃস্মৃতি টপকাতে খুলনা মোকাবেলা করে ৫৩ বল। এজন্য ৩ উইকেট নষ্টও করে তারা। আউট হওয়া ব্যাটসম্যানরা হলেন- ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে ফ্লেচার, আব্দুল মজিদ ও অধিনায়ক রিয়াদ। ফ্লেচার ৮, মজিদ ১০ ও রিয়াদ ১১ রান করেন। লজ্জার স্কোর এড়ানোর পরই, বড় জুটি গড়তে সমর্থ হয় খুলনা। চতুর্থ উইকেটে ৫৫ বলে ৫৬ রানের ধীরগতির জুটি গড়েন ইংল্যান্ডের রিকি ওয়েসেলস ও তাইবুর রহমান। ১৭তম ওভারে বড় শট খেলতে গিয়ে দলীয় ৯৪ রানে প্যাভিলিয়নে ফিরেন ওয়েসেলস। রংপুরের পেসার রুবেল হোসেনের শিকার হবার আগে ৩৩ বলে ২৭ রান করেন তিনি। ওই ওভারেই বিদায় নেন তাইবুরও। ৩৭ বলে ৩২ রান করেন তিনি। এরপরের তিন ওভারে খুলনার ব্যাটসম্যানরা ২৯ রান করতে পেরেছে আরিফুল হকের কল্যাণে। ইনিংসের শেষ ওভারে রংপুরের পাকিস্তানী খেলোয়াড় শহিদ আফ্রিদির বলে দুই ছক্কায় দলের স্কোর ৭ উইকেটে ১২৫ রানে নিয়ে যান আরিফুল। ১৩ বলে ২২ রান করেন আরিফুল। রংপুরের পক্ষে ২টি করে উইকেট নেন আরাফাত সানি, আফ্রিদি ও রুবেল।
 

Comments

Comments!

 খুলনাকে সহজে হারাল রংপুরAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

খুলনাকে সহজে হারাল রংপুর

Tuesday, November 22, 2016 7:18 pm
162037_1

চট্টগ্রাম: চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিপিএলের চতুর্থ আসরে দিনের প্রথম ম্যাচে খুলনা টাইটান্সকে হারাল রংপুর রাইডার্স।

বিপিএলের ২৩তম ম্যাচে খুলনাকে ৭ উইকেটে হারিয়েছে রংপুর। এই জয়ে ৬ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট সংগ্রহ করেছে রংপুর। আর ৭ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট সংগ্রহ করেছে খুলনাও।

১২৫ রানের সহজ টার্গেটে দলীয় ১৩ রানেই ওপেনার সৌম্য সরকারকে হারায় রংপুর। ৩ রান করে ফিরেন সৌম্য। এরপর মোহাম্মদ মিথুনের সাথে বোঝাপড়টা জমিয়ে তুলেন আফগানিস্তানের ওপেনার মোহাম্মদ শেহজাদ। দ্বিতীয় উইকেটে দু’জনের ৭৪ রানের জুটিতে রংপুরের জয়ের পথ অনেকখানি পরিষ্কার হয়ে যায়।

পাঁচ বোলার ব্যবহার করেও যখন শেহজাদ-মিথুন জুটি ভাঙ্গতে পারছিলেন না খুলনার অধিনায়ক মাহমুদুল্লাহ, তখন ষষ্ঠ বোলার হিসেবে নিজেই বল হাতে আক্রমণে আসেন তিনি। নিজের দ্বিতীয় ওভারেই শেহজাদের উইকেট তুলে নেন মাহমুদুল্লাহ। ৩৮ বলে ৩৭ রান করে ফিরেন শেহজাদ।

শেহজাদের বিদায়ে ক্রিজে মিথুনের সঙ্গী হন আফ্রিদি। ম্যাচটি দ্রুত শেষ করতেই ব্যাটিং অর্ডারে প্রমোশন পান চলমান আসরে মাত্র দু’বার ব্যাট করার সুযোগ পাওয়া আফ্রিদি। ২টি চার ও ১টি ছক্কায় দ্রুত ম্যাচ শেষ করার পথেই হাঁটছিলেন তিনি। কিন্তু দলের জয় থেকে মাত্র ৪ রান দূরে থাকতে ফিরে যান আফ্রিদি। ২০ বলে ২৬ রান করেন তিনি।

এরপর দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন মিথুন ও ইংল্যান্ডের লিয়াম ডসন। মিথুন ৩টি ছক্কা ও ১টি চারে ৪১ বলে ৪৯ ও ডসন ৫ রানে অপরাজিত থাকেন। ম্যাচের সেরা হয়েছেন রংপুরের আফ্রিদি।

এর আগে, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ দিনের প্রথম ম্যাচে টস ভাগ্যে জিতেই আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন খুলনার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। নিজেদের প্রমাণ করার ম্যাচে ব্যাট হাতে শুরু থেকে বেশ সর্তক ছিলেন খুলনার ব্যাটসম্যানরা। ওই ৪৪ রানের দুঃস্মৃতি টপকাতে খুলনা মোকাবেলা করে ৫৩ বল। এজন্য ৩ উইকেট নষ্টও করে তারা।

আউট হওয়া ব্যাটসম্যানরা হলেন- ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে ফ্লেচার, আব্দুল মজিদ ও অধিনায়ক রিয়াদ। ফ্লেচার ৮, মজিদ ১০ ও রিয়াদ ১১ রান করেন।

লজ্জার স্কোর এড়ানোর পরই, বড় জুটি গড়তে সমর্থ হয় খুলনা। চতুর্থ উইকেটে ৫৫ বলে ৫৬ রানের ধীরগতির জুটি গড়েন ইংল্যান্ডের রিকি ওয়েসেলস ও তাইবুর রহমান। ১৭তম ওভারে বড় শট খেলতে গিয়ে দলীয় ৯৪ রানে প্যাভিলিয়নে ফিরেন ওয়েসেলস।

রংপুরের পেসার রুবেল হোসেনের শিকার হবার আগে ৩৩ বলে ২৭ রান করেন তিনি। ওই ওভারেই বিদায় নেন তাইবুরও। ৩৭ বলে ৩২ রান করেন তিনি।

এরপরের তিন ওভারে খুলনার ব্যাটসম্যানরা ২৯ রান করতে পেরেছে আরিফুল হকের কল্যাণে। ইনিংসের শেষ ওভারে রংপুরের পাকিস্তানী খেলোয়াড় শহিদ আফ্রিদির বলে দুই ছক্কায় দলের স্কোর ৭ উইকেটে ১২৫ রানে নিয়ে যান আরিফুল। ১৩ বলে ২২ রান করেন আরিফুল।

রংপুরের পক্ষে ২টি করে উইকেট নেন আরাফাত সানি, আফ্রিদি ও রুবেল।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X