সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১:১৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, December 18, 2016 5:22 pm
A- A A+ Print

গাড়ির ভেতর তিনি আসলে কে?

2c4007c7f1b8ce2aac10a979128eee82-woman

শীতে বরফে জমে যাওয়া এক নারীকে উদ্ধার করতে ছুটল পুলিশ। তড়িঘড়ি গিয়ে গাড়ির একাংশ ভাঙল। এরপর ‘থ’ বনে গেল। কারণ, আসনে সিট বেল্ট বেঁধে যিনি বসে আছেন, তিনি জীবন্ত কেউ নন। পরনে সাধারণ পোশাক। চোখে চশমা। পায়ে জুতা। দাঁত ও ত্বকেও দাগ রয়েছে। যেমন বৃদ্ধাদের থাকে। মুখে অক্সিজেন মাস্ক লাগানো। চট করে দেখলে বোঝার উপায় নেই যে তিনি মানুষ নন। মানুষের মূর্তি। আসলে একটি ম্যানিকিন। বিবিসিতে স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে এক খবরে বলা হয়, গত শুক্রবার সকালে পুলিশকে ফোন করেন একজন ব্যক্তি। উদ্বিগ্ন গলায় তিনি বলেন, হাডসন এলাকায় পার্ক করে রাখা একটি গাড়িতে এক নারী জমে বরফ হয়ে গেছেন। তিনি প্রায় মরতে বসেছেন। পুলিশ কর্মকর্তারা সেখানে ছুটে যান। গাড়ির একাংশ ভেঙে বোকা বনে যান। পুলিশ বলছে, গাড়িটি বরফে ঢাকা ছিল। মাইনাস ১৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় গাড়িটিকে রাতভর ফেলে রাখা হয়েছিল। ম্যানিকিনটিও দেখতে একদম সত্যিকারের মানুষের মতো ছিল। ম্যানিকিনের মালিক বলছেন, চিকিৎসাবিজ্ঞানের প্রশিক্ষণের অংশ হিসেবে তিনি সেটি ব্যবহার করেন। পরে জানা যায়, ম্যানিকিনের মালিকই পুলিশ স্টেশনে ফোন করে অভিযোগ জানিয়েছিলেন। পুলিশপ্রধান এল এডওয়ার্ড মুর এক বিবৃতিতে বলেন, ‘আমরা যে এ ধরনের পদক্ষেপ নেব, তা ম্যানিকিনের মালিক বুঝতে পারেননি। তিনি পুলিশ সার্জেন্টের সঙ্গে দুর্ব্যবহারও করেছেন। তাঁর বিরুদ্ধে আমরা পদক্ষেপ নিচ্ছি।’ এ ঘটনার পর পুলিশপ্রধান মুর ম্যানিকিন মালিকদের সতর্কবার্তা দিয়েছেন। সেখানে বলা হয়েছে, যদি কেউ রাতের অন্ধকারে হাডসনের রাস্তায় গাড়ি পার্ক করে ভেতরে ম্যানিকিন বসিয়ে রাখে, তাহলে গাড়ির জানালা ভেঙে দেওয়া হবে।

Comments

Comments!

 গাড়ির ভেতর তিনি আসলে কে?AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

গাড়ির ভেতর তিনি আসলে কে?

Sunday, December 18, 2016 5:22 pm
2c4007c7f1b8ce2aac10a979128eee82-woman

শীতে বরফে জমে যাওয়া এক নারীকে উদ্ধার করতে ছুটল পুলিশ। তড়িঘড়ি গিয়ে গাড়ির একাংশ ভাঙল। এরপর ‘থ’ বনে গেল। কারণ, আসনে সিট বেল্ট বেঁধে যিনি বসে আছেন, তিনি জীবন্ত কেউ নন।

পরনে সাধারণ পোশাক। চোখে চশমা। পায়ে জুতা। দাঁত ও ত্বকেও দাগ রয়েছে। যেমন বৃদ্ধাদের থাকে। মুখে অক্সিজেন মাস্ক লাগানো। চট করে দেখলে বোঝার উপায় নেই যে তিনি মানুষ নন। মানুষের মূর্তি। আসলে একটি ম্যানিকিন।

বিবিসিতে স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে এক খবরে বলা হয়, গত শুক্রবার সকালে পুলিশকে ফোন করেন একজন ব্যক্তি। উদ্বিগ্ন গলায় তিনি বলেন, হাডসন এলাকায় পার্ক করে রাখা একটি গাড়িতে এক নারী জমে বরফ হয়ে গেছেন। তিনি প্রায় মরতে বসেছেন। পুলিশ কর্মকর্তারা সেখানে ছুটে যান। গাড়ির একাংশ ভেঙে বোকা বনে যান।

পুলিশ বলছে, গাড়িটি বরফে ঢাকা ছিল। মাইনাস ১৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় গাড়িটিকে রাতভর ফেলে রাখা হয়েছিল। ম্যানিকিনটিও দেখতে একদম সত্যিকারের মানুষের মতো ছিল।

ম্যানিকিনের মালিক বলছেন, চিকিৎসাবিজ্ঞানের প্রশিক্ষণের অংশ হিসেবে তিনি সেটি ব্যবহার করেন।

পরে জানা যায়, ম্যানিকিনের মালিকই পুলিশ স্টেশনে ফোন করে অভিযোগ জানিয়েছিলেন। পুলিশপ্রধান এল এডওয়ার্ড মুর এক বিবৃতিতে বলেন, ‘আমরা যে এ ধরনের পদক্ষেপ নেব, তা ম্যানিকিনের মালিক বুঝতে পারেননি। তিনি পুলিশ সার্জেন্টের সঙ্গে দুর্ব্যবহারও করেছেন। তাঁর বিরুদ্ধে আমরা পদক্ষেপ নিচ্ছি।’

এ ঘটনার পর পুলিশপ্রধান মুর ম্যানিকিন মালিকদের সতর্কবার্তা দিয়েছেন। সেখানে বলা হয়েছে, যদি কেউ রাতের অন্ধকারে হাডসনের রাস্তায় গাড়ি পার্ক করে ভেতরে ম্যানিকিন বসিয়ে রাখে, তাহলে গাড়ির জানালা ভেঙে দেওয়া হবে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X