মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১২:০৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, September 28, 2016 11:50 pm
A- A A+ Print

গুরুত্বপূর্ণ ৩ রেটিং পয়েন্টও হারাল বাংলাদেশ

1b0dea7e3aff9c91a1116695c0d4aa21-7

প্রথম ম্যাচের নাটকীয় জয়ের পুনরাবৃত্তি আর হলো না। যোগ্য দল হিসেবেই বাংলাদেশকে ২ উইকেটে হারিয়ে দিল আফগানিস্তান। চারবার মুখোমুখি হয়ে আফগানিস্তানের কাছে এ নিয়ে দুবার হারল বাংলাদেশ। তবে এ হারটা পোড়াবে বেশি বাংলাদেশকে। কারণ এই এক হারেই যে র‍্যাঙ্কিংয়ে ৩ পয়েন্ট হারাল বাংলাদেশ। এ ম্যাচের আগে র‍্যাঙ্কিংয়ে সাতে থাকা বাংলাদেশের রেটিং পয়েন্ট ছিল ৯৮। কিন্তু আফগানিস্তানের বিপক্ষে এই এক হারেই সেই পয়েন্ট কমে দাঁড়াল ৯৫তে। শনিবারও যদি আফগানিস্তানের কাছে হেরে যায় বাংলাদেশ তবে এক ধাক্কায় বাংলাদেশের পয়েন্ট হয়ে যাবে ৯১। আর সঙ্গে সঙ্গে র‍্যাঙ্কিংয়ে আটে নেমে যাবে বাংলাদেশ। কারণ সাতে থাকা ওয়েস্ট ইন্ডিজ যে ঘাড়ের কাছে নিশ্বাস ফেলছে ৯৪ পয়েন্ট নিয়ে। আর তৃতীয় ম্যাচটি জিতলেও বাংলাদেশের খুব বেশি লাভ হবে না। রেটিং পয়েন্ট ৯৫-ই থাকবে বাংলাদেশের। ২০১৯ বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ নিশ্চিত করতে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর র‍্যাঙ্কিংয়ে আটের মধ্যে থাকতে হবে বাংলাদেশকে। এর নিচে থাকলেই বাংলাদেশকে কোয়ালিফায়িং রাউন্ড খেলে বিশ্বকাপে খেলতে হবে বাংলাদেশকে। সেই ঝক্কি ঝামেলা থেকে নিজেদের বাঁচাতে যেকোনো মূল্যে র‍্যাঙ্কিংয়ে আটের মধ্যে থাকতে হবে বাংলাদেশকে। কিছুদিন পরেই ইংল্যান্ড সিরিজ শুরু হবে, এরপর নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে খেলবে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে এ হারটি বাংলাদেশের জন্য তাই অনেক ব্যয় বহুল হয়ে দাঁড়াতে পারে। কারণ দলগুলোর মধ্যে ব্যবধান খুব কম। এ কারণেই ১ অক্টোবর সিরিজের শেষ ম্যাচটি শুধু সিরিজ জয়ের নয়; বাংলাদেশের জন্য মহা মূল্যবান রেটিং পয়েন্ট না-হারানোর লড়াইও।

Comments

Comments!

 গুরুত্বপূর্ণ ৩ রেটিং পয়েন্টও হারাল বাংলাদেশAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

গুরুত্বপূর্ণ ৩ রেটিং পয়েন্টও হারাল বাংলাদেশ

Wednesday, September 28, 2016 11:50 pm
1b0dea7e3aff9c91a1116695c0d4aa21-7

প্রথম ম্যাচের নাটকীয় জয়ের পুনরাবৃত্তি আর হলো না। যোগ্য দল হিসেবেই বাংলাদেশকে ২ উইকেটে হারিয়ে দিল আফগানিস্তান। চারবার মুখোমুখি হয়ে আফগানিস্তানের কাছে এ নিয়ে দুবার হারল বাংলাদেশ। তবে এ হারটা পোড়াবে বেশি বাংলাদেশকে। কারণ এই এক হারেই যে র‍্যাঙ্কিংয়ে ৩ পয়েন্ট হারাল বাংলাদেশ।

এ ম্যাচের আগে র‍্যাঙ্কিংয়ে সাতে থাকা বাংলাদেশের রেটিং পয়েন্ট ছিল ৯৮। কিন্তু আফগানিস্তানের বিপক্ষে এই এক হারেই সেই পয়েন্ট কমে দাঁড়াল ৯৫তে। শনিবারও যদি আফগানিস্তানের কাছে হেরে যায় বাংলাদেশ তবে এক ধাক্কায় বাংলাদেশের পয়েন্ট হয়ে যাবে ৯১। আর সঙ্গে সঙ্গে র‍্যাঙ্কিংয়ে আটে নেমে যাবে বাংলাদেশ। কারণ সাতে থাকা ওয়েস্ট ইন্ডিজ যে ঘাড়ের কাছে নিশ্বাস ফেলছে ৯৪ পয়েন্ট নিয়ে। আর তৃতীয় ম্যাচটি জিতলেও বাংলাদেশের খুব বেশি লাভ হবে না। রেটিং পয়েন্ট ৯৫-ই থাকবে বাংলাদেশের।
২০১৯ বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ নিশ্চিত করতে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর র‍্যাঙ্কিংয়ে আটের মধ্যে থাকতে হবে বাংলাদেশকে। এর নিচে থাকলেই বাংলাদেশকে কোয়ালিফায়িং রাউন্ড খেলে বিশ্বকাপে খেলতে হবে বাংলাদেশকে। সেই ঝক্কি ঝামেলা থেকে নিজেদের বাঁচাতে যেকোনো মূল্যে র‍্যাঙ্কিংয়ে আটের মধ্যে থাকতে হবে বাংলাদেশকে। কিছুদিন পরেই ইংল্যান্ড সিরিজ শুরু হবে, এরপর নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে খেলবে বাংলাদেশ।
আফগানিস্তানের বিপক্ষে এ হারটি বাংলাদেশের জন্য তাই অনেক ব্যয় বহুল হয়ে দাঁড়াতে পারে। কারণ দলগুলোর মধ্যে ব্যবধান খুব কম। এ কারণেই ১ অক্টোবর সিরিজের শেষ ম্যাচটি শুধু সিরিজ জয়ের নয়; বাংলাদেশের জন্য মহা মূল্যবান রেটিং পয়েন্ট না-হারানোর লড়াইও।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X