সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৪:০১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, July 29, 2016 6:46 pm
A- A A+ Print

‘গুলশান অভিযান নিয়ে প্রশ্ন নেই, কল্যাণপুর নিয়ে প্রশ্ন কেন’

140015_139_136666 (1)

গুলশানের হলি আর্টিজান রেস্তোরায় আইনপ্রয়োগকারী সংস্থা নিয়ে তো কোনো প্রশ্ন উঠেনি তাহলে কল্যাণপুরের ঘটনা নিয়ে সংশয়ের সৃষ্টি হয়েছে কেন বলে প্রশ্ন রেখেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শুক্রবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ প্রশ্ন রাখেন। জঙ্গিবাদ দমনে সরকার গোঁজামিল দেয়ার চেষ্টা করছে বলেও অভিযোগ করেছেন রিজভী। রিজভী বলেন, সরকার জনগণের মতামত উপেক্ষা করছে বলেই জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠছে। তিনি বলেন, কেন জঙ্গিবাদ দমনে গোঁজামিল দেয়া হচ্ছে? যা সত্য তা নিয়ে জনগণের মধ্যে কোনো হতাশা দেখা দেয় না। গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলায় আইন প্রয়োগকারী সংস্থার ভূমিকা নিয়ে তো কোনো প্রশ্ন ওঠেনি। কল্যাণপুরের ঘটনা নিয়ে সংশয় সৃষ্টি হয়েছে কেন? ক্ষমত‍াসীনদের উদ্দেশ্যে রিজভী বলেন, আপনাদের আচরণের কারণেই জঙ্গিবাদী অশুভ শক্তির উত্থান হচ্ছে। জঙ্গিদের জীবিত ধরা হচ্ছে না কেন- এটা এখন জাতির প্রশ্ন। কেন জিজ্ঞাসাবাদ করে জড়িত অন্যদের পাকড়াও করা হচ্ছে না? তিনি বলেন, আজ হয়ত ক্ষমতার দম্ভে তারা মনে করছে, তাদের অপকর্ম কেউ দেখছে না, তাদের জবাবদিহি করতে হয় না। কিন্তু জনগণের কাছে একদিন এগুলোর সব জবাব দিতে হবে। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর ১৯৭৫ পূর্ববর্তী কর্মকাণ্ডের প্রসঙ্গ টেনে রিজভী বলেন, “জঙ্গিবাদীরা যাকে অনুসরণ করতে পারে, সেই লোক আজকে সরকারের মুখপাত্র। সেই সন্ত্রাস, জঙ্গি এবং গণতন্ত্রের শত্রু হিসেবে তারা (হাসানুল হক ইনুরা) এক সময়ে কাজ করেছে। আজকে ইনুরা জঙ্গিবাদ দমনের নামে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে বক্তব্য রাখেন। তিনি আরো বলেন, আজকে যদি কোনো দানব, আজকে যদি কোনো শৃগাল মুরগীর নিরাপত্তার জন্য আফসোস করে, এটা যেমন উপহাস যোগ্য হবে, আজকে হাসানুল হক ইনু জঙ্গিবাদের বিরুদ্ধে কথা বলেন, এটাও উপহাসযোগ্য।

Comments

Comments!

 ‘গুলশান অভিযান নিয়ে প্রশ্ন নেই, কল্যাণপুর নিয়ে প্রশ্ন কেন’AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

‘গুলশান অভিযান নিয়ে প্রশ্ন নেই, কল্যাণপুর নিয়ে প্রশ্ন কেন’

Friday, July 29, 2016 6:46 pm
140015_139_136666 (1)

গুলশানের হলি আর্টিজান রেস্তোরায় আইনপ্রয়োগকারী সংস্থা নিয়ে তো কোনো প্রশ্ন উঠেনি তাহলে কল্যাণপুরের ঘটনা নিয়ে সংশয়ের সৃষ্টি হয়েছে কেন বলে প্রশ্ন রেখেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ প্রশ্ন রাখেন।

জঙ্গিবাদ দমনে সরকার গোঁজামিল দেয়ার চেষ্টা করছে বলেও অভিযোগ করেছেন রিজভী।

রিজভী বলেন, সরকার জনগণের মতামত উপেক্ষা করছে বলেই জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠছে।

তিনি বলেন, কেন জঙ্গিবাদ দমনে গোঁজামিল দেয়া হচ্ছে? যা সত্য তা নিয়ে জনগণের মধ্যে কোনো হতাশা দেখা দেয় না। গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলায় আইন প্রয়োগকারী সংস্থার ভূমিকা নিয়ে তো কোনো প্রশ্ন ওঠেনি। কল্যাণপুরের ঘটনা নিয়ে সংশয় সৃষ্টি হয়েছে কেন?

ক্ষমত‍াসীনদের উদ্দেশ্যে রিজভী বলেন, আপনাদের আচরণের কারণেই জঙ্গিবাদী অশুভ শক্তির উত্থান হচ্ছে। জঙ্গিদের জীবিত ধরা হচ্ছে না কেন- এটা এখন জাতির প্রশ্ন। কেন জিজ্ঞাসাবাদ করে জড়িত অন্যদের পাকড়াও করা হচ্ছে না?

তিনি বলেন, আজ হয়ত ক্ষমতার দম্ভে তারা মনে করছে, তাদের অপকর্ম কেউ দেখছে না, তাদের জবাবদিহি করতে হয় না। কিন্তু জনগণের কাছে একদিন এগুলোর সব জবাব দিতে হবে।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর ১৯৭৫ পূর্ববর্তী কর্মকাণ্ডের প্রসঙ্গ টেনে রিজভী বলেন, “জঙ্গিবাদীরা যাকে অনুসরণ করতে পারে, সেই লোক আজকে সরকারের মুখপাত্র। সেই সন্ত্রাস, জঙ্গি এবং গণতন্ত্রের শত্রু হিসেবে তারা (হাসানুল হক ইনুরা) এক সময়ে কাজ করেছে। আজকে ইনুরা জঙ্গিবাদ দমনের নামে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে বক্তব্য রাখেন।

তিনি আরো বলেন, আজকে যদি কোনো দানব, আজকে যদি কোনো শৃগাল মুরগীর নিরাপত্তার জন্য আফসোস করে, এটা যেমন উপহাস যোগ্য হবে, আজকে হাসানুল হক ইনু জঙ্গিবাদের বিরুদ্ধে কথা বলেন, এটাও উপহাসযোগ্য।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X