রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৭:৪৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, September 6, 2016 10:15 am
A- A A+ Print

গোলের বন্যা বইয়ে দিল স্পেন

Spain1473132181

২০১৮ রাশিয়া বিশ্বকাপের টিকিট পাওয়ার লড়াইয়ে দুর্দান্ত শুরু করেছে স্পেন। ইউরোপিয়ান অঞ্চলের বাছাইপর্বে ‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে একরকম গোলের বন্যা বইয়ে দিয়েছে ২০১০ সালের বিশ্বচ্যাম্পিয়নরা। অবশ্য যাদের বিপক্ষে জিতেছে, সেই দলটি বাংলাদেশের মানুষের কাছে খুব একটা পরিচিত নয়, দলটির নাম লিখটেনস্টেইন। সোমবার রাতে দলটিকে স্পেন হারিয়েছে ৮-০ গোলের বিশাল ব্যবধানে। স্পেনের পক্ষে জোড়া গোল করেছেন দিয়েগো কস্তা, ডেভিড সিলভা ও আলভারো মোরাতা। সার্জিও রবার্তো ও ভিতোলো করেছেন একটি করে গোল। ঘরের মাঠে ম্যাচের দশম মিনিটেই এগিয়ে যায় স্পেন। মিডফিল্ডার কোকের দারুণ ফ্রি-কিক থেকে হেডে বল জালে জড়ান কস্তা। প্রথমার্ধের বাকি সময়ে অতিথিদের রক্ষণে চাপ ধরে রাখলেও অবশ্য ব্যবধান বাড়াতে পারেনি স্বাগতিকরা। তবে দ্বিতীয়ার্ধে ৫৫ থেকে ৬৬- মাত্র ১১ মিনিটেই প্রতিপক্ষের জালে চারবার বল জড়ান স্পেনের খেলোয়াড়েরা! ৫৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রবার্তো। ৫৯ মিনিটে সিলভা ও পরের মিনিটে ভিতোলোর গোলে স্কোরলাইন ৪-০ করে ফেলে স্বাগতিকরা। ৬৬ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন কস্তা, স্পেন এগিয়ে যায় ৫-০ গোলে। এরপর ৮২ ও ৮৩, পরপর দুই মিনিটে দুই গোল করেন বদলি হিসেবে মাঠে নামা মোরাতা। আর যোগ করা সময়ে সিলভা পূর্ণ করেন নিজের জোড়া গোল। ফলে ৮-০ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। এই ম্যাচ দিয়েই প্রতিযোগিতামূলক ম্যাচে অভিষেক হলো স্পেনের নতুন কোচ জুলেন লোপেতেগুইয়ের। আর অভিষেকটা বড় জয় দিয়েই রাঙিয়ে রাখলেন স্প্যানিশ কোচ। শিষ্যদের এমন দাপুটে পারফরম্যান্সে দারুণ খুশি ৫০ বছর বয়সি লোপেতেগুই, ‘দলের পারফরম্যান্সে আমরা অনেক খুশি। প্রথম তিন পয়েন্টই অর্জন করেছি আমরা। ছেলেদের অভিনন্দন জানাই আমি। ওরা দারুণ খেলেছে।’

Comments

Comments!

 গোলের বন্যা বইয়ে দিল স্পেনAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

গোলের বন্যা বইয়ে দিল স্পেন

Tuesday, September 6, 2016 10:15 am
Spain1473132181

২০১৮ রাশিয়া বিশ্বকাপের টিকিট পাওয়ার লড়াইয়ে দুর্দান্ত শুরু করেছে স্পেন। ইউরোপিয়ান অঞ্চলের বাছাইপর্বে ‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে একরকম গোলের বন্যা বইয়ে দিয়েছে ২০১০ সালের বিশ্বচ্যাম্পিয়নরা।

অবশ্য যাদের বিপক্ষে জিতেছে, সেই দলটি বাংলাদেশের মানুষের কাছে খুব একটা পরিচিত নয়, দলটির নাম লিখটেনস্টেইন। সোমবার রাতে দলটিকে স্পেন হারিয়েছে ৮-০ গোলের বিশাল ব্যবধানে।

স্পেনের পক্ষে জোড়া গোল করেছেন দিয়েগো কস্তা, ডেভিড সিলভা ও আলভারো মোরাতা। সার্জিও রবার্তো ও ভিতোলো করেছেন একটি করে গোল।

ঘরের মাঠে ম্যাচের দশম মিনিটেই এগিয়ে যায় স্পেন। মিডফিল্ডার কোকের দারুণ ফ্রি-কিক থেকে হেডে বল জালে জড়ান কস্তা।

প্রথমার্ধের বাকি সময়ে অতিথিদের রক্ষণে চাপ ধরে রাখলেও অবশ্য ব্যবধান বাড়াতে পারেনি স্বাগতিকরা। তবে দ্বিতীয়ার্ধে ৫৫ থেকে ৬৬- মাত্র ১১ মিনিটেই প্রতিপক্ষের জালে চারবার বল জড়ান স্পেনের খেলোয়াড়েরা!

৫৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রবার্তো। ৫৯ মিনিটে সিলভা ও পরের মিনিটে ভিতোলোর গোলে স্কোরলাইন ৪-০ করে ফেলে স্বাগতিকরা। ৬৬ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন কস্তা, স্পেন এগিয়ে যায় ৫-০ গোলে।

এরপর ৮২ ও ৮৩, পরপর দুই মিনিটে দুই গোল করেন বদলি হিসেবে মাঠে নামা মোরাতা। আর যোগ করা সময়ে সিলভা পূর্ণ করেন নিজের জোড়া গোল। ফলে ৮-০ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

এই ম্যাচ দিয়েই প্রতিযোগিতামূলক ম্যাচে অভিষেক হলো স্পেনের নতুন কোচ জুলেন লোপেতেগুইয়ের। আর অভিষেকটা বড় জয় দিয়েই রাঙিয়ে রাখলেন স্প্যানিশ কোচ।

শিষ্যদের এমন দাপুটে পারফরম্যান্সে দারুণ খুশি ৫০ বছর বয়সি লোপেতেগুই, ‘দলের পারফরম্যান্সে আমরা অনেক খুশি। প্রথম তিন পয়েন্টই অর্জন করেছি আমরা। ছেলেদের অভিনন্দন জানাই আমি। ওরা দারুণ খেলেছে।’

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X