রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৪:৫৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, November 6, 2016 4:17 pm
A- A A+ Print

গ্যাসের দাম বাড়ালেই হরতাল : সিপিবি

167843_199

সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, গ্যাসের দাম যেদিন থেকে বাড়ানো হবে,সেদিন থেকেই হরতাল দেয়া হবে। তবে এটা হালুয়া রুটি বা গদি ভাগাভাগির হরতাল না। জনগণ নিয়ে প্রতিরোধের হরতাল হবে এটি। নাগরিক কমিটির উদ্যোগে আজ ঢাকা রিপোর্টার্স ইউনিটি গোলটেবিল মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে একথা বলেন সেলিম। ‘‘নতুন করে গ্যাসের দাম বৃদ্ধি না করার ঘোষণার দাবীতে এবং গ্যাস খাত উন্নয়নে নাগরিক ভাবনা’’ শীর্ষক এ গোলটেবিল আলোচনায লেখক-সাংবাদিক সৈয়দ আবুল মকসুদ সভাপতির বক্তব্যে বলেন, গ্যাসের দাম বাড়ানো হলে জনগণকে নিয়ে এর বিরুদ্ধে প্রতিবাদ- প্রতিরোধ করা হবে। তিনি বলেন, সরকারের লোকজন মনে করে তারাই সব বোঝে,জনগণ কিছুই বোঝে না -এটা ভাবা তাদের ঠিক না। তিনি গ্যাসের দাম বাড়ানো হলে সব কিছুরই দাম বাড়বে। এতে করে জনগণ সবদিক থেকে ভোগান্তিতে পড়বে। এতে অধ্যাপক এম শামসুল আলম গ্যাস অনুসন্ধান ও উৎপাদনে নিয়োজিত জাতীয় কোম্পানীসমূহের সার্বিক সক্ষমতা আইওসি’র মানে উন্নতিকরণের লক্ষ্যে কৌশলগত পরিকল্পনা গ্রহণ করতে হবে। গ্যাসের দাম বৃদ্ধির পরিবর্তে অন্যান্য বিকল্প জ্বালানী যেমন এলপিজি এবং ভোক্তা ভেদে ডিজেল ও ফার্নেসরয়েল দাম সে-সব জ্বালানীর আমদানী ব্যায় হ্রাস সমন্বয় করে যৌক্তির করার পরামর্শ দেন তিনি। এতে আলোচক হিসেবে স্থপতি মোবাশ্বের হোসেন, সৈয়দা রিজওয়না হাসান, অধ্যাপক এম এম আকাশ, অধ্যাপক এম শামসুল আলমসহ অর্থনীতিবিদ, জ্বালানী বিশেষজ্ঞসহ বিভিন্ন ভোক্তা অধিকার সংগঠন ও সামাজিক সংগঠনের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

Comments

Comments!

 গ্যাসের দাম বাড়ালেই হরতাল : সিপিবিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

গ্যাসের দাম বাড়ালেই হরতাল : সিপিবি

Sunday, November 6, 2016 4:17 pm
167843_199

সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, গ্যাসের দাম যেদিন থেকে বাড়ানো হবে,সেদিন থেকেই হরতাল দেয়া হবে। তবে এটা হালুয়া রুটি বা গদি ভাগাভাগির হরতাল না। জনগণ নিয়ে প্রতিরোধের হরতাল হবে এটি।

নাগরিক কমিটির উদ্যোগে আজ ঢাকা রিপোর্টার্স ইউনিটি গোলটেবিল মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে একথা বলেন সেলিম।
‘‘নতুন করে গ্যাসের দাম বৃদ্ধি না করার ঘোষণার দাবীতে এবং গ্যাস খাত উন্নয়নে নাগরিক ভাবনা’’ শীর্ষক এ গোলটেবিল আলোচনায লেখক-সাংবাদিক সৈয়দ আবুল মকসুদ সভাপতির বক্তব্যে বলেন, গ্যাসের দাম বাড়ানো হলে জনগণকে নিয়ে এর বিরুদ্ধে প্রতিবাদ- প্রতিরোধ করা হবে। তিনি বলেন, সরকারের লোকজন মনে করে তারাই সব বোঝে,জনগণ কিছুই বোঝে না -এটা ভাবা তাদের ঠিক না। তিনি গ্যাসের দাম বাড়ানো হলে সব কিছুরই দাম বাড়বে। এতে করে জনগণ সবদিক থেকে ভোগান্তিতে পড়বে।
এতে অধ্যাপক এম শামসুল আলম গ্যাস অনুসন্ধান ও উৎপাদনে নিয়োজিত জাতীয় কোম্পানীসমূহের সার্বিক সক্ষমতা আইওসি’র মানে উন্নতিকরণের লক্ষ্যে কৌশলগত পরিকল্পনা গ্রহণ করতে হবে। গ্যাসের দাম বৃদ্ধির পরিবর্তে অন্যান্য বিকল্প জ্বালানী যেমন এলপিজি এবং ভোক্তা ভেদে ডিজেল ও ফার্নেসরয়েল দাম সে-সব জ্বালানীর আমদানী ব্যায় হ্রাস সমন্বয় করে যৌক্তির করার পরামর্শ দেন তিনি।
এতে আলোচক হিসেবে স্থপতি মোবাশ্বের হোসেন, সৈয়দা রিজওয়না হাসান, অধ্যাপক এম এম আকাশ, অধ্যাপক এম শামসুল আলমসহ অর্থনীতিবিদ, জ্বালানী বিশেষজ্ঞসহ বিভিন্ন ভোক্তা অধিকার সংগঠন ও সামাজিক সংগঠনের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X