রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:০০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, November 29, 2016 4:11 pm
A- A A+ Print

চক্রান্ত ও ষড়যন্ত্রই আ.লীগের অস্তিত্বের চাবিকাঠি: রিজভী

162685_1

ঢাকা: আওয়ামী লীগের অস্তিত্বের চাবিকাঠিই হচ্ছে চক্রান্ত ও ষড়যন্ত্র। এরা ষড়যন্ত্র, চক্রান্ত, অশুভ নীল-নকশা ও গণবিরোধী মাস্টারপ্ল্যানের মধ্য দিয়েই ক্ষমতায় যায় ও ক্ষমতাকে ধরে রাখে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, বর্তমান নির্বাচন কমিশন বিগত নির্বাচনগুলোতে নির্লজ্জভাবে শাসক দলের ডিজাইনই বাস্তবায়ন করেছে, স্বাধীন ও নিরপেক্ষ কোন ভূমিকা পালন করেনি। তাই আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনকে শান্তিপূর্ণ, অবাধ ও প্রতিযোগিতামূলক করতে অতীতের সকল অপকর্ম ঢেকে ফেলার জন্য নির্বাচন কমিশন শেষ সুযোগ গ্রহণ করবেন বলে প্রত্যাশা করে বিএনপি।
নারায়ণগঞ্জ সিটি নির্বাচনকে ঘিরে সেখানে দলবাজ প্রশাসনকে সরিয়ে নিরপেক্ষ কর্মকর্তাদের বসিয়ে সুষ্ঠু নির্বাচনী পরিবেশ ফিরিয়ে আনতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান রিজভী। তিনি আরো বলেন, জনগণের ইচ্ছা-অনিচ্ছার উপরই যে একটি রাজনৈতিক দলের সাংগঠনিক শক্তি নির্ভর করে সেটা কখনোই তারা মানতে চায় না। এরা জনগণকে নিজেদের শত্রুপক্ষ মনে করে বলেই ক্ষমতায় এসেই অনাচার-অবিচারে নিজেদেরকে লিপ্ত করে। এই কারণেই গণতন্ত্রে সবচেয়ে বড় শর্ত যে নির্বাচন, সেটিকে তারা ঘৃণাপূর্ণ দৃষ্টিতে দেখে। নির্বাচন কমিশনের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, জনগণ ও বিরোধীদলের ভোটাধিকারের ওপর ভোটারবিহীন সরকারের সেন্সরশীপ বাস্তবায়ন করেছিল আজ্ঞাবাহী বর্তমান নির্বাচন কমিশন। এই কমিশন শাসকদলের নির্দেশনা মান্য করতে এতোই নিবেদিত ছিল যে, তারা মহামান্য উচ্চ আদালতের নির্দেশনা পর্যন্ত অগ্রাহ্য করেছে।
 

Comments

Comments!

 চক্রান্ত ও ষড়যন্ত্রই আ.লীগের অস্তিত্বের চাবিকাঠি: রিজভীAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

চক্রান্ত ও ষড়যন্ত্রই আ.লীগের অস্তিত্বের চাবিকাঠি: রিজভী

Tuesday, November 29, 2016 4:11 pm
162685_1

ঢাকা: আওয়ামী লীগের অস্তিত্বের চাবিকাঠিই হচ্ছে চক্রান্ত ও ষড়যন্ত্র। এরা ষড়যন্ত্র, চক্রান্ত, অশুভ নীল-নকশা ও গণবিরোধী মাস্টারপ্ল্যানের মধ্য দিয়েই ক্ষমতায় যায় ও ক্ষমতাকে ধরে রাখে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, বর্তমান নির্বাচন কমিশন বিগত নির্বাচনগুলোতে নির্লজ্জভাবে শাসক দলের ডিজাইনই বাস্তবায়ন করেছে, স্বাধীন ও নিরপেক্ষ কোন ভূমিকা পালন করেনি। তাই আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনকে শান্তিপূর্ণ, অবাধ ও প্রতিযোগিতামূলক করতে অতীতের সকল অপকর্ম ঢেকে ফেলার জন্য নির্বাচন কমিশন শেষ সুযোগ গ্রহণ করবেন বলে প্রত্যাশা করে বিএনপি।

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনকে ঘিরে সেখানে দলবাজ প্রশাসনকে সরিয়ে নিরপেক্ষ কর্মকর্তাদের বসিয়ে সুষ্ঠু নির্বাচনী পরিবেশ ফিরিয়ে আনতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান রিজভী।

তিনি আরো বলেন, জনগণের ইচ্ছা-অনিচ্ছার উপরই যে একটি রাজনৈতিক দলের সাংগঠনিক শক্তি নির্ভর করে সেটা কখনোই তারা মানতে চায় না। এরা জনগণকে নিজেদের শত্রুপক্ষ মনে করে বলেই ক্ষমতায় এসেই অনাচার-অবিচারে নিজেদেরকে লিপ্ত করে। এই কারণেই গণতন্ত্রে সবচেয়ে বড় শর্ত যে নির্বাচন, সেটিকে তারা ঘৃণাপূর্ণ দৃষ্টিতে দেখে।

নির্বাচন কমিশনের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, জনগণ ও বিরোধীদলের ভোটাধিকারের ওপর ভোটারবিহীন সরকারের সেন্সরশীপ বাস্তবায়ন করেছিল আজ্ঞাবাহী বর্তমান নির্বাচন কমিশন। এই কমিশন শাসকদলের নির্দেশনা মান্য করতে এতোই নিবেদিত ছিল যে, তারা মহামান্য উচ্চ আদালতের নির্দেশনা পর্যন্ত অগ্রাহ্য করেছে।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X