শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১১:৩৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, December 8, 2016 8:08 pm
A- A A+ Print

চট্টগ্রামে আটক নূরে আলমকে এপ্রিলে তুলে নিয়ে যায় ‘প্রশাসনের’ লোক?

download

চট্টগ্রামে র‍্যাবের অভিযানে আটক সন্দেহভাজন জঙ্গি নূরে আলমকে (২২) নিজের ছেলে বলে দাবি করেছেন নীলফামারী শহরের উকিলের মোড় এলাকার বাসিন্দা নূর নাহার বেগম। তাঁর দাবি, গত ১১ এপ্রিল রাতে প্রশাসনের লোক পরিচয় দিয়ে নূরে আলমকে বাড়ি থেকে তুলে নিয়ে যায় কয়েকজন ব্যক্তি। আজ বৃহস্পতিবার চট্টগ্রামের আকবর শাহ থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হুজি-বির সন্দেহভাজন পাঁচ সদস্যকে আটক করেছে র‍্যাব। তাঁদের কাছ থেকে অস্ত্র, গুলি, হাত গ্রেনেড ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধারের কথা জানানো হয়েছে। আটক ব্যক্তিরা হলেন তাজুল ইসলাম, নাজিম উদ্দিন, আবুজার গিফারি, নূরে আলম ও ইফতিশাম আহমেদ। নূরে আলমের মা নূর নাহার বেগমের দাবি, টেলিভিশনে নূরে আলমের ছবি দেখে তিনি নিশ্চিত হন এ নূরে আলমই তাঁর ছেলে। তিনি বলেন, ‘আমার ছেলে নূরে আলম নীলফামারী সরকারি কলেজের রসায়ন বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। ওর বাবা আবদুল কাদের মারা গেছেন। বাসার সামনে আমাদের একটা মোবাইল ফ্ল্যাক্সি লোড, বিকাশ ও ইলেকট্রনিকসের দোকান আছে, সেটা সে চালাত। ১১ এপ্রিল রাত দেড় থেকে দুইটার দিকে যারা আমার ছেলেকে ঘুম থেকে ডেকে তুলে নিয়ে গেছে, তাদের পরনে জিনসের প্যান্ট, গেঞ্জি-শার্ট ছিল। আমি তাদের পরিচয় জানতে চাইলে তারা আমাকে ধমক দিয়ে বলেন, আমরা প্রশাসনের লোক, ওকে নিয়ে যাচ্ছি ২০ মিনিট পর রেখে যাব। এ ঘটনায় আমি সাধারণ ডায়েরি (জিডি) করেছি, মামলা করেছি, সংবাদ সম্মেলনও করেছি।’ নূরে আলমের ছোট ভাই নয়ন ইসলাম তাঁর মোবাইলে টেলিভিশনে প্রচারিত নূরে আলমের ছবি দেখিয়ে তাঁর ভাই বলে নিশ্চিত করেন। তিনি বলেন, নিখোঁজের পর থেকে তাঁর ভাইয়ের সঙ্গে পরিবারের কারও কোনো যোগাযোগ হয়নি। তিনি বলেন, ১১ এপ্রিল দিবাগত রাত দেড়টার দিকে তিনটি মাইক্রোবাস ও একটি মোটরসাইকেলে প্রায় ৪০ জন লোক আসে। তারা নিজেদের প্রশাসনের লোক পরিচয় দিয়ে নূরে আলমকে তুলে নিয়ে যায়। এ বিষয়ে জানতে চাইলে নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বাবুল আকতার বলেন, নূরে আলম নিখোঁজের পর তাঁর পরিবার মামলা করেছিল। সেই মামলার তদন্ত চলছে।

Comments

Comments!

 চট্টগ্রামে আটক নূরে আলমকে এপ্রিলে তুলে নিয়ে যায় ‘প্রশাসনের’ লোক?AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

চট্টগ্রামে আটক নূরে আলমকে এপ্রিলে তুলে নিয়ে যায় ‘প্রশাসনের’ লোক?

Thursday, December 8, 2016 8:08 pm
download

চট্টগ্রামে র‍্যাবের অভিযানে আটক সন্দেহভাজন জঙ্গি নূরে আলমকে (২২) নিজের ছেলে বলে দাবি করেছেন নীলফামারী শহরের উকিলের মোড় এলাকার বাসিন্দা নূর নাহার বেগম। তাঁর দাবি, গত ১১ এপ্রিল রাতে প্রশাসনের লোক পরিচয় দিয়ে নূরে আলমকে বাড়ি থেকে তুলে নিয়ে যায় কয়েকজন ব্যক্তি।

আজ বৃহস্পতিবার চট্টগ্রামের আকবর শাহ থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হুজি-বির সন্দেহভাজন পাঁচ সদস্যকে আটক করেছে র‍্যাব। তাঁদের কাছ থেকে অস্ত্র, গুলি, হাত গ্রেনেড ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধারের কথা জানানো হয়েছে। আটক ব্যক্তিরা হলেন তাজুল ইসলাম, নাজিম উদ্দিন, আবুজার গিফারি, নূরে আলম ও ইফতিশাম আহমেদ।

নূরে আলমের মা নূর নাহার বেগমের দাবি, টেলিভিশনে নূরে আলমের ছবি দেখে তিনি নিশ্চিত হন এ নূরে আলমই তাঁর ছেলে। তিনি বলেন, ‘আমার ছেলে নূরে আলম নীলফামারী সরকারি কলেজের রসায়ন বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। ওর বাবা আবদুল কাদের মারা গেছেন। বাসার সামনে আমাদের একটা মোবাইল ফ্ল্যাক্সি লোড, বিকাশ ও ইলেকট্রনিকসের দোকান আছে, সেটা সে চালাত। ১১ এপ্রিল রাত দেড় থেকে দুইটার দিকে যারা আমার ছেলেকে ঘুম থেকে ডেকে তুলে নিয়ে গেছে, তাদের পরনে জিনসের প্যান্ট, গেঞ্জি-শার্ট ছিল। আমি তাদের পরিচয় জানতে চাইলে তারা আমাকে ধমক দিয়ে বলেন, আমরা প্রশাসনের লোক, ওকে নিয়ে যাচ্ছি ২০ মিনিট পর রেখে যাব। এ ঘটনায় আমি সাধারণ ডায়েরি (জিডি) করেছি, মামলা করেছি, সংবাদ সম্মেলনও করেছি।’

নূরে আলমের ছোট ভাই নয়ন ইসলাম তাঁর মোবাইলে টেলিভিশনে প্রচারিত নূরে আলমের ছবি দেখিয়ে তাঁর ভাই বলে নিশ্চিত করেন। তিনি বলেন, নিখোঁজের পর থেকে তাঁর ভাইয়ের সঙ্গে পরিবারের কারও কোনো যোগাযোগ হয়নি। তিনি বলেন, ১১ এপ্রিল দিবাগত রাত দেড়টার দিকে তিনটি মাইক্রোবাস ও একটি মোটরসাইকেলে প্রায় ৪০ জন লোক আসে। তারা নিজেদের প্রশাসনের লোক পরিচয় দিয়ে নূরে আলমকে তুলে নিয়ে যায়।

এ বিষয়ে জানতে চাইলে নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বাবুল আকতার বলেন, নূরে আলম নিখোঁজের পর তাঁর পরিবার মামলা করেছিল। সেই মামলার তদন্ত চলছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X