বৃহস্পতিবার, ২৪শে আগস্ট, ২০১৭ ইং, ৯ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১২:৪৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, March 19, 2017 1:17 pm
A- A A+ Print

চট্টগ্রামে হেফাজতের মাদ্রাসায় পুলিশের অভিযান

170750_1

চট্টগ্রাম: হেফাজত নেতা মুফতি ইজহারুল ইসলামের মালিকানাধীন চট্টগ্রামের লালখান বাজার এলাকায় অবস্থিত জামেয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসায় জঙ্গি বিরোধী অভিযান পরিচালনা করে পুলিশ। তবে এই অভিযানে সেখানে সন্দেহজনক কোনো কিছুই পায়নি তারা। শনিবার বিকেল সোয়া চারটার দিকে এ অভিযান শুরু করে প্রায় এক ঘন্টার বেশি তল্লাশি চালানো হয়। মাদ্রাসার তিনটি আবাসিক হলে এই তল্লাশি অভিযান পরিচালনা করে পুলিশ। অভিযান পরিচালনা শেষে নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) কাজী মুত্তাকিন ইবনে মিনান জানান, শহরজুড়ে জঙ্গিবিরোধী ব্লক রেইড কার্যক্রমের অংশ হিসেবে এই অভিযান চালানো হয়েছে। তিনি আরো বলেন, এ মাদ্রাসায় জঙ্গী সংক্রান্ত তথ্য আমাদের কাছে নেই। এ অভিযান প্রত্যেক থানায় চলবে। ইতিমধ্যেই কয়েকজায়গায় শুরু হয়েছে। তবে এ মাদ্রাসার কেউ যেন এ জঙ্গী কার্যক্রমে জড়িত হতে না পারে, সেজন্য আমরা মাদ্রাসা কর্তৃপক্ষ ও শিক্ষার্থীদের সতর্ক করে দিয়েছি। মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মুফতি হারুন জানান, আজ সারাদিন মাদ্রাসায় অভিভাবক সম্মেলন ছিলো। আমরা সম্মেলনের কাজে ব্যস্ত ছিলাম। দুপুরের দিকে নগর পুলিশের উর্ধ্বতন মহল থেকে জানানো হয়, এখানে অভিযান চালানো হবে। আমরা তাদেরকে স্বাগত জানিয়েছি। বিকেল সোয়া চারটার দিকে ৬০ থেকে ৭০ জনের পুলিশের টিম এসে তারা মাদ্রাসার প্রতিটি কক্ষ ও ৩টি আবাসিক হলের প্রত্যেক কক্ষে তল্লাশি করে। তবে তল্লাশিতে তারা কিছুই পাননি। তিনি আরো বলেন, ইসলাম শান্তির ধর্ম। আমরা কখনোই জঙ্গিবাদকে সমর্থন করিনি এবং করবো না। শিক্ষার্থীদেরকে জঙ্গিবিরোধী মনোভাবে গড়ে তুলতে সবসময় তাদের চেষ্টা অব্যাহত আছে বলেও তিনি জানান।

Comments

Comments!

 চট্টগ্রামে হেফাজতের মাদ্রাসায় পুলিশের অভিযানAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

চট্টগ্রামে হেফাজতের মাদ্রাসায় পুলিশের অভিযান

Sunday, March 19, 2017 1:17 pm
170750_1

চট্টগ্রাম: হেফাজত নেতা মুফতি ইজহারুল ইসলামের মালিকানাধীন চট্টগ্রামের লালখান বাজার এলাকায় অবস্থিত জামেয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসায় জঙ্গি বিরোধী অভিযান পরিচালনা করে পুলিশ। তবে এই অভিযানে সেখানে সন্দেহজনক কোনো কিছুই পায়নি তারা।

শনিবার বিকেল সোয়া চারটার দিকে এ অভিযান শুরু করে প্রায় এক ঘন্টার বেশি তল্লাশি চালানো হয়। মাদ্রাসার তিনটি আবাসিক হলে এই তল্লাশি অভিযান পরিচালনা করে পুলিশ।

অভিযান পরিচালনা শেষে নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) কাজী মুত্তাকিন ইবনে মিনান জানান, শহরজুড়ে জঙ্গিবিরোধী ব্লক রেইড কার্যক্রমের অংশ হিসেবে এই অভিযান চালানো হয়েছে।

তিনি আরো বলেন, এ মাদ্রাসায় জঙ্গী সংক্রান্ত তথ্য আমাদের কাছে নেই। এ অভিযান প্রত্যেক থানায় চলবে। ইতিমধ্যেই কয়েকজায়গায় শুরু হয়েছে। তবে এ মাদ্রাসার কেউ যেন এ জঙ্গী কার্যক্রমে জড়িত হতে না পারে, সেজন্য আমরা মাদ্রাসা কর্তৃপক্ষ ও শিক্ষার্থীদের সতর্ক করে দিয়েছি।

মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মুফতি হারুন জানান, আজ সারাদিন মাদ্রাসায় অভিভাবক সম্মেলন ছিলো। আমরা সম্মেলনের কাজে ব্যস্ত ছিলাম। দুপুরের দিকে নগর পুলিশের উর্ধ্বতন মহল থেকে জানানো হয়, এখানে অভিযান চালানো হবে। আমরা তাদেরকে স্বাগত জানিয়েছি। বিকেল সোয়া চারটার দিকে ৬০ থেকে ৭০ জনের পুলিশের টিম এসে তারা মাদ্রাসার প্রতিটি কক্ষ ও ৩টি আবাসিক হলের প্রত্যেক কক্ষে তল্লাশি করে। তবে তল্লাশিতে তারা কিছুই পাননি।

তিনি আরো বলেন, ইসলাম শান্তির ধর্ম। আমরা কখনোই জঙ্গিবাদকে সমর্থন করিনি এবং করবো না। শিক্ষার্থীদেরকে জঙ্গিবিরোধী মনোভাবে গড়ে তুলতে সবসময় তাদের চেষ্টা অব্যাহত আছে বলেও তিনি জানান।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X