সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৮:১৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, September 27, 2016 2:53 pm
A- A A+ Print

চট্টগ্রাম চট্টগ্রামের বস্তিতে একে-২২ রাইফেল

2

চট্টগ্রাম রেলওয়ের বাস্তুহারা কলোনি বস্তি থেকে একটি একে-২২ রাইফেলসহ বিভিন্ন অস্ত্র উদ্ধারের কথা জানিয়েছে র‌্যাব। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর আইস ফ্যাক্টরি রোড সংলগ্ন এই বস্তিতে অভিযান চালানো হয় বলে র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন‌্যান্ট কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ জানান। তিনি বলেন, “মাদকের আখড়া হিসেবে পরিচিত এই বস্তি আগে থেকেই র‌্যাবের নজরদারিতে ছিল। সাধারণত নিম্ন আয়ের লোকজন সেখানে কম টাকায় বাসা ভাড়া নিয়ে থাকে।” অভিযানে উদ্ধার করা অস্ত্রের মধ্যে একটি একে-২২ রাইফেল, একটি বন্দুক, দুটি ম্যাগজিন, ১৬টি রকেট ফ্লেয়ার ও চারটি রাম দা রয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে আটক করেছে র‌্যাব।
পরে এক সংবাদ সম্মেলনে র‌্যাব অধিনায়ক বলেন, অভিযানের বিষয়টি টের পেয়ে ওই বস্তির দুটি ঘরের লোকজন পালিয়ে যায়। ওই এলাকার একটি সরু রাস্তা ও ড্রেনের পাশ থেকে অস্ত্রগুলো উদ্ধার করা হয়। চট্টগ্রাম রেল স্টেশনের কাছে বড় এলাকা নিয়ে ওই বস্তিতে পাঁচ হাজারের মত ঘর রয়েছে। সেখানে ঘর ভাড়া নিতে কারও পরিচয়পত্র দেখাতে হয় না। ফলে সেখানে সহজেই আত্মগোপন করে থাকা সম্ভব বলে মন্তব‌্য করেন এই র‌্যাব কর্মকর্তা। গত বছর জঙ্গিগোষ্ঠী হামজা ব্রিগেড এবং সম্প্রতি ঢাকায় জঙ্গিদের কাছে একে-২২ রাইফেল পাওয়ার বিষয়টি মনে করিয়ে দিয়ে তিনি বলেন, “এখানেও উদ্ধার হওয়া রাইফেলের সঙ্গে জঙ্গিদের যোগসূত্র আছে কি না- আমরা তা তদন্ত করছি।” ওই দুই ঘরের বাসিন্দারের পরিচয় জানা না গেলেও পাশের দুটি ঘরের দুই জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে মিফতাহ উদ্দিন জানান।

Comments

Comments!

 চট্টগ্রাম চট্টগ্রামের বস্তিতে একে-২২ রাইফেলAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

চট্টগ্রাম চট্টগ্রামের বস্তিতে একে-২২ রাইফেল

Tuesday, September 27, 2016 2:53 pm
2

চট্টগ্রাম রেলওয়ের বাস্তুহারা কলোনি বস্তি থেকে একটি একে-২২ রাইফেলসহ বিভিন্ন অস্ত্র উদ্ধারের কথা জানিয়েছে র‌্যাব।

মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর আইস ফ্যাক্টরি রোড সংলগ্ন এই বস্তিতে অভিযান চালানো হয় বলে র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন‌্যান্ট কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ জানান।

তিনি বলেন, “মাদকের আখড়া হিসেবে পরিচিত এই বস্তি আগে থেকেই র‌্যাবের নজরদারিতে ছিল। সাধারণত নিম্ন আয়ের লোকজন সেখানে কম টাকায় বাসা ভাড়া নিয়ে থাকে।”

অভিযানে উদ্ধার করা অস্ত্রের মধ্যে একটি একে-২২ রাইফেল, একটি বন্দুক, দুটি ম্যাগজিন, ১৬টি রকেট ফ্লেয়ার ও চারটি রাম দা রয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে আটক করেছে র‌্যাব।

পরে এক সংবাদ সম্মেলনে র‌্যাব অধিনায়ক বলেন, অভিযানের বিষয়টি টের পেয়ে ওই বস্তির দুটি ঘরের লোকজন পালিয়ে যায়। ওই এলাকার একটি সরু রাস্তা ও ড্রেনের পাশ থেকে অস্ত্রগুলো উদ্ধার করা হয়।

চট্টগ্রাম রেল স্টেশনের কাছে বড় এলাকা নিয়ে ওই বস্তিতে পাঁচ হাজারের মত ঘর রয়েছে। সেখানে ঘর ভাড়া নিতে কারও পরিচয়পত্র দেখাতে হয় না। ফলে সেখানে সহজেই আত্মগোপন করে থাকা সম্ভব বলে মন্তব‌্য করেন এই র‌্যাব কর্মকর্তা।

গত বছর জঙ্গিগোষ্ঠী হামজা ব্রিগেড এবং সম্প্রতি ঢাকায় জঙ্গিদের কাছে একে-২২ রাইফেল পাওয়ার বিষয়টি মনে করিয়ে দিয়ে তিনি বলেন, “এখানেও উদ্ধার হওয়া রাইফেলের সঙ্গে জঙ্গিদের যোগসূত্র আছে কি না- আমরা তা তদন্ত করছি।”

ওই দুই ঘরের বাসিন্দারের পরিচয় জানা না গেলেও পাশের দুটি ঘরের দুই জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে মিফতাহ উদ্দিন জানান।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X