শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৩:৪১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, July 28, 2016 7:20 pm
A- A A+ Print

চবি ভিসিসহ ৫ জনকে হত্যার হুমকি দিয়ে চিঠি

148364_1

   
চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য ড. ইফতেখার উদ্দিন আহমেদ, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সমাজ বিজ্ঞানী ড. অনুপম সেনসহ পাঁচজনকে মৃত্যুর পরোয়ানা দিয়ে উড়ো চিটি দিয়েছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার দুপুরে এ খবর প্রচারিত হওয়ার পর পুলিশ প্রশাসন সতর্কতা অবস্থা গ্রহণ করেছে। চিঠিতে ড. অনুপম সেনকে ‘ভারতের দালাল’, ড. ইফতেখার উদ্দিন আহমেদকে ‘আওয়ামী লীগের দালাল’, সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দারকে ‘আওয়ামী লীগের দালাল’,সংগঠক শওকত বাঙালীকে ‘আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের দালাল’ সম্বোধন ও গণজাগরণ মঞ্চের ডা. চন্দন দাশের নাম উল্লেখ করা হয়েছে।
চিঠিতে বিশিষ্টজন পাঁচ ব্যক্তির উদ্দেশে বলা হয়েছে, আগামী ঈদুল আজহা তাদের শেষ ঈদ। এই সময়ের মধ্যে যাবতীয় ইচ্ছে পূরণ করে নেওয়ার কথা বলা হয়েছে। এ ছাড়া নির্দিষ্ট সময়ের আগে পত্রপ্রেরকের পরিচয় জানানো হবে বলে উল্লেখ করা হয়েছে। এ ব্যাপারে ড. অনুপম সেন বলেন, এ রকম চিঠি তিনি অনেক বার পেয়েছেন। ৫১ বছর ধরে শিক্ষকতা করছেন। এর মধ্যে ৪১ বছর পাবলিক বিশ্ববিদ্যালয়ে ছিলেন। সাধারণ লোকদের মধ্যে ভয় তৈরি করতে এসব উড়ো চিঠি দেওয়া হচ্ছে। বুধবার সন্ধ্যায় চকবাজার পোস্ট অফিস থেকে এ চিটি এসেছে। দুপুরে উপাচার্য কার্যালয়ের কর্মকর্তারা চিটি খুলে দেওয়ার পর এ চিটিতে হুমকি দেখা যায়। ড. অনুপম বলেন, এ রকম উড়ো চিঠিতে তিনি ভয় পান না। মৃত্যু তো একদিন আসবে। তবে প্রশাসন এর আগেও তাকে পাহারা দেওয়ার জন্য পুলিশ নিয়োগ দিয়েছিলেন। তবে এতে তিনি সায় দেন না। অধ্যাপক ড. অনুপম সেন বলেন, উড়ো চিটিতে ভয়ের কিছুই নেই। বাঙালিরা সাহসী জাতি। এদিকে, উড়ো চিঠির খবর প্রচারিত হওয়ার পর চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পক্ষ থেকে পুলিশ প্রহরার ব্যবস্থা করা হয়েছে বলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্য কার্যালয় জানিয়েছে। ড. ইফতেখার উদ্দিন আহমেদ বলেন, এ ধরনের উড়ো চিঠিতে তিনি আতঙ্কিত হচ্ছেন না। তিনি আল্লাহ-রসুলকে বিশ্বাস করেন। জন্ম-মৃত্যু আল্লাহর হাতে। তিনি বিপথগামীদের ভালো পথে আসার পরামর্শ দিয়ে থাকেন। এ কারণে হয়তো তাকে উড়ো চিঠিতে হত্যার হুমকি দেওয়া হয়েছে।
 

Comments

Comments!

 চবি ভিসিসহ ৫ জনকে হত্যার হুমকি দিয়ে চিঠিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

চবি ভিসিসহ ৫ জনকে হত্যার হুমকি দিয়ে চিঠি

Thursday, July 28, 2016 7:20 pm
148364_1

 

 

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য ড. ইফতেখার উদ্দিন আহমেদ, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সমাজ বিজ্ঞানী ড. অনুপম সেনসহ পাঁচজনকে মৃত্যুর পরোয়ানা দিয়ে উড়ো চিটি দিয়েছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার দুপুরে এ খবর প্রচারিত হওয়ার পর পুলিশ প্রশাসন সতর্কতা অবস্থা গ্রহণ করেছে।

চিঠিতে ড. অনুপম সেনকে ‘ভারতের দালাল’, ড. ইফতেখার উদ্দিন আহমেদকে ‘আওয়ামী লীগের দালাল’, সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দারকে ‘আওয়ামী লীগের দালাল’,সংগঠক শওকত বাঙালীকে ‘আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের দালাল’ সম্বোধন ও গণজাগরণ মঞ্চের ডা. চন্দন দাশের নাম উল্লেখ করা হয়েছে।

চিঠিতে বিশিষ্টজন পাঁচ ব্যক্তির উদ্দেশে বলা হয়েছে, আগামী ঈদুল আজহা তাদের শেষ ঈদ। এই সময়ের মধ্যে যাবতীয় ইচ্ছে পূরণ করে নেওয়ার কথা বলা হয়েছে। এ ছাড়া নির্দিষ্ট সময়ের আগে পত্রপ্রেরকের পরিচয় জানানো হবে বলে উল্লেখ করা হয়েছে।

এ ব্যাপারে ড. অনুপম সেন বলেন, এ রকম চিঠি তিনি অনেক বার পেয়েছেন। ৫১ বছর ধরে শিক্ষকতা করছেন। এর মধ্যে ৪১ বছর পাবলিক বিশ্ববিদ্যালয়ে ছিলেন। সাধারণ লোকদের মধ্যে ভয় তৈরি করতে এসব উড়ো চিঠি দেওয়া হচ্ছে।

বুধবার সন্ধ্যায় চকবাজার পোস্ট অফিস থেকে এ চিটি এসেছে। দুপুরে উপাচার্য কার্যালয়ের কর্মকর্তারা চিটি খুলে দেওয়ার পর এ চিটিতে হুমকি দেখা যায়।

ড. অনুপম বলেন, এ রকম উড়ো চিঠিতে তিনি ভয় পান না। মৃত্যু তো একদিন আসবে। তবে প্রশাসন এর আগেও তাকে পাহারা দেওয়ার জন্য পুলিশ নিয়োগ দিয়েছিলেন। তবে এতে তিনি সায় দেন না।

অধ্যাপক ড. অনুপম সেন বলেন, উড়ো চিটিতে ভয়ের কিছুই নেই। বাঙালিরা সাহসী জাতি।

এদিকে, উড়ো চিঠির খবর প্রচারিত হওয়ার পর চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পক্ষ থেকে পুলিশ প্রহরার ব্যবস্থা করা হয়েছে বলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্য কার্যালয় জানিয়েছে।

ড. ইফতেখার উদ্দিন আহমেদ বলেন, এ ধরনের উড়ো চিঠিতে তিনি আতঙ্কিত হচ্ছেন না। তিনি আল্লাহ-রসুলকে বিশ্বাস করেন। জন্ম-মৃত্যু আল্লাহর হাতে। তিনি বিপথগামীদের ভালো পথে আসার পরামর্শ দিয়ে থাকেন। এ কারণে হয়তো তাকে উড়ো চিঠিতে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X