শনিবার, ২৭শে মে, ২০১৭ ইং, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:৩৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, February 20, 2017 11:58 am
A- A A+ Print

চুলের যত্নে ঘরে তৈরি কন্ডিশনার!

7511c79eb7680a84b8c0a484787c80d6-58a9ad6021826

এখন বসন্ত। বাতাসে ফুলের রেণুর সঙ্গে সঙ্গে ধুলাবালিরও কমতিও নেই। প্রকৃতি এখন রুক্ষ। শ্যাম্পু করার পরদিনই চুল কেমন যেন চিটচিটে হয়ে যায়। ধুলাবালি খুব সহজে আটকে যায় আর শুরু হয় চুল পড়া, ড্যামেজ হওয়ার মত হাজার সমস্যা।এই ঘরোয়া কন্ডিশনার রুক্ষ ও ক্ষতিগ্রস্ত চুলকে মোলায়েম, মসৃণ করে। এই সময়ে ঝলমলে স্বাস্থ্যকর উজ্জ্বল চুলের জন্য প্রাকৃতিক উপাদান দিয়ে নিজের কন্ডিশনার নিজেই বানিয়ে সবাইকে তাক লাগিয়ে দিন। গ্লিসারিন কন্ডিশনার: যাদের চুল একদম রুক্ষ ও শুস্ক তারা এই কন্ডিশনারটি ব্যবহার করবেন। ১টি পাকা কলা, ৪ টেবিল চামচ যেকোনো চুলের তেল, ৪ টেবিল চামচ মধু, ৪ টেবিল চামচ গ্লিসারিন। সবগুলো উপকরণ এক সাথে ব্লেন্ডারে ব্লেণ্ড করুন। তারপর পরিষ্কার চুলে লাগিয়ে মাথায় শাওয়ার ক্যাপ দিয়ে চুল ঢেকে ফেলুন। ৩০ মিনিট পর চুল ধুয়ে ফেলুন। দেখবেন চুল নরম ও মোলায়েম হয়ে উঠেছে। নারকেল তেলের কন্ডিশনার: এই কন্ডিশনারটি তৈরি করার জন্য লাগবে ১ কাপ পানি, ১টি ডিম, ২ চা চামচ নারকেলের তেল। একটি বাটিতে ডিম নিয়ে খুব ভালো ভাবে ফেটিয়ে নিন, ফেনা হয়ে উঠলে নারকেল তেল মিশিয়ে আরও কিছুক্ষণ ফেটান। এর সাথে পানি মিশিয়ে ততক্ষণ পর্যন্ত ফেটান যতক্ষণ পর্যন্ত না মিশ্রণটি মিশে যায়। এই কন্ডিশনারটি চুলে ম্যাসাজ করে লাগিয়ে অপেক্ষা করুন ৩০ মিনিটের মত। তারপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। অলিভ অয়েলের ডিপ কন্ডিশন: শীতে যদি দেখেন চুল প্রাণহীন হয়ে উঠছে তবে সপ্তাহে অন্ততপক্ষে একবার হালকা গরম অলিভ অয়েল চুলে ভালোভাবে ম্যাসাজ করে লাগান। এভাবে ২/৩ ঘণ্টা চুলে তেল লাগিয়ে রেখে শ্যাম্পু করুন। তারপর দেখবেন শাইনি আর স্বাস্থ্যকর চুলের বাহার।

Comments

Comments!

 চুলের যত্নে ঘরে তৈরি কন্ডিশনার!AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

চুলের যত্নে ঘরে তৈরি কন্ডিশনার!

Monday, February 20, 2017 11:58 am
7511c79eb7680a84b8c0a484787c80d6-58a9ad6021826

এখন বসন্ত। বাতাসে ফুলের রেণুর সঙ্গে সঙ্গে ধুলাবালিরও কমতিও নেই। প্রকৃতি এখন রুক্ষ। শ্যাম্পু করার পরদিনই চুল কেমন যেন চিটচিটে হয়ে যায়। ধুলাবালি খুব সহজে আটকে যায় আর শুরু হয় চুল পড়া, ড্যামেজ হওয়ার মত হাজার সমস্যা।এই ঘরোয়া কন্ডিশনার রুক্ষ ও ক্ষতিগ্রস্ত চুলকে মোলায়েম, মসৃণ করে। এই সময়ে ঝলমলে স্বাস্থ্যকর উজ্জ্বল চুলের জন্য প্রাকৃতিক উপাদান দিয়ে নিজের কন্ডিশনার নিজেই বানিয়ে সবাইকে তাক লাগিয়ে দিন।

গ্লিসারিন কন্ডিশনার: যাদের চুল একদম রুক্ষ ও শুস্ক তারা এই কন্ডিশনারটি ব্যবহার করবেন। ১টি পাকা কলা, ৪ টেবিল চামচ যেকোনো চুলের তেল, ৪ টেবিল চামচ মধু, ৪ টেবিল চামচ গ্লিসারিন। সবগুলো উপকরণ এক সাথে ব্লেন্ডারে ব্লেণ্ড করুন। তারপর পরিষ্কার চুলে লাগিয়ে মাথায় শাওয়ার ক্যাপ দিয়ে চুল ঢেকে ফেলুন। ৩০ মিনিট পর চুল ধুয়ে ফেলুন। দেখবেন চুল নরম ও মোলায়েম হয়ে উঠেছে।

নারকেল তেলের কন্ডিশনার: এই কন্ডিশনারটি তৈরি করার জন্য লাগবে ১ কাপ পানি, ১টি ডিম, ২ চা চামচ নারকেলের তেল। একটি বাটিতে ডিম নিয়ে খুব ভালো ভাবে ফেটিয়ে নিন, ফেনা হয়ে উঠলে নারকেল তেল মিশিয়ে আরও কিছুক্ষণ ফেটান। এর সাথে পানি মিশিয়ে ততক্ষণ পর্যন্ত ফেটান যতক্ষণ পর্যন্ত না মিশ্রণটি মিশে যায়। এই কন্ডিশনারটি চুলে ম্যাসাজ করে লাগিয়ে অপেক্ষা করুন ৩০ মিনিটের মত। তারপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

অলিভ অয়েলের ডিপ কন্ডিশন: শীতে যদি দেখেন চুল প্রাণহীন হয়ে উঠছে তবে সপ্তাহে অন্ততপক্ষে একবার হালকা গরম অলিভ অয়েল চুলে ভালোভাবে ম্যাসাজ করে লাগান। এভাবে ২/৩ ঘণ্টা চুলে তেল লাগিয়ে রেখে শ্যাম্পু করুন। তারপর দেখবেন শাইনি আর স্বাস্থ্যকর চুলের বাহার।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X