মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৩:৫৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, May 8, 2017 5:20 pm
A- A A+ Print

চ্যাম্পিয়নস ট্রফির দল ঘোষণা ভারতের

4

আগের দিন চ্যাম্পিয়নস ট্রফিতে ভারতের অংশগ্রহণের কথা নিশ্চিত হয়েছিল। আজ জানা গেল দলও। বিরাট কোহলির নেতৃত্বে ঘোষিত ১৫ সদস্যের দলে ফিরেছেন মোহাম্মদ শামি, রোহিত শর্মা ও রবিচন্দ্রন অশ্বিন। শামি ভারতের হয়ে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন ২০১৫ বিশ্বকাপে সিডনিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে। পায়ের চোটে এরপর আর ওয়ানডে খেলা হয়নি তার। ২৬ বছর বয়সি এই ফাস্ট বোলার এখন পুরোপুরি ফিট। বিজয় হাজারে ট্রফিতে বেঙ্গলের হয়ে দুটি ম্যাচ খেলার পর আইপিএলে দিল্লির হয়ে পাঁচটি ম্যাচ খেলেছেন। ১ জুন ইংল্যান্ডে শুরু চ্যাম্পিয়নস ট্রফির জন্য ঘোষিত ভারতীয় দলে পাঁচ পেসারের একজন শামি। রোহিত ঊরুর চোটে পাঁচ মাস মাঠের বাইরে কাটানোর পর এবারের আইপিএল দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন, খেলছেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। ভারতীয় দলে দুই স্পিনার। স্পোর্টস হার্নিয়া থেকে সেরে ওঠার প্রক্রিয়ায় থাকা অশ্বিনের সঙ্গে আছেন রবীন্দ্র জাদেজা। জানুয়ারিতে ইংল্যান্ড সিরিজে দারুণ পারফর্ম করা যুবরাজ সিং দলে জায়গা ধরে রেখেছেন। চ্যাম্পিয়নস ট্রফির বর্তমান চ্যাম্পিয়ন ভারতীয় দলে উইকেটকিপার কেবল মহেন্দ্র সিং ধোনি। সর্বশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন অমিত মিশ্র ও লোকেশ রাহুল। কাঁধের চোট ছিটকে দিয়েছে ওপেনার ব্যাটসম্যান রাহুলকে। চ্যাম্পিয়নস ট্রফিতে ‘বি’ গ্রুপে ভারতের সঙ্গী পাকিস্তান, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা। ৪ জুন এজবাস্টনে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ভারতের চ্যাম্পিয়নস ট্রফি অভিযান। চ্যাম্পিয়নস ট্রফির ভারতীয় দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, যুবরাজ সিং, অজিঙ্কা রাহানে, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, জাসপ্রীত বুমরাহ, উমেশ যাদব, মনিশ পান্ডে ও মোহাম্মদ শামি।

Comments

Comments!

 চ্যাম্পিয়নস ট্রফির দল ঘোষণা ভারতেরAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

চ্যাম্পিয়নস ট্রফির দল ঘোষণা ভারতের

Monday, May 8, 2017 5:20 pm
4

আগের দিন চ্যাম্পিয়নস ট্রফিতে ভারতের অংশগ্রহণের কথা নিশ্চিত হয়েছিল। আজ জানা গেল দলও। বিরাট কোহলির নেতৃত্বে ঘোষিত ১৫ সদস্যের দলে ফিরেছেন মোহাম্মদ শামি, রোহিত শর্মা ও রবিচন্দ্রন অশ্বিন।

শামি ভারতের হয়ে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন ২০১৫ বিশ্বকাপে সিডনিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে। পায়ের চোটে এরপর আর ওয়ানডে খেলা হয়নি তার। ২৬ বছর বয়সি এই ফাস্ট বোলার এখন পুরোপুরি ফিট। বিজয় হাজারে ট্রফিতে বেঙ্গলের হয়ে দুটি ম্যাচ খেলার পর আইপিএলে দিল্লির হয়ে পাঁচটি ম্যাচ খেলেছেন। ১ জুন ইংল্যান্ডে শুরু চ্যাম্পিয়নস ট্রফির জন্য ঘোষিত ভারতীয় দলে পাঁচ পেসারের একজন শামি।

রোহিত ঊরুর চোটে পাঁচ মাস মাঠের বাইরে কাটানোর পর এবারের আইপিএল দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন, খেলছেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। ভারতীয় দলে দুই স্পিনার। স্পোর্টস হার্নিয়া থেকে সেরে ওঠার প্রক্রিয়ায় থাকা অশ্বিনের সঙ্গে আছেন রবীন্দ্র জাদেজা। জানুয়ারিতে ইংল্যান্ড সিরিজে দারুণ পারফর্ম করা যুবরাজ সিং দলে জায়গা ধরে রেখেছেন।

চ্যাম্পিয়নস ট্রফির বর্তমান চ্যাম্পিয়ন ভারতীয় দলে উইকেটকিপার কেবল মহেন্দ্র সিং ধোনি। সর্বশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন অমিত মিশ্র ও লোকেশ রাহুল। কাঁধের চোট ছিটকে দিয়েছে ওপেনার ব্যাটসম্যান রাহুলকে।

চ্যাম্পিয়নস ট্রফিতে ‘বি’ গ্রুপে ভারতের সঙ্গী পাকিস্তান, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা। ৪ জুন এজবাস্টনে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ভারতের চ্যাম্পিয়নস ট্রফি অভিযান।

চ্যাম্পিয়নস ট্রফির ভারতীয় দল:
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, যুবরাজ সিং, অজিঙ্কা রাহানে, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, জাসপ্রীত বুমরাহ, উমেশ যাদব, মনিশ পান্ডে ও মোহাম্মদ শামি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X