শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৮:৪৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, September 9, 2016 3:06 pm
A- A A+ Print

ছাগলের দর পতনে হতাশ বিক্রেতারা

0-0

ঘিওরে ছাগলের দর পতনে হতাশ বিক্রেতা। ইনসেটে আমতলী বাজারে ২৫ হাজার টাকা দাম হাঁকানো ছাগলঘিওরে ছাগলের দর পতনে হতাশ বিক্রেতা। ইনসেটে আমতলী বাজারে ২৫ হাজার টাকা দাম হাঁকানো ছাগল কোরবানির ঈদের কয়েকদিন আগে থেকেই পুরোদমে জমে উঠেছে মানিকগঞ্জের ঘিওর উপজেলার বিভিন্ন স্থানে বসা পশুর হাটগুলো। এসব হাটে কিংবা বসত বাড়িতে পালন করা গরুর দাম বেশ ভালো গেলেও ছাগলের দর পতনে হতাশ কৃষক ও খামারিরা। বিশেষ করে ঘিওর ও দৌলতপুর উপজেলার চরাঞ্চলে পালন করা হাজার হাজার ছাগল বিক্রি করা নিয়ে অনিশ্চয়তায় রয়েছেন কৃষকেরা। ঘিওর হাটে সরেজমিনে গিয়ে দেখা যায়, দূর-দূরান্ত থেকে ছাগল পালনকারী কৃষক ও খামারিরা শত শত ছাগল হাটে নিয়ে আসছেন। তবে কয়েক দিন আগেও ভালো দাম ছিল। ঈদের আগ মুহূর্তে এসে পড়তির দিকে ছাগলের দাম। ক্রেতা কম থাকাতেই প্রতি ছাগলে এক থেকে তিন হাজার টাকা পর্যন্ত দর নেমে গেছে বলে বিক্রেতারা জানান। উপজেলার সিংজুরী গ্রাম থেকে ছাগল বিক্রি করতে আসা রশিদ প্রামানিক বলেন, গত হাটের তুলনায় এ হাটে ছাগল বেশি আসায় দাম কমে গেছে। বালিয়াখোড়া গ্রামের কোরবান মোল্লা বলেন, হাটে ছাগলের আশানুরূপ দাম না পেলে ঢাকার গাবতলী হাটে ছাগল পাঠাবেন তিনি। পাশ্বর্বর্তী দৌলতপুর উপজেলার বাঘুটিয়া এলাকার কাদের শেক বিশাল আকৃতির দুটি উন্নত জাতের ছাগল স্থানীয় আমতলী হাটে এনেছেন। দাম হাঁকাচ্ছেন ২৫ হাজার টাকা করে। কিন্তু ক্রেতা পাচ্ছেন না। এদিকে অল্প দামে ছাগল কিনতে পেরে সন্তুষ্ট ক্রেতারা। ছাগল কিনতে আসা স্কুল শিক্ষক মোঃ রুহুল আমিন জানান, সাত হাজার টাকা দিয়ে আমি মাঝারি আকারের একটি ছাগল কিনেছি। অন্যবারের তুলনায় এবার ছাগলের দাম অনেকটাই ক্রয় ক্ষমতার মধ্যে রয়েছে।

Comments

Comments!

 ছাগলের দর পতনে হতাশ বিক্রেতারাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ছাগলের দর পতনে হতাশ বিক্রেতারা

Friday, September 9, 2016 3:06 pm
0-0

ঘিওরে ছাগলের দর পতনে হতাশ বিক্রেতা। ইনসেটে আমতলী বাজারে ২৫ হাজার টাকা দাম হাঁকানো ছাগলঘিওরে ছাগলের দর পতনে হতাশ বিক্রেতা। ইনসেটে আমতলী বাজারে ২৫ হাজার টাকা দাম হাঁকানো ছাগল

কোরবানির ঈদের কয়েকদিন আগে থেকেই পুরোদমে জমে উঠেছে মানিকগঞ্জের ঘিওর উপজেলার বিভিন্ন স্থানে বসা পশুর হাটগুলো। এসব হাটে কিংবা বসত বাড়িতে পালন করা গরুর দাম বেশ ভালো গেলেও ছাগলের দর পতনে হতাশ কৃষক ও খামারিরা। বিশেষ করে ঘিওর ও দৌলতপুর উপজেলার চরাঞ্চলে পালন করা হাজার হাজার ছাগল বিক্রি করা নিয়ে অনিশ্চয়তায় রয়েছেন কৃষকেরা।

ঘিওর হাটে সরেজমিনে গিয়ে দেখা যায়, দূর-দূরান্ত থেকে ছাগল পালনকারী কৃষক ও খামারিরা শত শত ছাগল হাটে নিয়ে আসছেন। তবে কয়েক দিন আগেও ভালো দাম ছিল। ঈদের আগ মুহূর্তে এসে পড়তির দিকে ছাগলের দাম। ক্রেতা কম থাকাতেই প্রতি ছাগলে এক থেকে তিন হাজার টাকা পর্যন্ত দর নেমে গেছে বলে বিক্রেতারা জানান।

উপজেলার সিংজুরী গ্রাম থেকে ছাগল বিক্রি করতে আসা রশিদ প্রামানিক বলেন, গত হাটের তুলনায় এ হাটে ছাগল বেশি আসায় দাম কমে গেছে।

বালিয়াখোড়া গ্রামের কোরবান মোল্লা বলেন, হাটে ছাগলের আশানুরূপ দাম না পেলে ঢাকার গাবতলী হাটে ছাগল পাঠাবেন তিনি।

পাশ্বর্বর্তী দৌলতপুর উপজেলার বাঘুটিয়া এলাকার কাদের শেক বিশাল আকৃতির দুটি উন্নত জাতের ছাগল স্থানীয় আমতলী হাটে এনেছেন। দাম হাঁকাচ্ছেন ২৫ হাজার টাকা করে। কিন্তু ক্রেতা পাচ্ছেন না। এদিকে অল্প দামে ছাগল কিনতে পেরে সন্তুষ্ট ক্রেতারা।

ছাগল কিনতে আসা স্কুল শিক্ষক মোঃ রুহুল আমিন জানান, সাত হাজার টাকা দিয়ে আমি মাঝারি আকারের একটি ছাগল কিনেছি। অন্যবারের তুলনায় এবার ছাগলের দাম অনেকটাই ক্রয় ক্ষমতার মধ্যে রয়েছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X