সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৪:০৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, November 27, 2016 6:18 pm
A- A A+ Print

ছাত্রলীগের নামে অপকর্মের হোতাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: ওবায়দুল

49

ছাত্রলীগ সংগঠনকে সুনামের ধারায় ফিরিয়ে আনার আহ্বান জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ছাত্রলীগকে ছাত্র-ছাত্রীদের কাছে এবং জনগণের কাছে আকর্ষণীয় করে তুলতে হবে। এ জন্য ছাত্রলীগের নামে অপকর্মের হোতাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। ছাত্রলীগের নেতা-কর্মীদের উদ্দেশ্যে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আদর্শের জন্য রাজনীতি করতে হবে, মূল্যায়নের জন্য নয়। আওয়ামী লীগে এখনো মূল্যবোধের জায়গা রয়েছে উল্লেখ করে তিনি বলেন, রাজনীতিতে ত্যাগ স্বীকার করলে একদিন না একদিন মূল্যায়ন হবেই।
রবিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে অপরাজেয় বাংলার পাদদেশে বিশ্ববিদ্যালয় হল ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এবারই প্রথম বারের মত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ১৮ টি হল শাখা ছাত্রলীগের সম্মেলন এক সাথে অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের সভাপতি দারুস সালাম শাকিলের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান এবং প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স। সম্মেলনে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয় শাখার নেতৃবৃন্দ ও বিশ্ববিদ্যালয়ের হল শাখার সভাপতি, সাধারণ সম্পাদকরা বক্তব্য রাখেন। ছাত্রলীগকে তার স্বকীয়তা ফিরিয়ে আনতে কাজ করতে হবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, নেতাদের ঘরে ঘরে গিয়ে তোয়াজ করার দিন চলে গেছে। শৃঙ্খলা, আচরণ, মেধা ও যোগ্যতার মাধ্যমে নেতা হতে হবে। তিনি বলেন, যোগ্য নেতা হওয়ার জন্য লেখাপড়ার কোনো বিকল্প নেই। যোগ্য নেতা না হলে সিনিয়র নেতাদের স্বার্থের পাহারাদার হিসেবে ব্যবহৃত হতে হবে। ওবায়দুল কাদের বলেন, ক্ষমতার রাজনীতির সাথে বসন্তের কোকিলের সম্পর্ক রয়েছে। বসন্তের এ কোকিলেরা ক্ষমতার পরিবর্তনের সাথে সাথে নিজেদেরও পরিবর্তন করে ফেলে। সুযোগ সন্ধানীদের সম্পর্কে সতর্ক থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ১৯৭৫ সালের ১৪ আগস্টে বঙ্গবন্ধুকে বরণ করে নেওয়ার জন্য যাদের হাত ফুলের মালা ছিল ১৫ আগস্টে যেমন তাদের পাওয়া যায় নি তেমনি ভবিষ্যতেও পাওয়া যাবে না।
 

Comments

Comments!

 ছাত্রলীগের নামে অপকর্মের হোতাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: ওবায়দুলAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ছাত্রলীগের নামে অপকর্মের হোতাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: ওবায়দুল

Sunday, November 27, 2016 6:18 pm
49

ছাত্রলীগ সংগঠনকে সুনামের ধারায় ফিরিয়ে আনার আহ্বান জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ছাত্রলীগকে ছাত্র-ছাত্রীদের কাছে এবং জনগণের কাছে আকর্ষণীয় করে তুলতে হবে। এ জন্য ছাত্রলীগের নামে অপকর্মের হোতাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

ছাত্রলীগের নেতা-কর্মীদের উদ্দেশ্যে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আদর্শের জন্য রাজনীতি করতে হবে, মূল্যায়নের জন্য নয়।

আওয়ামী লীগে এখনো মূল্যবোধের জায়গা রয়েছে উল্লেখ করে তিনি বলেন, রাজনীতিতে ত্যাগ স্বীকার করলে একদিন না একদিন মূল্যায়ন হবেই।

রবিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে অপরাজেয় বাংলার পাদদেশে বিশ্ববিদ্যালয় হল ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এবারই প্রথম বারের মত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ১৮ টি হল শাখা ছাত্রলীগের সম্মেলন এক সাথে অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের সভাপতি দারুস সালাম শাকিলের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান এবং প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স।

সম্মেলনে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয় শাখার নেতৃবৃন্দ ও বিশ্ববিদ্যালয়ের হল শাখার সভাপতি, সাধারণ সম্পাদকরা বক্তব্য রাখেন।

ছাত্রলীগকে তার স্বকীয়তা ফিরিয়ে আনতে কাজ করতে হবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, নেতাদের ঘরে ঘরে গিয়ে তোয়াজ করার দিন চলে গেছে। শৃঙ্খলা, আচরণ, মেধা ও যোগ্যতার মাধ্যমে নেতা হতে হবে।

তিনি বলেন, যোগ্য নেতা হওয়ার জন্য লেখাপড়ার কোনো বিকল্প নেই। যোগ্য নেতা না হলে সিনিয়র নেতাদের স্বার্থের পাহারাদার হিসেবে ব্যবহৃত হতে হবে।

ওবায়দুল কাদের বলেন, ক্ষমতার রাজনীতির সাথে বসন্তের কোকিলের সম্পর্ক রয়েছে। বসন্তের এ কোকিলেরা ক্ষমতার পরিবর্তনের সাথে সাথে নিজেদেরও পরিবর্তন করে ফেলে।

সুযোগ সন্ধানীদের সম্পর্কে সতর্ক থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ১৯৭৫ সালের ১৪ আগস্টে বঙ্গবন্ধুকে বরণ করে নেওয়ার জন্য যাদের হাত ফুলের মালা ছিল ১৫ আগস্টে যেমন তাদের পাওয়া যায় নি তেমনি ভবিষ্যতেও পাওয়া যাবে না।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X