শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১২:১৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, December 4, 2016 10:21 pm
A- A A+ Print

ছাত্রলীগের সেই দুই নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

chatro_league1480857093

রাজধানীর গুলিস্তানে ফুটপাতের দোকান উচ্ছেদের সময় অবৈধ অস্ত্র দিয়ে গুলি ছোঁড়া ছাত্রলীগের সেই দুই নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। রোববার ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম তাদের জামিন বাতিল করে এ পরোয়ানা জারি করেন। একই সঙ্গে গ্রেপ্তার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৮ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত। গ্রেপ্তারি পরোয়ানা জারির বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট জিআর শাখার এসআই মাহমুদুর রহমান। আসামিরা হলেন- ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক (বর্তমানে বহিষ্কৃত) সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক (বর্তমানে বহিষ্কৃত) আশিকুর রহমান। রোববার এ মামলায় আসামিদের হাজিরার জন্য দিন ধার্য ছিল। এদিন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার এসআই ইমরানুল তাদের সাত দিন রিমান্ড চেয়ে আবেদন করেন। কিন্তু এদিন ছাত্রলীগের সেই দুই নেতা আদালতে হাজির হননি। এজন্য আদালত তাদের জামিন বাতিল করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এর আগে গত ১৭ নভেম্বর ঢাকা সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তাদের তিন হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন। প্রসঙ্গত, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) কর্তৃপক্ষ গত ২৭ অক্টোবর গুলিস্তানের ফুটপাত থেকে অবৈধ দোকানপাট উচ্ছেদ করতে যায়। এ সময় ডিএসসিসির কর্মচারী ও একদল যুবকের সঙ্গে ওই এলাকার হকারদের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ হয়। একপর্যায়ে সাব্বির হোসেন ও আশিকুর রহমানকে আগ্নেয়াস্ত্র থেকে ফাঁকা গুলিবর্ষণ করতে দেখা যায়। গুলিবর্ষণের ওই ছবি মিডিয়ায় প্রকাশ হওয়ার পর ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি দুজনকেই বহিষ্কার করে। ওই ঘটনায় এসআই মো. মান্নান শাহবাগ থানায় সাব্বির হোসেন ও আশিকুর রহমানসহ অজ্ঞাতদের বিরুদ্ধে একটি মামলা করেন। স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ধানমন্ডি ক্যাম্পাসের আইন বিভাগের ছাত্র সাব্বির হোসেন পরিবারের সঙ্গে পুরান ঢাকার সিদ্দিকবাজারে থাকেন। একই প্রতিষ্ঠানের ছাত্র আশিকুরের বাসা ওয়ারীতে।

Comments

Comments!

 ছাত্রলীগের সেই দুই নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ছাত্রলীগের সেই দুই নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

Sunday, December 4, 2016 10:21 pm
chatro_league1480857093

রাজধানীর গুলিস্তানে ফুটপাতের দোকান উচ্ছেদের সময় অবৈধ অস্ত্র দিয়ে গুলি ছোঁড়া ছাত্রলীগের সেই দুই নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

রোববার ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম তাদের জামিন বাতিল করে এ পরোয়ানা জারি করেন। একই সঙ্গে গ্রেপ্তার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৮ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

গ্রেপ্তারি পরোয়ানা জারির বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট জিআর শাখার এসআই মাহমুদুর রহমান।

আসামিরা হলেন- ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক (বর্তমানে বহিষ্কৃত) সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক (বর্তমানে বহিষ্কৃত) আশিকুর রহমান।

রোববার এ মামলায় আসামিদের হাজিরার জন্য দিন ধার্য ছিল। এদিন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার এসআই ইমরানুল তাদের সাত দিন রিমান্ড চেয়ে আবেদন করেন। কিন্তু এদিন ছাত্রলীগের সেই দুই নেতা আদালতে হাজির হননি। এজন্য আদালত তাদের জামিন বাতিল করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এর আগে গত ১৭ নভেম্বর ঢাকা সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তাদের তিন হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন।

প্রসঙ্গত, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) কর্তৃপক্ষ গত ২৭ অক্টোবর গুলিস্তানের ফুটপাত থেকে অবৈধ দোকানপাট উচ্ছেদ করতে যায়। এ সময় ডিএসসিসির কর্মচারী ও একদল যুবকের সঙ্গে ওই এলাকার হকারদের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ হয়। একপর্যায়ে সাব্বির হোসেন ও আশিকুর রহমানকে আগ্নেয়াস্ত্র থেকে ফাঁকা গুলিবর্ষণ করতে দেখা যায়। গুলিবর্ষণের ওই ছবি মিডিয়ায় প্রকাশ হওয়ার পর ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি দুজনকেই বহিষ্কার করে।

ওই ঘটনায় এসআই মো. মান্নান শাহবাগ থানায় সাব্বির হোসেন ও আশিকুর রহমানসহ অজ্ঞাতদের বিরুদ্ধে একটি মামলা করেন।

স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ধানমন্ডি ক্যাম্পাসের আইন বিভাগের ছাত্র সাব্বির হোসেন পরিবারের সঙ্গে পুরান ঢাকার সিদ্দিকবাজারে থাকেন। একই প্রতিষ্ঠানের ছাত্র আশিকুরের বাসা ওয়ারীতে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X