বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১:১১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, January 22, 2017 7:57 pm
A- A A+ Print

ছাত্রলীগের ১৯ জনকে বহিষ্কার, পাল্টাপাল্টি মামলা

17

ঢাকা কলেজে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় ওই কলেজ শাখা ছাত্রলীগের ১৯ নেতা-কর্মীকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। এদিকে ওই সংঘর্ষের ঘটনায় রাজধানীর নিউমার্কেট থানায় পাল্টাপাল্টি মামলা করেছে দুই পক্ষ। আজ রোববার ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা কলেজের ১৯ নেতাকে বহিষ্কারের বিষয়টি জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক নূর আলম ভূঁইয়া, যুগ্ম আহ্বায়ক হিরণ ভূঁইয়া, শাহজাহান ভূঁইয়া শামীম, সালেহ আহমেদ (হৃদয়), সামাদ আজাদ জুলফিকার; সদস্য শাহরিয়ার রাশেদ, হাসানুজ্জামান মুন্না, রহমতুল্লাহ, রুবেল মণ্ডল, সাদ্দাম হোসেনকে বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে ছাত্রলীগের মাহমুদুর রহমান সৈকত, আবদুল আজিজ ফয়েজ, নাইম ইবনে আজাদ, তুহিন, জসিম উদ্দিন, মাইনুল ইসলাম, মিল্টন খন্দকার, রানা ও সুজনকে। গতকাল শনিবার সন্ধ্যায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের বিবদমান দুটি পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় এক পক্ষ ফাঁকা গুলিও ছোড়ে। ক্যাম্পাসে থাকা সাতটি মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়। প্রতিপক্ষের পিটুনিতে অন্তত তিনজন আহত হয়েছেন। এ ঘটনার পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক আজ এই বহিষ্কারের সিদ্ধান্ত নিল ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি। এদিকে নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান জানিয়েছেন, আজ ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক নূর আলম ভূঁইয়াসহ ১৯ জনের নামে মামলা করেছেন ওই কলেজের ছাত্র গোপাল দাস। তাঁদের বিরুদ্ধে হত্যার উদ্দেশে হামলার অভিযোগ আনা হয়েছে। এর কিছুক্ষণ পরেই একই অভিযোগে শাহজালাল নামের আরেক জন ছাত্র যুগ্ম আহ্বায়ক হিরণ ভূঁইয়ার পক্ষের ১২ জনের বিরুদ্ধে আরেকটি মামলা করেন। এদিকে ক্যাম্পাসের পরিস্থিতির যেন অবনতি না হয়, এ জন্য ঢাকা কলেজে শতাধিক পুলিশ মোতায়েন রয়েছে।

Comments

Comments!

 ছাত্রলীগের ১৯ জনকে বহিষ্কার, পাল্টাপাল্টি মামলাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ছাত্রলীগের ১৯ জনকে বহিষ্কার, পাল্টাপাল্টি মামলা

Sunday, January 22, 2017 7:57 pm
17

ঢাকা কলেজে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় ওই কলেজ শাখা ছাত্রলীগের ১৯ নেতা-কর্মীকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। এদিকে ওই সংঘর্ষের ঘটনায় রাজধানীর নিউমার্কেট থানায় পাল্টাপাল্টি মামলা করেছে দুই পক্ষ।

আজ রোববার ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা কলেজের ১৯ নেতাকে বহিষ্কারের বিষয়টি জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক নূর আলম ভূঁইয়া, যুগ্ম আহ্বায়ক হিরণ ভূঁইয়া, শাহজাহান ভূঁইয়া শামীম, সালেহ আহমেদ (হৃদয়), সামাদ আজাদ জুলফিকার; সদস্য শাহরিয়ার রাশেদ, হাসানুজ্জামান মুন্না, রহমতুল্লাহ, রুবেল মণ্ডল, সাদ্দাম হোসেনকে বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে ছাত্রলীগের মাহমুদুর রহমান সৈকত, আবদুল আজিজ ফয়েজ, নাইম ইবনে আজাদ, তুহিন, জসিম উদ্দিন, মাইনুল ইসলাম, মিল্টন খন্দকার, রানা ও সুজনকে।

গতকাল শনিবার সন্ধ্যায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের বিবদমান দুটি পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় এক পক্ষ ফাঁকা গুলিও ছোড়ে। ক্যাম্পাসে থাকা সাতটি মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়। প্রতিপক্ষের পিটুনিতে অন্তত তিনজন আহত হয়েছেন। এ ঘটনার পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক আজ এই বহিষ্কারের সিদ্ধান্ত নিল ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি।

এদিকে নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান জানিয়েছেন, আজ ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক নূর আলম ভূঁইয়াসহ ১৯ জনের নামে মামলা করেছেন ওই কলেজের ছাত্র গোপাল দাস। তাঁদের বিরুদ্ধে হত্যার উদ্দেশে হামলার অভিযোগ আনা হয়েছে। এর কিছুক্ষণ পরেই একই অভিযোগে শাহজালাল নামের আরেক জন ছাত্র যুগ্ম আহ্বায়ক হিরণ ভূঁইয়ার পক্ষের ১২ জনের বিরুদ্ধে আরেকটি মামলা করেন।

এদিকে ক্যাম্পাসের পরিস্থিতির যেন অবনতি না হয়, এ জন্য ঢাকা কলেজে শতাধিক পুলিশ মোতায়েন রয়েছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X