শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:১৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, July 26, 2016 2:50 pm
A- A A+ Print

‘জঙ্গিদের বয়স ২০-২৫, উচ্চশিক্ষিত’

DMP_Comissioner1469522823

রাজধানীর কল্যাণপুরে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহত জঙ্গিরা সবাই ২০ থেকে ২৫ বছরের ছিল। এদের বেশির ভাগই উচ্চশিক্ষিত।
  মঙ্গলবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান কমিশনার আছাদুজ্জামান মিয়া।   কল্যাণপুরে জঙ্গিবিরোধী অভিযানকে ‘ইতিহাসের অন্যতম সফল অভিযান’ দাবি করে ডিএমপি কমিশনার বলেন, কল্যাণপুরে জঙ্গিবিরোধী অভিযান ইতিহাসের অন্যতম সফল অভিযান। এই অভিযানে সব জঙ্গি নিশ্চিহ্ন হয়েছে। আমাদের কেবল একজন সদস্য আহত হয়েছেন।   আছাদুজ্জামান মিয়া বলেন, কল্যাণপুরের ৫ নং সড়কের তাজ মঞ্জিল নামের বাড়িতে জঙ্গিদের আস্তানার খবর গোয়েন্দা পুলিশের মাধ্যমে পাওয়ার পর সেখানে অভিযান চালানোর জন্য সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে অভিযান পরিচালনার জন্য যায় কাউন্টার টেররিজম টিম, সোয়াত টিম ও ডিএমপি বিশেষ টিম। ভোর ৫টা ৫১ মিনিটে সোয়াতের নেতৃত্বে অভিযান শুরু হয়। থানা পুলিশও এ অভিযানে সহায়তা করে।   পুলিশের উপস্থিতি টের পেয়ে জঙ্গিরা ৭ পয়েন্ট ৬২ পিস্তল, হাতবোমা, গ্রেনেড নিয়ে হামলা চালায়। পুলিশও পাল্টা জবাব দেয়। পরে এক ঘণ্টাব্যাপী অভিযানে নয় জঙ্গি নিহত হয়। এক জঙ্গিকে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেপ্তার করা হয়।   ডিএমপি কমিশনার বলেন, জঙ্গিদের আস্তানা থেকে ১৩টি লোকাল মেড গ্রেনেড, বিপুল পরিমাণ গোলাবারুদ, ৭ পয়েন্ট ৬২ রাইফেল, পিস্তল, একটি তলোয়ার, তিনটি কমান্ডিং চাকু, ১২টি বড় চাকু উদ্ধার করা হয়।   তিনি বলেন, জঙ্গিদের পরনে ছিল কালো পাঞ্চাবি ও জিন্স প্যান্ট। একজন ছাড়া সবার পায়ে কেডস ছিল। গত ২০ জুন জঙ্গিরা ওই বাসা ভাড়া নেয়। নিহত জঙ্গিদের নাম-ঠিকানা এখনো পাওয়া যায়নি। পরে পাওয়া গেলে তা সংবাদমাধ্যমে জানানো হবে।   আছাদুজ্জামান মিয়া বলেন, বাংলাদেশের মাটিকে জঙ্গিবাদের ঘাঁটি হিসেবে ব্যবহার করতে দেওয়া হবে না। জঙ্গিদের শেকড় মূলোৎপাটন করা হবে। এদের বিরুদ্ধে সবসময়ই আমাদের জিরো টলারেন্স।    

Comments

Comments!

 ‘জঙ্গিদের বয়স ২০-২৫, উচ্চশিক্ষিত’AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

‘জঙ্গিদের বয়স ২০-২৫, উচ্চশিক্ষিত’

Tuesday, July 26, 2016 2:50 pm
DMP_Comissioner1469522823

রাজধানীর কল্যাণপুরে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহত জঙ্গিরা সবাই ২০ থেকে ২৫ বছরের ছিল। এদের বেশির ভাগই উচ্চশিক্ষিত।

 

মঙ্গলবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান কমিশনার আছাদুজ্জামান মিয়া।

 

কল্যাণপুরে জঙ্গিবিরোধী অভিযানকে ‘ইতিহাসের অন্যতম সফল অভিযান’ দাবি করে ডিএমপি কমিশনার বলেন, কল্যাণপুরে জঙ্গিবিরোধী অভিযান ইতিহাসের অন্যতম সফল অভিযান। এই অভিযানে সব জঙ্গি নিশ্চিহ্ন হয়েছে। আমাদের কেবল একজন সদস্য আহত হয়েছেন।

 

আছাদুজ্জামান মিয়া বলেন, কল্যাণপুরের ৫ নং সড়কের তাজ মঞ্জিল নামের বাড়িতে জঙ্গিদের আস্তানার খবর গোয়েন্দা পুলিশের মাধ্যমে পাওয়ার পর সেখানে অভিযান চালানোর জন্য সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে অভিযান পরিচালনার জন্য যায় কাউন্টার টেররিজম টিম, সোয়াত টিম ও ডিএমপি বিশেষ টিম। ভোর ৫টা ৫১ মিনিটে সোয়াতের নেতৃত্বে অভিযান শুরু হয়। থানা পুলিশও এ অভিযানে সহায়তা করে।

 

পুলিশের উপস্থিতি টের পেয়ে জঙ্গিরা ৭ পয়েন্ট ৬২ পিস্তল, হাতবোমা, গ্রেনেড নিয়ে হামলা চালায়। পুলিশও পাল্টা জবাব দেয়। পরে এক ঘণ্টাব্যাপী অভিযানে নয় জঙ্গি নিহত হয়। এক জঙ্গিকে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেপ্তার করা হয়।

 

ডিএমপি কমিশনার বলেন, জঙ্গিদের আস্তানা থেকে ১৩টি লোকাল মেড গ্রেনেড, বিপুল পরিমাণ গোলাবারুদ, ৭ পয়েন্ট ৬২ রাইফেল, পিস্তল, একটি তলোয়ার, তিনটি কমান্ডিং চাকু, ১২টি বড় চাকু উদ্ধার করা হয়।

 

তিনি বলেন, জঙ্গিদের পরনে ছিল কালো পাঞ্চাবি ও জিন্স প্যান্ট। একজন ছাড়া সবার পায়ে কেডস ছিল। গত ২০ জুন জঙ্গিরা ওই বাসা ভাড়া নেয়। নিহত জঙ্গিদের নাম-ঠিকানা এখনো পাওয়া যায়নি। পরে পাওয়া গেলে তা সংবাদমাধ্যমে জানানো হবে।

 

আছাদুজ্জামান মিয়া বলেন, বাংলাদেশের মাটিকে জঙ্গিবাদের ঘাঁটি হিসেবে ব্যবহার করতে দেওয়া হবে না। জঙ্গিদের শেকড় মূলোৎপাটন করা হবে। এদের বিরুদ্ধে সবসময়ই আমাদের জিরো টলারেন্স।

 

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X