বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৩:৩৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, June 12, 2017 10:35 am
A- A A+ Print

‘জঙ্গি আস্তানায়’ অভিযান, শিশুসহ ১২ জন থানায়

৯

রাজশাহীর তানোর উপজেলার ডাঙ্গাপাড়া গ্রামের একটি বাড়িতে জঙ্গি আস্তানা সন্দেহে পুলিশ অভিযান চালাচ্ছে। পুলিশ বলছে, সেখান থেকে সন্দেহভাজন তিন জঙ্গিকে আটক করা হয়েছে। নারী ও শিশুসহ পরিবারের আরও নয়জনকে থানা হেফাজতে নেওয়া হয়েছে। গতকাল রোববার দিবাগত রাতে বগুড়া পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) ও তানোর থানা-পুলিশের যৌথ উদ্যোগে এই অভিযান শুরু হয়। আজ সোমবার সকালে শেষ খবর পাওয়া পর্যন্ত বাড়িটি ঘিরে রাখা হয়েছে। আটক করা ব্যক্তিদের বরাত দিয়ে পুলিশ বলছে, ওই বাড়িতে দুটি সুইসাইডাল ভেস্ট ও অস্ত্র রয়েছে। ঢাকা থেকে বোমা নিষ্ক্রিয়কারী দল এলে এগুলোর সন্ধানে অভিযান চালানো হবে। আটক করা সন্দেহভাজন তিন জঙ্গি হলেন, তানোর উপজেলার পাঁচন্দর এলাকার ডাঙ্গাপাড়া গ্রামের ইসরাফিল আলম (২৬), তাঁর বড় ভাই ইব্রাহিম (৩৪) ও ভগ্নিপতি রবিউল ইসলাম (৩৫)। রবিউলের বাড়ি উপজেলার বনকিশোর গ্রামে। জানা গেছে, ইসরাফিল একজন হোমিও চিকিৎসক। স্থানীয় মাদ্রাসা থেকে তিনি ফাজিল পাস করেছেন। ইব্রাহিম সার ব্যবসায়ী। তাঁর ভগ্নিপতি রবিউল ইসলাম কাঠমিস্ত্রি। হেফাজতে নেওয়া অন্য ব্যক্তিরা হলেন, ইসরাফিলের বাবা রমজান আলী (৫৫), মা আনোয়ারা বেগম (৫০), ইব্রাহিমের স্ত্রী মর্জিনা বেগম (৩০), ইব্রাহিম ও মর্জিনার তিন শিশু সন্তান তামান্না (১০), তাসকিরা (৪) ও তানসিরা (৬ মাস)। আরও আছেন রবিউলের স্ত্রী হাওয়া বেগম (২৩) ও তাদের তিন মাসের মেয়ে শিশু এবং ইসরাফিলের স্ত্রী। তাঁর নাম জানা যায়নি। আজ সকালে রাজশাহীর পুলিশ সুপার মোয়াজ্জেম হোসেন ভূঞা জানান, রাত আড়াইটার দিকে কৌশলে ওই বাড়ি থেকে জঙ্গি সন্দেহে প্রথমে তিনজনকে আটক করা হয়। সকাল হলে অন্যদের আটক করে থানায় হেফাজতে রাখা হয়েছে। পুলিশ সুপার বলেন, বাড়ির ভেতরে কীভাবে বোমা বা সুইসাইডাল ভেস্ট রেখে দেওয়া হয়েছে তা বাইরে থেকে বোঝা যাচ্ছে না। এ জন্য বোমা নিষ্ক্রিয়কারী দলকে সঙ্গে না নিয়ে ভেতরে ঢোকা যাচ্ছে না।

Comments

Comments!

 ‘জঙ্গি আস্তানায়’ অভিযান, শিশুসহ ১২ জন থানায়AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

‘জঙ্গি আস্তানায়’ অভিযান, শিশুসহ ১২ জন থানায়

Monday, June 12, 2017 10:35 am
৯

রাজশাহীর তানোর উপজেলার ডাঙ্গাপাড়া গ্রামের একটি বাড়িতে জঙ্গি আস্তানা সন্দেহে পুলিশ অভিযান চালাচ্ছে। পুলিশ বলছে, সেখান থেকে সন্দেহভাজন তিন জঙ্গিকে আটক করা হয়েছে। নারী ও শিশুসহ পরিবারের আরও নয়জনকে থানা হেফাজতে নেওয়া হয়েছে।

গতকাল রোববার দিবাগত রাতে বগুড়া পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) ও তানোর থানা-পুলিশের যৌথ উদ্যোগে এই অভিযান শুরু হয়।

আজ সোমবার সকালে শেষ খবর পাওয়া পর্যন্ত বাড়িটি ঘিরে রাখা হয়েছে। আটক করা ব্যক্তিদের বরাত দিয়ে পুলিশ বলছে, ওই বাড়িতে দুটি সুইসাইডাল ভেস্ট ও অস্ত্র রয়েছে। ঢাকা থেকে বোমা নিষ্ক্রিয়কারী দল এলে এগুলোর সন্ধানে অভিযান চালানো হবে।

আটক করা সন্দেহভাজন তিন জঙ্গি হলেন, তানোর উপজেলার পাঁচন্দর এলাকার ডাঙ্গাপাড়া গ্রামের ইসরাফিল আলম (২৬), তাঁর বড় ভাই ইব্রাহিম (৩৪) ও ভগ্নিপতি রবিউল ইসলাম (৩৫)। রবিউলের বাড়ি উপজেলার বনকিশোর গ্রামে। জানা গেছে, ইসরাফিল একজন হোমিও চিকিৎসক। স্থানীয় মাদ্রাসা থেকে তিনি ফাজিল পাস করেছেন। ইব্রাহিম সার ব্যবসায়ী। তাঁর ভগ্নিপতি রবিউল ইসলাম কাঠমিস্ত্রি।

হেফাজতে নেওয়া অন্য ব্যক্তিরা হলেন, ইসরাফিলের বাবা রমজান আলী (৫৫), মা আনোয়ারা বেগম (৫০), ইব্রাহিমের স্ত্রী মর্জিনা বেগম (৩০), ইব্রাহিম ও মর্জিনার তিন শিশু সন্তান তামান্না (১০), তাসকিরা (৪) ও তানসিরা (৬ মাস)। আরও আছেন রবিউলের স্ত্রী হাওয়া বেগম (২৩) ও তাদের তিন মাসের মেয়ে শিশু এবং ইসরাফিলের স্ত্রী। তাঁর নাম জানা যায়নি।

আজ সকালে রাজশাহীর পুলিশ সুপার মোয়াজ্জেম হোসেন ভূঞা জানান, রাত আড়াইটার দিকে কৌশলে ওই বাড়ি থেকে জঙ্গি সন্দেহে প্রথমে তিনজনকে আটক করা হয়। সকাল হলে অন্যদের আটক করে থানায় হেফাজতে রাখা হয়েছে।

পুলিশ সুপার বলেন, বাড়ির ভেতরে কীভাবে বোমা বা সুইসাইডাল ভেস্ট রেখে দেওয়া হয়েছে তা বাইরে থেকে বোঝা যাচ্ছে না। এ জন্য বোমা নিষ্ক্রিয়কারী দলকে সঙ্গে না নিয়ে ভেতরে ঢোকা যাচ্ছে না।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X