সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:৩৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, December 24, 2016 8:43 pm
A- A A+ Print

‘জঙ্গি আস্তানায়’ আহত শিশুটি সংকটাপন্ন

12

আত্মঘাতী নারী জঙ্গির সঙ্গে থাকা আহত শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ শনিবার বেলা দুইটার দিকে তাকে সেখানে নেওয়া হয়। শিশুটির সারা শরীরে স্প্লিন্টারের আঘাতের চিহ্ন দেখা গেছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জারি বিভাগের প্রধান আশরাফুল হক প্রথম আলোকে বলেন, জঙ্গি আস্তানায় আহত আনুমানিক চার বছর বয়সী শিশুটির অবস্থা সংকটাপন্ন। আজই শিশুটির অস্ত্রোপচার হওয়ার কথা। শিশুটি কোনো কথা বলতে পারছে না। তার পরিচয় নিশ্চিত হওয়া যায়‌নি। আশরাফুল হক আরও বলেন, শিশুটির তলপেট থে‌কে নাড়িভুঁড়ির কিছুটা অংশ বের হয়ে এসেছে। সারা শরীরে স্প্রিন্টারের আঘাত রয়েছে। মাথা‌, হাত ও পা‌য়েও আঘাত আছে। শিশুটি প্রায় অচেতন। সে কোনো কথা বলার ম‌তো অবস্থায় নেই। ঢাকা‌ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার আগে শিশুটিকে প্রথমে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পর শিশুটিকে অ্যাম্বুলেন্সে ক‌রে এখানে পাঠা‌নো হয় ব‌লে জানান হাসপাতালের পরিচালক শহীদুল গ‌ণি। আহত শিশুটির সারা শরীরে স্প্লিন্টারের আঘাত রাজধানীর আশকোনায় হাজিক্যাম্পের কাছে জঙ্গি আস্তানা সন্দেহে তিনতলা একটি বাড়ি ঘিরে অভিযান চালায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। দুপুরের দিকে বাড়ি থেকে দুই শিশু ও দুই নারী আত্মসমর্পণ করেন বলে পুলিশ জানিয়েছে। পুলিশ জানায়, এরপর বাড়িটিতে আরও তিনজন অবস্থান করছিলেন। একপর্যায়ে এক ‘নারী জঙ্গি’ এক শিশুকে নিয়ে দরজা খুলে বাড়ি থেকে বেরিয়ে আসেন। পার্কিংয়ের জায়গা পর্যন্ত তিনি আসেন। পুলিশকে দেখার পর তিনি গ্রেনেড বিস্ফোরণ ঘটান। এতে ওই নারী মারা যান আর শিশুটি গুরুতর আহত হন। অভিযানস্থলে সাংবাদিকদের কাউন্টার টেররিজম ইউনিটের স্পেশাল অ্যাকশন গ্রুপের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ছানোয়ার হোসেন বলেন, ওই নারী জনৈক জঙ্গি সুমনের স্ত্রী। শিশুটি জনৈক জঙ্গি ইকবালের মেয়ে। তবে এই দুই জঙ্গি সম্পর্কে তিনি বিস্তারিত কিছু জানাননি। হাসপাতালের ক্যাম্প পরিদর্শক বাচ্চু মিয়া শিশুটিকে নিয়ে আসার বিষয়টি নিশ্চিত করেছেন।

Comments

Comments!

 ‘জঙ্গি আস্তানায়’ আহত শিশুটি সংকটাপন্নAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

‘জঙ্গি আস্তানায়’ আহত শিশুটি সংকটাপন্ন

Saturday, December 24, 2016 8:43 pm
12

আত্মঘাতী নারী জঙ্গির সঙ্গে থাকা আহত শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ শনিবার বেলা দুইটার দিকে তাকে সেখানে নেওয়া হয়। শিশুটির সারা শরীরে স্প্লিন্টারের আঘাতের চিহ্ন দেখা গেছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জারি বিভাগের প্রধান আশরাফুল হক প্রথম আলোকে বলেন, জঙ্গি আস্তানায় আহত আনুমানিক চার বছর বয়সী শিশুটির অবস্থা সংকটাপন্ন। আজই শিশুটির অস্ত্রোপচার হওয়ার কথা। শিশুটি কোনো কথা বলতে পারছে না। তার পরিচয় নিশ্চিত হওয়া যায়‌নি।

আশরাফুল হক আরও বলেন, শিশুটির তলপেট থে‌কে নাড়িভুঁড়ির কিছুটা অংশ বের হয়ে এসেছে। সারা শরীরে স্প্রিন্টারের আঘাত রয়েছে। মাথা‌, হাত ও পা‌য়েও আঘাত আছে। শিশুটি প্রায় অচেতন। সে কোনো কথা বলার ম‌তো অবস্থায় নেই।

ঢাকা‌ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার আগে শিশুটিকে প্রথমে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পর শিশুটিকে অ্যাম্বুলেন্সে ক‌রে এখানে পাঠা‌নো হয় ব‌লে জানান হাসপাতালের পরিচালক শহীদুল গ‌ণি।

আহত শিশুটির সারা শরীরে স্প্লিন্টারের আঘাত

রাজধানীর আশকোনায় হাজিক্যাম্পের কাছে জঙ্গি আস্তানা সন্দেহে তিনতলা একটি বাড়ি ঘিরে অভিযান চালায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। দুপুরের দিকে বাড়ি থেকে দুই শিশু ও দুই নারী আত্মসমর্পণ করেন বলে পুলিশ জানিয়েছে। পুলিশ জানায়, এরপর বাড়িটিতে আরও তিনজন অবস্থান করছিলেন। একপর্যায়ে এক ‘নারী জঙ্গি’ এক শিশুকে নিয়ে দরজা খুলে বাড়ি থেকে বেরিয়ে আসেন। পার্কিংয়ের জায়গা পর্যন্ত তিনি আসেন। পুলিশকে দেখার পর তিনি গ্রেনেড বিস্ফোরণ ঘটান। এতে ওই নারী মারা যান আর শিশুটি গুরুতর আহত হন।

অভিযানস্থলে সাংবাদিকদের কাউন্টার টেররিজম ইউনিটের স্পেশাল অ্যাকশন গ্রুপের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ছানোয়ার হোসেন বলেন, ওই নারী জনৈক জঙ্গি সুমনের স্ত্রী। শিশুটি জনৈক জঙ্গি ইকবালের মেয়ে। তবে এই দুই জঙ্গি সম্পর্কে তিনি বিস্তারিত কিছু জানাননি।

হাসপাতালের ক্যাম্প পরিদর্শক বাচ্চু মিয়া শিশুটিকে নিয়ে আসার বিষয়টি নিশ্চিত করেছেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X