বৃহস্পতিবার, ২৭শে জুলাই, ২০১৭ ইং, ১২ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১২:৪৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, July 16, 2017 6:29 pm
A- A A+ Print

জঙ্গি আস্তানায় ৩টি বোমা নিষ্ক্রিয়

Savar_Terror_Attack20170716165051

আশুলিয়ার জঙ্গি আস্তানা থেকে চারজনকে গ্রেপ্তারের পর র‌্যাবের বোমা নিষ্ক্রিয়করণ দল সেখানে কাজ শুরু করেছে। রোববার দুপুর ২টা ৫০মিনিটে জঙ্গিদের অবস্থান করা বাড়িতে বোমা নিষ্ক্রিয় করার প্রথম বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। এরপর থেকে থেমে থেমে মোট তিনটি বোমা নিষ্ক্রিয় করা হয়েছে। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খাঁন বলেছেন, জঙ্গিরা বের হয়ে আসার পর বাড়িতে বেশ কিছু শক্তিশালী বিস্ফোরকের অস্তিত্ব পাওয়া গেছে। সেগুলো পর্যায়ক্রমে নিষ্ক্রিয় করার কাজ করবে বোমা নিষ্ক্রিয়করণ দল। অভিযান শেষে আনুষ্ঠানিক বক্তব্যে মুফতি মাহমুদ বলেন, মোজাম্মেল হক, রাশেদুন নবী, আলমগীর হোসেন, ইরফানুল হক নামের গ্রেপ্তারকৃত চার যুবক নিজেদের পোশাককর্মী পরিচয় দিয়ে এক মাস আগে বাড়িটি ভাড়া নেন। ভাড়া নেওয়ার সময় তারা বাড়িওয়ালাকে কোনো কাগজপত্র দেননি। জঙ্গি সারওয়ার-তামিম গ্রুপের সদস্য ছিলেন গ্রেপ্তারকৃতরা। তাদের জিজ্ঞাসাবাদের জন্য ঢাকার র‌্যাবের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। জীবিত গ্রেপ্তার করায় তাদের কাছ থেকে অনেক বিষয়ে তথ্য পাওয়া যাবে বলে আশা করছেন তিনি। র‌্যাবের সঙ্গে ব্যাপক গোলাগুলির পর দুপুর ১২টার পর জঙ্গিরা আত্মসমর্পণ করেন। এদের সবার বয়স আনুমানিক ২০ থেকে ২৫ বছরের মধ্যে। তবে নাম ছাড়া এখনো তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি। শনিবার দিবাগত রাত ১টা থেকে জঙ্গি আস্তানা সন্দেহে আশুলিয়ার নয়ারহাট চৌরাবালি এলাকায় ইব্রাহিম নারমরের মালিকানাধীন ওই একতলা বাড়িটি ঘিরে রাখে র‌্যাব। রোববার বেলা ১১টার দিকে জঙ্গি আস্তানার দিকে অগ্রসর হয় র‌্যাবের কমান্ডোরা। এরপরই সেখান থেকে ব্যাপক গুলির শব্দ আসতে থাকে। বেলা সাড়ে ১১টার দিকে আস্তানার ওপরে একটি হেলিকপ্টার দেখা যায়। হেলিকপ্টারটি প্রায় ৫ মিনিট ধরে আশপাশ এলাকা পর্যবেক্ষণ করে। বাড়িটির উঠান বরাবর হেলিকপ্টারটিকে স্থির হয়ে পর্যবেক্ষণ করতেও দেখা যায়।

Comments

Comments!

 জঙ্গি আস্তানায় ৩টি বোমা নিষ্ক্রিয়AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

জঙ্গি আস্তানায় ৩টি বোমা নিষ্ক্রিয়

Sunday, July 16, 2017 6:29 pm
Savar_Terror_Attack20170716165051

আশুলিয়ার জঙ্গি আস্তানা থেকে চারজনকে গ্রেপ্তারের পর র‌্যাবের বোমা নিষ্ক্রিয়করণ দল সেখানে কাজ শুরু করেছে।

রোববার দুপুর ২টা ৫০মিনিটে জঙ্গিদের অবস্থান করা বাড়িতে বোমা নিষ্ক্রিয় করার প্রথম বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। এরপর থেকে থেমে থেমে মোট তিনটি বোমা নিষ্ক্রিয় করা হয়েছে।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খাঁন বলেছেন, জঙ্গিরা বের হয়ে আসার পর বাড়িতে বেশ কিছু শক্তিশালী বিস্ফোরকের অস্তিত্ব পাওয়া গেছে। সেগুলো পর্যায়ক্রমে নিষ্ক্রিয় করার কাজ করবে বোমা নিষ্ক্রিয়করণ দল।

অভিযান শেষে আনুষ্ঠানিক বক্তব্যে মুফতি মাহমুদ বলেন, মোজাম্মেল হক, রাশেদুন নবী, আলমগীর হোসেন, ইরফানুল হক নামের গ্রেপ্তারকৃত চার যুবক নিজেদের পোশাককর্মী পরিচয় দিয়ে এক মাস আগে বাড়িটি ভাড়া নেন। ভাড়া নেওয়ার সময় তারা বাড়িওয়ালাকে কোনো কাগজপত্র দেননি। জঙ্গি সারওয়ার-তামিম গ্রুপের সদস্য ছিলেন গ্রেপ্তারকৃতরা। তাদের জিজ্ঞাসাবাদের জন্য ঢাকার র‌্যাবের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। জীবিত গ্রেপ্তার করায় তাদের কাছ থেকে অনেক বিষয়ে তথ্য পাওয়া যাবে বলে আশা করছেন তিনি।

র‌্যাবের সঙ্গে ব্যাপক গোলাগুলির পর দুপুর ১২টার পর জঙ্গিরা আত্মসমর্পণ করেন। এদের সবার বয়স আনুমানিক ২০ থেকে ২৫ বছরের মধ্যে। তবে নাম ছাড়া এখনো তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

শনিবার দিবাগত রাত ১টা থেকে জঙ্গি আস্তানা সন্দেহে আশুলিয়ার নয়ারহাট চৌরাবালি এলাকায় ইব্রাহিম নারমরের মালিকানাধীন ওই একতলা বাড়িটি ঘিরে রাখে র‌্যাব।

রোববার বেলা ১১টার দিকে জঙ্গি আস্তানার দিকে অগ্রসর হয় র‌্যাবের কমান্ডোরা। এরপরই সেখান থেকে ব্যাপক গুলির শব্দ আসতে থাকে। বেলা সাড়ে ১১টার দিকে আস্তানার ওপরে একটি হেলিকপ্টার দেখা যায়। হেলিকপ্টারটি প্রায় ৫ মিনিট ধরে আশপাশ এলাকা পর্যবেক্ষণ করে। বাড়িটির উঠান বরাবর হেলিকপ্টারটিকে স্থির হয়ে পর্যবেক্ষণ করতেও দেখা যায়।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X