রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:৩৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, December 26, 2016 5:47 pm | আপডেটঃ December 26, 2016 9:36 PM
A- A A+ Print

কিশোর `জঙ্গি’ আফিফ কাদরীর মৃত্যু গুলিতে: শরীরে কোনো স্প্লিন্টার বা বিস্ফোরণের ক্ষত দেখেননি চিকিৎসক

26

ঢাকা: রাজধানীর দক্ষিণখানের আশকোনার পূর্বপাড়ার ‘সূর্য ভিলায়’ জঙ্গিবিরোধী অভিযানে নিহত আফিফ কাদরীর (১৪) মৃত্যু গুলিতে হয়েছে বলে জানিয়েছেন ময়নাতদন্তকারী চিকিৎসক। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ সাংবাদিকদের এ তথ্য জানান। সোমবার দুপুর দেড়টা থেকে ২টা পর্যন্ত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে আফিফ কাদরীর লাশের ময়নাতদন্ত করা হয়। উপস্থিত সাংবাদিকদের চিকিৎসক সোহেল মাহমুদ জানান, গুলিতে ওই কিশোরের মৃত্যু হয়েছে। তার শরীরে একাধিক গুলির চিহ্ন রয়েছে। তবে তার শরীর থেকে একটি গুলি বের করা হয়েছে। তিনি আরো জানান, ডিএনও পরীক্ষার জন্য তার চুল, দাঁত ও উরুর মাংস সংগ্রহ করা হয়েছে। ভিসেরা পরীক্ষার জন্য রক্ত ও প্রস্রাব সংগ্রহ করা হয়। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ওই কিশোরের শরীরে কোনো স্প্লিন্টার বা বিস্ফোরণের ক্ষত তিনি দেখেননি। দক্ষিণখানের সূর্য ভিলায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম ইউনিট শুক্রবার রাত ১২টা থেকে অভিযান চালায়। ১৬ ঘণ্টার ‘রিপল ২৪’ নামের এ অভিযান শেষ হয় শনিবার বিকেল ৪টায়। এতে এক নারী জঙ্গি ও এক কিশোর নিহত হয়। এ ছাড়া আত্মসমর্পণ করেন দুই নারী জঙ্গি ও দুই শিশু।
  চিকিৎসক সোহেল মাহমুদ বলেন, আফিফ কাদরীর চুল ও দাঁতের ডিএনএর নমুনা সংগ্রহ করা হয়েছে। মৃত্যুর আগে আফিফ কাদরী কোনো উত্তেজক কিছু বা কোনো ওষুধ সেবন করেছে কি না, তা জানতে তার রক্ত ও মূত্রের নমুনা সংগ্রহ করা হয়েছে। এদিকে রাজধানীর আজিমপুরে আত্মঘাতী সাবেক ব্যাংক কর্মকর্তা তানভীর কাদরী ও তাঁর যমজ ছেলে আফিফ কাদরীর মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। আফিফ কাদরী রাজধানীর আশকোনায় সূর্য ভিলায় পুলিশের অভিযানে নিহত হয়েছে। তার বাবা তানভীর কাদরী রাজধানীর আজিমপুরে পুলিশের অভিযানের সময় আত্মঘাতী হন। তানভীর কাদরীর স্ত্রী আবেদাতুল ফাতেমা (আন্তর্জাতিক সংস্থায় কর্মরত) এখন কারাগারে। তানভীর-ফাতেমা দম্পতির অপর যমজ ছেলে আজিমপুরে ওই অভিযানে গ্রেপ্তার হয়ে কারাগারে আছে।

Comments

Comments!

 কিশোর `জঙ্গি’ আফিফ কাদরীর মৃত্যু গুলিতে: শরীরে কোনো স্প্লিন্টার বা বিস্ফোরণের ক্ষত দেখেননি চিকিৎসকAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

কিশোর `জঙ্গি’ আফিফ কাদরীর মৃত্যু গুলিতে: শরীরে কোনো স্প্লিন্টার বা বিস্ফোরণের ক্ষত দেখেননি চিকিৎসক

Monday, December 26, 2016 5:47 pm | আপডেটঃ December 26, 2016 9:36 PM
26

ঢাকা: রাজধানীর দক্ষিণখানের আশকোনার পূর্বপাড়ার ‘সূর্য ভিলায়’ জঙ্গিবিরোধী অভিযানে নিহত আফিফ কাদরীর (১৪) মৃত্যু গুলিতে হয়েছে বলে জানিয়েছেন ময়নাতদন্তকারী চিকিৎসক।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ সাংবাদিকদের এ তথ্য জানান।

সোমবার দুপুর দেড়টা থেকে ২টা পর্যন্ত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে আফিফ কাদরীর লাশের ময়নাতদন্ত করা হয়।

উপস্থিত সাংবাদিকদের চিকিৎসক সোহেল মাহমুদ জানান, গুলিতে ওই কিশোরের মৃত্যু হয়েছে। তার শরীরে একাধিক গুলির চিহ্ন রয়েছে। তবে তার শরীর থেকে একটি গুলি বের করা হয়েছে।

তিনি আরো জানান, ডিএনও পরীক্ষার জন্য তার চুল, দাঁত ও উরুর মাংস সংগ্রহ করা হয়েছে। ভিসেরা পরীক্ষার জন্য রক্ত ও প্রস্রাব সংগ্রহ করা হয়।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ওই কিশোরের শরীরে কোনো স্প্লিন্টার বা বিস্ফোরণের ক্ষত তিনি দেখেননি।

দক্ষিণখানের সূর্য ভিলায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম ইউনিট শুক্রবার রাত ১২টা থেকে অভিযান চালায়। ১৬ ঘণ্টার ‘রিপল ২৪’ নামের এ অভিযান শেষ হয় শনিবার বিকেল ৪টায়। এতে এক নারী জঙ্গি ও এক কিশোর নিহত হয়। এ ছাড়া আত্মসমর্পণ করেন দুই নারী জঙ্গি ও দুই শিশু।

 

চিকিৎসক সোহেল মাহমুদ বলেন, আফিফ কাদরীর চুল ও দাঁতের ডিএনএর নমুনা সংগ্রহ করা হয়েছে। মৃত্যুর আগে আফিফ কাদরী কোনো উত্তেজক কিছু বা কোনো ওষুধ সেবন করেছে কি না, তা জানতে তার রক্ত ও মূত্রের নমুনা সংগ্রহ করা হয়েছে।

এদিকে রাজধানীর আজিমপুরে আত্মঘাতী সাবেক ব্যাংক কর্মকর্তা তানভীর কাদরী ও তাঁর যমজ ছেলে আফিফ কাদরীর মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। আফিফ কাদরী রাজধানীর আশকোনায় সূর্য ভিলায় পুলিশের অভিযানে নিহত হয়েছে। তার বাবা তানভীর কাদরী রাজধানীর আজিমপুরে পুলিশের অভিযানের সময় আত্মঘাতী হন।

তানভীর কাদরীর স্ত্রী আবেদাতুল ফাতেমা (আন্তর্জাতিক সংস্থায় কর্মরত) এখন কারাগারে। তানভীর-ফাতেমা দম্পতির অপর যমজ ছেলে আজিমপুরে ওই অভিযানে গ্রেপ্তার হয়ে কারাগারে আছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X