বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১:২১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, July 26, 2016 10:09 pm
A- A A+ Print

‘জঙ্গি’ হাসানের মা আটক

৯৯৯৯৯৯

সংক্ষিপ্ত নাম হাসান। এ নামেই সর্বাধিক পরিচিত। রাকিবুল হাসান রিগ্যান এই জঙ্গির পুরো নাম। বয়স আনুমানিক ১৮ বছর। ঢাকার কল্যাণপুরের ‘জাহাজ বিল্ডিং’ নামের বাড়ি থেকে গুলিবিদ্ধ অবস্থায় তাকে আটক করে আইন-শৃঙ্খলা বাহিনী। জঙ্গি হাসান বগুড়া শহরের ৮ নম্বার ওয়ার্ডের জামিলনগর এলাকার মৃত রেজাউল করিমের ছেলে। বছরখানেক আগে কোচিং ক্লাস করতে গিয়ে নিখোঁজ হয় এই জঙ্গি। নিখোঁজের একদিন পর পরিবারের পক্ষ থেকে থানায় সাধারণ ডায়রি (জিডি) করা হয়। অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান পায়নি পরিবার। শেষ পর্যন্ত আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে আটকের পর পরিবার তার খোঁজ পেল। জেলার পুলিশ সুপার (এসপি) মো. আসাদুজ্জামান ঢাকায় গুলিবিদ্ধ অবস্থায় আটক হাসান বগুড়া থেকে নিখোঁজ হওয়া সেই হাসান বলে বাংলানিউজকে নিশ্চিত করেন। এদিকে মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে শহরের জামিলনগরে অবস্থিত বাড়ি থেকে জঙ্গি হাসানের মা রোকেয়া আকতারকে জিজ্ঞাসাবাদের জন্য থানা হেফাজতে নিয়েছে পুলিশ। সরেজমিনে গিয়ে জানা যায়, বাবা রেজাউল করিম ও মা রোকেয়া আকতারের দুই সন্তান। এর মধ্যে ছেলে রাকিবুল হাসান রিগ্যান ও বোন তানিয়া সুলতানা। বোন বিবাহিত। রোকেয়া আকতারের বাবার বাড়ি সারিয়াকান্দি উপজেলার ছায়াহাটা গ্রামে। বাবা রেজাউল করিম বগুড়া শহরের ইসলামপুর হরিগাড়ী এলাকায় বসবাস করতেন। রোকেয়া আকতার নন্দীগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (বিজরুল) নার্সিং কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন। ২০১২ সালে স্বামী রেজাউল করিম মারা যান। এরপর বছর দেড়েক আগে জামিলনগর এলাকায় জায়গা কিনে বাড়ি নির্মাণ করে রোকেয়া আকতার তার ছেলে ও মেয়েকে নিয়ে বসবাস শুরু করেন। রাকিবুল হাসান রিগ্যান ২০১৩ সালে শহরের করতোয়া মাল্টিমিডিয়া স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি পাস করে বগুড়া সরকারি শাহ সুলতান কলেজ থেকে ২০১৫ সালে এইচএসসি পাস করে। পরে মেডিকেল কলেজে ভর্তির উদ্দেশ্যে শহরের রেটিনা কোচিং সেন্টারে ভর্তি হয়। সেখানে স্বল্প সময় ক্লাস করে। এই কোচিংয়ে ক্লাস করার কথা বলে ২০১৫ সালের ১৪ জুলাই নিখোঁজ হয় হাসান। পরদিন ছেলে নিখোঁজ হওয়ায় মা রোকেয়া আকতার সদর থানায় একটি সাধারণ ডায়রি (জিডি) করেন। যার নং ১৭২০। রোকেয়া আকতার বাংলানিউজকে জানান, ছেলে নিখোঁজ হওয়ার পর জিডির কাগজ নিয়ে তিনি পুলিশ ও ৠাব ক্যাম্পে গিয়ে বারবার ধর্ণা দিয়েছেন। কিন্তু ছেলের সন্ধান পাননি। রাকিবুল হাসান রিগ্যানকে ভাল ছেলে দাবি করে তিনি বলেন, বাইরে ঘোরফেরা কম করতো। নিয়মিত নামাজ পড়তো। বন্ধুবান্ধব ছিল না বললেই চলে। বেশির ভাগ সময়ই পড়াশোনায় মত্ত থাকতো। তবে আমার বাসার একজন ভাড়াটিয়ার ছেলের সঙ্গে হাসানের সম্পর্ক ছিলো। হাসান নিখোঁজ হওয়ার পর ভাড়াটিয়ার ছেলেও নিখোঁজ হয়। তার কিছুদিন পর ভাড়াটিয়াও চলে যায় বলে রোকেয়া আকতার জানান। সদর থানার উপ-পরিদর্শক (এসআই) জুলহাজ বাংলানিউজকে জানান, রাকিবুল হাসান রিগ্যানের মা রোকেয়া আকতারকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। এর বাইরে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

Comments

Comments!

 ‘জঙ্গি’ হাসানের মা আটকAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

‘জঙ্গি’ হাসানের মা আটক

Tuesday, July 26, 2016 10:09 pm
৯৯৯৯৯৯

সংক্ষিপ্ত নাম হাসান। এ নামেই সর্বাধিক পরিচিত। রাকিবুল হাসান রিগ্যান এই জঙ্গির পুরো নাম। বয়স আনুমানিক ১৮ বছর। ঢাকার কল্যাণপুরের ‘জাহাজ বিল্ডিং’ নামের বাড়ি থেকে গুলিবিদ্ধ অবস্থায় তাকে আটক করে আইন-শৃঙ্খলা বাহিনী।

জঙ্গি হাসান বগুড়া শহরের ৮ নম্বার ওয়ার্ডের জামিলনগর এলাকার মৃত রেজাউল করিমের ছেলে। বছরখানেক আগে কোচিং ক্লাস করতে গিয়ে নিখোঁজ হয় এই জঙ্গি।

নিখোঁজের একদিন পর পরিবারের পক্ষ থেকে থানায় সাধারণ ডায়রি (জিডি) করা হয়। অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান পায়নি পরিবার। শেষ পর্যন্ত আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে আটকের পর পরিবার তার খোঁজ পেল।

জেলার পুলিশ সুপার (এসপি) মো. আসাদুজ্জামান ঢাকায় গুলিবিদ্ধ অবস্থায় আটক হাসান বগুড়া থেকে নিখোঁজ হওয়া সেই হাসান বলে বাংলানিউজকে নিশ্চিত করেন।

এদিকে মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে শহরের জামিলনগরে অবস্থিত বাড়ি থেকে জঙ্গি হাসানের মা রোকেয়া আকতারকে জিজ্ঞাসাবাদের জন্য থানা হেফাজতে নিয়েছে পুলিশ।

সরেজমিনে গিয়ে জানা যায়, বাবা রেজাউল করিম ও মা রোকেয়া আকতারের দুই সন্তান। এর মধ্যে ছেলে রাকিবুল হাসান রিগ্যান ও বোন তানিয়া সুলতানা। বোন বিবাহিত। রোকেয়া আকতারের বাবার বাড়ি সারিয়াকান্দি উপজেলার ছায়াহাটা গ্রামে। বাবা রেজাউল করিম বগুড়া শহরের ইসলামপুর হরিগাড়ী এলাকায় বসবাস করতেন।

রোকেয়া আকতার নন্দীগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (বিজরুল) নার্সিং কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন। ২০১২ সালে স্বামী রেজাউল করিম মারা যান। এরপর বছর দেড়েক আগে জামিলনগর এলাকায় জায়গা কিনে বাড়ি নির্মাণ করে রোকেয়া আকতার তার ছেলে ও মেয়েকে নিয়ে বসবাস শুরু করেন।

রাকিবুল হাসান রিগ্যান ২০১৩ সালে শহরের করতোয়া মাল্টিমিডিয়া স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি পাস করে বগুড়া সরকারি শাহ সুলতান কলেজ থেকে ২০১৫ সালে এইচএসসি পাস করে।

পরে মেডিকেল কলেজে ভর্তির উদ্দেশ্যে শহরের রেটিনা কোচিং সেন্টারে ভর্তি হয়। সেখানে স্বল্প সময় ক্লাস করে। এই কোচিংয়ে ক্লাস করার কথা বলে ২০১৫ সালের ১৪ জুলাই নিখোঁজ হয় হাসান। পরদিন ছেলে নিখোঁজ হওয়ায় মা রোকেয়া আকতার সদর থানায় একটি সাধারণ ডায়রি (জিডি) করেন। যার নং ১৭২০।

রোকেয়া আকতার বাংলানিউজকে জানান, ছেলে নিখোঁজ হওয়ার পর জিডির কাগজ নিয়ে তিনি পুলিশ ও ৠাব ক্যাম্পে গিয়ে বারবার ধর্ণা দিয়েছেন। কিন্তু ছেলের সন্ধান পাননি।

রাকিবুল হাসান রিগ্যানকে ভাল ছেলে দাবি করে তিনি বলেন, বাইরে ঘোরফেরা কম করতো। নিয়মিত নামাজ পড়তো। বন্ধুবান্ধব ছিল না বললেই চলে। বেশির ভাগ সময়ই পড়াশোনায় মত্ত থাকতো। তবে আমার বাসার একজন ভাড়াটিয়ার ছেলের সঙ্গে হাসানের সম্পর্ক ছিলো। হাসান নিখোঁজ হওয়ার পর ভাড়াটিয়ার ছেলেও নিখোঁজ হয়। তার কিছুদিন পর ভাড়াটিয়াও চলে যায় বলে রোকেয়া আকতার জানান।

সদর থানার উপ-পরিদর্শক (এসআই) জুলহাজ বাংলানিউজকে জানান, রাকিবুল হাসান রিগ্যানের মা রোকেয়া আকতারকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। এর বাইরে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X