রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১:২৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, January 28, 2017 11:16 pm
A- A A+ Print

জনতার আগুনে জ্বলছে থানা, মারের ভয়ে পালাচ্ছে পুলিশ

69

কলকাতা: ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার আউসগ্রাম থানায় একদল উত্তেজিত জনতা ব্যাপক ভাঙচুর এবং পুলিশকর্মীদের মারধর করে থানার বিশ্রামাগারে আগুন ধরিয়ে দিয়েছে। শনিবার ওই ঘটনায় দু’জন কর্মকর্তাসহ ৭ পুলিশকর্মীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। মারমুখী জনতার হাত থেকে প্রাণে বাঁচতে বেশ কিছু পুলিশকর্মী থানা ছেড়ে পার্শ্ববর্তী এলাকায় পালিয়ে যান। আউসগ্রাম উচ্চবিদ্যালয় সংলগ্ন একটি জমিতে দোকানঘর নির্মাণ করা নিয়ে স্কুল কর্তৃপক্ষ এবং পুলিশের মধ্যে শুক্রবার উত্তেজনা সৃষ্টি হয়। ওইদিনই স্কুলের পরিচালন সমিতির সভাপতি চন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায় এবং শিক্ষক অরবিন্দ বন্দ্যোপাধ্যায়কে পুলিশ আটক করে। শনিবার তাদের থানা থেকে ছেড়ে দেয়া হয়। পুলিশ কেন তাদের আটক করল তা নিয়ে শনিবার স্কুলের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও গ্রামবাসী থানায় স্মারকলিপি জমা দিতে যায়। এ সময় কর্তব্যরত পুলিশ কর্মীদের সঙ্গে তাদের কথা কাটাকাটি এবং বচসা সংঘর্ষে রূপ নেয়। বিক্ষোভকারীরা বাঁশের লাঠি এবং ইট-পাথর নিয়ে হামলা চালায় বলে পুলিশের দাবি। থানার উপ-পরিদর্শক দীপক পাল কাঁদতে কাঁদতে বলেন, ‘থানায় কমপক্ষে ২/৩ হাজার লোক একসঙ্গে হামলা চালায়। থানার গেট বন্ধ করতে গিয়েছিলাম কিন্তু পারিনি। মারমুখী জনতা ধাক্কা মেরে ফেলে দিলে পড়ে যাই। থানার অন্য পুলিশকর্মীদেরও মারধর করা হয়। পুলিশকর্মীরা ভয়ে লুকিয়ে পড়েন। থানার সমস্ত আসবাবপত্র ভেঙেছে হামলাকারীরা।’ বিক্ষোভকারীরা অবশ্য দাবি করেছে, পুলিশই প্রথম তাদের ওপরে লাঠি চালিয়েছে।
 

Comments

Comments!

 জনতার আগুনে জ্বলছে থানা, মারের ভয়ে পালাচ্ছে পুলিশAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

জনতার আগুনে জ্বলছে থানা, মারের ভয়ে পালাচ্ছে পুলিশ

Saturday, January 28, 2017 11:16 pm
69

কলকাতা: ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার আউসগ্রাম থানায় একদল উত্তেজিত জনতা ব্যাপক ভাঙচুর এবং পুলিশকর্মীদের মারধর করে থানার বিশ্রামাগারে আগুন ধরিয়ে দিয়েছে। শনিবার ওই ঘটনায় দু’জন কর্মকর্তাসহ ৭ পুলিশকর্মীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

মারমুখী জনতার হাত থেকে প্রাণে বাঁচতে বেশ কিছু পুলিশকর্মী থানা ছেড়ে পার্শ্ববর্তী এলাকায় পালিয়ে যান। আউসগ্রাম উচ্চবিদ্যালয় সংলগ্ন একটি জমিতে দোকানঘর নির্মাণ করা নিয়ে স্কুল কর্তৃপক্ষ এবং পুলিশের মধ্যে শুক্রবার উত্তেজনা সৃষ্টি হয়।

ওইদিনই স্কুলের পরিচালন সমিতির সভাপতি চন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায় এবং শিক্ষক অরবিন্দ বন্দ্যোপাধ্যায়কে পুলিশ আটক করে। শনিবার তাদের থানা থেকে ছেড়ে দেয়া হয়।

পুলিশ কেন তাদের আটক করল তা নিয়ে শনিবার স্কুলের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও গ্রামবাসী থানায় স্মারকলিপি জমা দিতে যায়। এ সময় কর্তব্যরত পুলিশ কর্মীদের সঙ্গে তাদের কথা কাটাকাটি এবং বচসা সংঘর্ষে রূপ নেয়। বিক্ষোভকারীরা বাঁশের লাঠি এবং ইট-পাথর নিয়ে হামলা চালায় বলে পুলিশের দাবি।

থানার উপ-পরিদর্শক দীপক পাল কাঁদতে কাঁদতে বলেন, ‘থানায় কমপক্ষে ২/৩ হাজার লোক একসঙ্গে হামলা চালায়। থানার গেট বন্ধ করতে গিয়েছিলাম কিন্তু পারিনি। মারমুখী জনতা ধাক্কা মেরে ফেলে দিলে পড়ে যাই। থানার অন্য পুলিশকর্মীদেরও মারধর করা হয়। পুলিশকর্মীরা ভয়ে লুকিয়ে পড়েন। থানার সমস্ত আসবাবপত্র ভেঙেছে হামলাকারীরা।’

বিক্ষোভকারীরা অবশ্য দাবি করেছে, পুলিশই প্রথম তাদের ওপরে লাঠি চালিয়েছে।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X