মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৩:২২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, September 29, 2016 7:30 pm
A- A A+ Print

জম্মু-কাশ্মির সীমান্তে গোলাগুলি চলছে

4

সীমান্ত পেরিয়ে পাকিস্তানে ভারতীয় সেনাবাহিনীর সফল অভিযানের পর ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরে জঙ্গিদের সঙ্গে আইন-শৃঙ্খলাবাহিনীর গোলাগুলি চলছে। জম্মু-কাশ্মিরের মেন্ধর সেক্টরে নিরাপত্তাবাহিনীর ওপর অতর্কিত হামলা চালিয়েছে জঙ্গিরা। মেন্ধরে এখনো গোলাগুলি চলছে বলে ইন্ডিয়া ডটকমের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের অতিরিক্ত সদস্য ঘটনাস্থলে পৌঁছেছে। নিরাপত্তাবাহিনীর সঙ্গে জঙ্গিদের গোলাগুলি আরো কয়েক ঘণ্টা ধরে চলতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে সীমান্ত পেরিয়ে পাকিস্তানি জঙ্গি সংগঠন জয়েশ ই মহম্মদের সদস্যরা কাশ্মিরে প্রবেশ করেছে নাকি এই সংগঠনটির অনুসারীরা হামলা চালিয়েছে তা এখনো পরিষ্কার নয়। বুধবার গভীর রাতে কাশ্মিরের ৭টি সন্ত্রাসী আস্তানায় ‘সার্জিক্যাল স্ট্রাইক’ (পূর্ব ঘোষণা ছাড়াই ঝটিকা সেনা অভিযান) নামে ভারতীয় সেনাবাহিনী অভিযান চালিয়েছে। এ অভিযানে দুই পাক সেনাসহ অন্তত ৩৮ সন্ত্রাসী নিহত হয়েছে বলে দাবি করেছে ভারত। রাত জুড়ে সেনাবাহিনীর ওই অপারেশন নয়াদিল্লির সেনা সদর দফতর থেকে তদারকি করেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী মনোহর পরিকর, সেনাপ্রধান জেনারেল দলবির সিং সুহাগ, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। পাক অধিকৃত কাশ্মিরে ঢুকে ভারতীয় অভিযানের খবর প্রকাশের কয়েক মিনিটের মাথায় এর নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। তিনি বলেছেন, বিনা উস্কানিতে নগ্ন আগ্রাসন চালিয়েছে ভারতীয় বাহিনী।

Comments

Comments!

 জম্মু-কাশ্মির সীমান্তে গোলাগুলি চলছেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

জম্মু-কাশ্মির সীমান্তে গোলাগুলি চলছে

Thursday, September 29, 2016 7:30 pm
4

সীমান্ত পেরিয়ে পাকিস্তানে ভারতীয় সেনাবাহিনীর সফল অভিযানের পর ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরে জঙ্গিদের সঙ্গে আইন-শৃঙ্খলাবাহিনীর গোলাগুলি চলছে। জম্মু-কাশ্মিরের মেন্ধর সেক্টরে নিরাপত্তাবাহিনীর ওপর অতর্কিত হামলা চালিয়েছে জঙ্গিরা।

মেন্ধরে এখনো গোলাগুলি চলছে বলে ইন্ডিয়া ডটকমের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের অতিরিক্ত সদস্য ঘটনাস্থলে পৌঁছেছে। নিরাপত্তাবাহিনীর সঙ্গে জঙ্গিদের গোলাগুলি আরো কয়েক ঘণ্টা ধরে চলতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

তবে সীমান্ত পেরিয়ে পাকিস্তানি জঙ্গি সংগঠন জয়েশ ই মহম্মদের সদস্যরা কাশ্মিরে প্রবেশ করেছে নাকি এই সংগঠনটির অনুসারীরা হামলা চালিয়েছে তা এখনো পরিষ্কার নয়।

বুধবার গভীর রাতে কাশ্মিরের ৭টি সন্ত্রাসী আস্তানায় ‘সার্জিক্যাল স্ট্রাইক’ (পূর্ব ঘোষণা ছাড়াই ঝটিকা সেনা অভিযান) নামে ভারতীয় সেনাবাহিনী অভিযান চালিয়েছে। এ অভিযানে দুই পাক সেনাসহ অন্তত ৩৮ সন্ত্রাসী নিহত হয়েছে বলে দাবি করেছে ভারত।

রাত জুড়ে সেনাবাহিনীর ওই অপারেশন নয়াদিল্লির সেনা সদর দফতর থেকে তদারকি করেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী মনোহর পরিকর, সেনাপ্রধান জেনারেল দলবির সিং সুহাগ, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল।

পাক অধিকৃত কাশ্মিরে ঢুকে ভারতীয় অভিযানের খবর প্রকাশের কয়েক মিনিটের মাথায় এর নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। তিনি বলেছেন, বিনা উস্কানিতে নগ্ন আগ্রাসন চালিয়েছে ভারতীয় বাহিনী।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X