বুধবার, ২২শে নভেম্বর, ২০১৭ ইং, ৮ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৩:১৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, November 14, 2017 8:08 pm
A- A A+ Print

জহুরুল-জৌলুশে বিপিএল–শীর্ষে ঢাকা

2b4a058a21a42497cf2ce9e330b94e07-5a0acb9210fcf

শেষ ওভারে জিততে ঢাকার প্রয়োজন ছিল ছয় রান। কার্লোস ব্রাফেট প্রথম তিন বলই করলেন ইয়র্কার। তৃতীয় বল থেকে এক রান নিতে পারলেন জহুরুল। বহু চড়াই-উতরাই পার হয়ে ঢাকাকে জয়ের বন্দরে নিয়ে আসা এই জহুরুলই তখন ‘ভিলেন’ হতে চলেছেন। চতুর্থ বলে এক রান নিয়ে জহুরুলকে স্ট্রাইকে ফেরান মোসাদ্দেক হোসেন। পঞ্চম বলেই ‘রিভার্স স্কুপ’ খেলে ঢাকাকে ৪ উইকেটে জিতিয়ে ফেরেন একসময় জাতীয় দলে খেলা এই ব্যাটসম্যান। ৩৯ বলে অপরাজিত ৪৫ রান করে আজকের ম্যাচের ‘বীর’ তিনিই। সত্যি বলতে কি, এমন ম্যাচের অপেক্ষাতেই ছিল বিপিএল। শ্বাসরুদ্ধকর এক সমাপ্তি, ম্যাচের নায়ক দেশি কোনো ক্রিকেটার—বিপিএলের আয়োজনই তো এমন কিছুর জন্য। ৪ নভেম্বর সিলেটে শুরু হওয়া বিপিএলের পঞ্চম আসর দশম দিনে এসে উপহার দিল এমন কিছু। পাওয়ার প্লেতে গোটা কয়েক উইকেট হারানো এবারের বিপিএলের নিয়তি হয়ে দাঁড়িয়েছে। মাত্র ১৫৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মুখ থুবড়ে পড়েছিল ঢাকা ডায়নামাইটস। দলে জহুরুল ও মোসাদ্দেকের মতো ব্যাটসম্যান থাকতে সাকিবদের ব্যাটিং অর্ডারে প্রথম চারজনই কিনা বিদেশি! অথচ ষষ্ঠ ওভারের শুরুতে ২৪ রান তুলতেই চার বিদেশি আউট! সাকিব যখন ১৭ বলে ২০ রান করে ফেরেন, তখন ঢাকার সংগ্রহ ৪১/৫। ভাগ্যিস কাইরন পোলার্ড ছিলেন। জহুরুলের সঙ্গে ৭৩ রানের ঝোড়ো এক জুটি করেছেন পোলার্ড। ২৩ বলে ৫৫ রান করেছেন ক্যারিবীয়, ছয় মেরেছেন ৬টি। তবে ১৫তম ওভারে শফিউল ইসলামের বলে পোলার্ড আউট হতেই আবারও ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় খুলনা। তবে জহুরুল আর মোসাদ্দেকের মতো ব্যাটসম্যান যে দলে ৬ আর ৮-এ ব্যাটিং করেন, তাদের আশা থেকেই যায়। পোলার্ড আউট হয়ে যাওয়ার পর এই দুজন ৪৩ রানের জুটি গড়ে দলকে নিয়ে যান জয়ের বন্দরে। মোসাদ্দেক অপরাজিত থাকেন ১২ বলে ১৪ করে। এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৬ রান করে খুলনা টাইটানস। তাঁদের শুরুটাও ভালো হয়নি। ঢিমে তালে ব্যাটিং করেছেন ওপেনাররা, পাওয়ার প্লেতে ২ উইকেট হারিয়ে ৩০ রানও জমা হয়নি বোর্ডে। ৭১ রানে অধিনায়ক মাহমুদউল্লাহ যখন ফিরে যাচ্ছেন, ততক্ষণে রান ১৩০ পেরোবে কি না, তা নিয়ে ফিসফাস চলছে। তবে খেল দেখিয়েছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার কার্লোস ব্রাফেট। ২৯ বলে তাঁর অপরাজিত ৬৪ রানে ভর করে দেড় শ রানের কোটা পেরিয়েছে টাইটানস। রাইলি রুশো করেছেন ৩৪ রান। ৪০ রানে ২ উইকেট নিয়েছেন ঢাকার পেসার আবু হায়দার। আজ দিনের পরবর্তী খেলায় কুমিল্লা ভিক্টোরিয়ানসের মুখোমুখি হচ্ছে চিটাগং ভাইকিংস। খেলা শুরু সন্ধ্যা ছয়টায়।

Comments

Comments!

 জহুরুল-জৌলুশে বিপিএল–শীর্ষে ঢাকাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

জহুরুল-জৌলুশে বিপিএল–শীর্ষে ঢাকা

Tuesday, November 14, 2017 8:08 pm
2b4a058a21a42497cf2ce9e330b94e07-5a0acb9210fcf

শেষ ওভারে জিততে ঢাকার প্রয়োজন ছিল ছয় রান। কার্লোস ব্রাফেট প্রথম তিন বলই করলেন ইয়র্কার। তৃতীয় বল থেকে এক রান নিতে পারলেন জহুরুল। বহু চড়াই-উতরাই পার হয়ে ঢাকাকে জয়ের বন্দরে নিয়ে আসা এই জহুরুলই তখন ‘ভিলেন’ হতে চলেছেন। চতুর্থ বলে এক রান নিয়ে জহুরুলকে স্ট্রাইকে ফেরান মোসাদ্দেক হোসেন। পঞ্চম বলেই ‘রিভার্স স্কুপ’ খেলে ঢাকাকে ৪ উইকেটে জিতিয়ে ফেরেন একসময় জাতীয় দলে খেলা এই ব্যাটসম্যান। ৩৯ বলে অপরাজিত ৪৫ রান করে আজকের ম্যাচের ‘বীর’ তিনিই।

সত্যি বলতে কি, এমন ম্যাচের অপেক্ষাতেই ছিল বিপিএল। শ্বাসরুদ্ধকর এক সমাপ্তি, ম্যাচের নায়ক দেশি কোনো ক্রিকেটার—বিপিএলের আয়োজনই তো এমন কিছুর জন্য। ৪ নভেম্বর সিলেটে শুরু হওয়া বিপিএলের পঞ্চম আসর দশম দিনে এসে উপহার দিল এমন কিছু।
পাওয়ার প্লেতে গোটা কয়েক উইকেট হারানো এবারের বিপিএলের নিয়তি হয়ে দাঁড়িয়েছে। মাত্র ১৫৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মুখ থুবড়ে পড়েছিল ঢাকা ডায়নামাইটস। দলে জহুরুল ও মোসাদ্দেকের মতো ব্যাটসম্যান থাকতে সাকিবদের ব্যাটিং অর্ডারে প্রথম চারজনই কিনা বিদেশি! অথচ ষষ্ঠ ওভারের শুরুতে ২৪ রান তুলতেই চার বিদেশি আউট! সাকিব যখন ১৭ বলে ২০ রান করে ফেরেন, তখন ঢাকার সংগ্রহ ৪১/৫। ভাগ্যিস কাইরন পোলার্ড ছিলেন। জহুরুলের সঙ্গে ৭৩ রানের ঝোড়ো এক জুটি করেছেন পোলার্ড। ২৩ বলে ৫৫ রান করেছেন ক্যারিবীয়, ছয় মেরেছেন ৬টি। তবে ১৫তম ওভারে শফিউল ইসলামের বলে পোলার্ড আউট হতেই আবারও ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় খুলনা।
তবে জহুরুল আর মোসাদ্দেকের মতো ব্যাটসম্যান যে দলে ৬ আর ৮-এ ব্যাটিং করেন, তাদের আশা থেকেই যায়। পোলার্ড আউট হয়ে যাওয়ার পর এই দুজন ৪৩ রানের জুটি গড়ে দলকে নিয়ে যান জয়ের বন্দরে। মোসাদ্দেক অপরাজিত থাকেন ১২ বলে ১৪ করে।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৬ রান করে খুলনা টাইটানস। তাঁদের শুরুটাও ভালো হয়নি। ঢিমে তালে ব্যাটিং করেছেন ওপেনাররা, পাওয়ার প্লেতে ২ উইকেট হারিয়ে ৩০ রানও জমা হয়নি বোর্ডে। ৭১ রানে অধিনায়ক মাহমুদউল্লাহ যখন ফিরে যাচ্ছেন, ততক্ষণে রান ১৩০ পেরোবে কি না, তা নিয়ে ফিসফাস চলছে। তবে খেল দেখিয়েছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার কার্লোস ব্রাফেট। ২৯ বলে তাঁর অপরাজিত ৬৪ রানে ভর করে দেড় শ রানের কোটা পেরিয়েছে টাইটানস। রাইলি রুশো করেছেন ৩৪ রান। ৪০ রানে ২ উইকেট নিয়েছেন ঢাকার পেসার আবু হায়দার।
আজ দিনের পরবর্তী খেলায় কুমিল্লা ভিক্টোরিয়ানসের মুখোমুখি হচ্ছে চিটাগং ভাইকিংস। খেলা শুরু সন্ধ্যা ছয়টায়।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X