শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:৫৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, June 24, 2017 4:36 am
A- A A+ Print

জাতীয় ঈদগাহে জায়নামাজ ছাড়া অন্য কিছু নেয়া যাবে না : র‌্যাব ডিজি

4

জাতীয় ঈদগায়ে নামাজ পড়তে আসা মুসল্লিদের জায়নামাজ ছাড়া অন্য কিছু নিয়ে প্রবেশ না করতে মুসল্লিদের প্রতি আহবান জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। এমনকি পানির বোতলও সাথে না আনার জন্য অনুরোধ করেন তিনি। সার্বিক নিরাপত্তার স্বার্থে তিনি মুসল্লিদের প্রতি এই আহবান জানিয়েছেন। আজ শুক্রবার বিকেলে জাতীয় ঈদগাহ ময়দান পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন। বেনজীর আহমেদ আহমেদ বলেন, বর্তমানে দেশে সুনির্দিষ্টভাবে জঙ্গি হামলার কোনো হুমকি নেই। আসলে র‌্যাবসহ আইনশৃংখলা বাহিনীর লাগাতার অভিযানে জঙ্গিরা দুর্বল হয়ে পড়েছে। তাই তাদের হামলা করার সক্ষমতাও নেই। তারপরও গত বছরে শোলাকিয়ায় হামলার ঘটনাসহ সার্বিক বিষয় মাথায় রেখে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তিনি বলেন, জাতীয় ঈদগাহে রাষ্ট্রপতিসহ অনেক মন্ত্রী ও সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তা আসবেন। নিরাপত্তার স্বার্থে ঈদগাহের প্রবেশদ্বারে অনেকগুলো ডিভাইস স্থাপন করা হবে। যে কারণে ঈদের নামাজে আসা মুসল্লিদের অনুরোধ করা হবে যে তারা যেন জায়নামাজ ছাড়া অন্য কোনো কিছু সাথে না আনেন। এমনকি পানির বোতলও নয়। র‌্যাবের কমান্ডিং ও অপারেশন উইং নিয়ে জাতীয় ঈদগাহ পরিদর্শন করেছি। কিছু কিছু বিষয়ে আমাদের পক্ষ থেকে সংশ্লিষ্টদের পরামর্শ দেয়া হয়েছে। এছাড়া ঈদগাহের নিকটবর্তী গাড়ি পার্কিং করতে দেয়া হবে না। যারা নামাজ পড়তে জাতীয় ঈদগাহে আসবেন তারা যেন দূরে গাড়ি পার্কিং করে আসেন। তিনি বলেন, এবার রমজানে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যার কারণে আল্লাহর রহমতে বড় কোনো সমস্যা হয়নি। ইনশাল্লাহ আগামী ২/৩ রোজাতেও আশানুরুপ নিরাপত্তা বলবৎ থাকবে। এবার অন্যবারের তুলনায় রাস্তায় ভোগান্তি কম লক্ষ্য করা গেছে। জনভোগান্তি কমাতে র‌্যাব-পুলিশসহ অন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে। এক প্রশ্নের জবাবে বেনজির আহমেদ বলেন, দেশের অন্য বড় ঈদগাহের নিরাপত্তার জন্য র‌্যাবের পাশাপাশি অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। প্রতিটি বড় ঈদগাহে র‌্যাবের ক্যাম্প স্থাপন করা হবে। বিশেষ করে এবার শোলাকিয়ায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে।

Comments

Comments!

 জাতীয় ঈদগাহে জায়নামাজ ছাড়া অন্য কিছু নেয়া যাবে না : র‌্যাব ডিজিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

জাতীয় ঈদগাহে জায়নামাজ ছাড়া অন্য কিছু নেয়া যাবে না : র‌্যাব ডিজি

Saturday, June 24, 2017 4:36 am
4

জাতীয় ঈদগায়ে নামাজ পড়তে আসা মুসল্লিদের জায়নামাজ ছাড়া অন্য কিছু নিয়ে প্রবেশ না করতে মুসল্লিদের প্রতি আহবান জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। এমনকি পানির বোতলও সাথে না আনার জন্য অনুরোধ করেন তিনি। সার্বিক নিরাপত্তার স্বার্থে তিনি মুসল্লিদের প্রতি এই আহবান জানিয়েছেন।

আজ শুক্রবার বিকেলে জাতীয় ঈদগাহ ময়দান পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন।

বেনজীর আহমেদ আহমেদ বলেন, বর্তমানে দেশে সুনির্দিষ্টভাবে জঙ্গি হামলার কোনো হুমকি নেই। আসলে র‌্যাবসহ আইনশৃংখলা বাহিনীর লাগাতার অভিযানে জঙ্গিরা দুর্বল হয়ে পড়েছে। তাই তাদের হামলা করার সক্ষমতাও নেই। তারপরও গত বছরে শোলাকিয়ায় হামলার ঘটনাসহ সার্বিক বিষয় মাথায় রেখে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
তিনি বলেন, জাতীয় ঈদগাহে রাষ্ট্রপতিসহ অনেক মন্ত্রী ও সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তা আসবেন। নিরাপত্তার স্বার্থে ঈদগাহের প্রবেশদ্বারে অনেকগুলো ডিভাইস স্থাপন করা হবে। যে কারণে ঈদের নামাজে আসা মুসল্লিদের অনুরোধ করা হবে যে তারা যেন জায়নামাজ ছাড়া অন্য কোনো কিছু সাথে না আনেন। এমনকি পানির বোতলও নয়। র‌্যাবের কমান্ডিং ও অপারেশন উইং নিয়ে জাতীয় ঈদগাহ পরিদর্শন করেছি। কিছু কিছু বিষয়ে আমাদের পক্ষ থেকে সংশ্লিষ্টদের পরামর্শ দেয়া হয়েছে। এছাড়া ঈদগাহের নিকটবর্তী গাড়ি পার্কিং করতে দেয়া হবে না। যারা নামাজ পড়তে জাতীয় ঈদগাহে আসবেন তারা যেন দূরে গাড়ি পার্কিং করে আসেন।

তিনি বলেন, এবার রমজানে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যার কারণে আল্লাহর রহমতে বড় কোনো সমস্যা হয়নি। ইনশাল্লাহ আগামী ২/৩ রোজাতেও আশানুরুপ নিরাপত্তা বলবৎ থাকবে। এবার অন্যবারের তুলনায় রাস্তায় ভোগান্তি কম লক্ষ্য করা গেছে। জনভোগান্তি কমাতে র‌্যাব-পুলিশসহ অন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে।
এক প্রশ্নের জবাবে বেনজির আহমেদ বলেন, দেশের অন্য বড় ঈদগাহের নিরাপত্তার জন্য র‌্যাবের পাশাপাশি অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। প্রতিটি বড় ঈদগাহে র‌্যাবের ক্যাম্প স্থাপন করা হবে। বিশেষ করে এবার শোলাকিয়ায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X