সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৭:৩৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, December 2, 2016 8:51 pm
A- A A+ Print

জাতীয় জীবনে আরেকটি মর্মান্তিক বিপর্যয় ঘটতে পারত: কাদের

59

প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানের ক্রটি থাকায় জাতীয় জীবনে আরেকটি মর্মান্তিক বিপর্যয় ঘটে যেতে পারত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন,মহা সংকটের আরেকটি কালো ছায়া পড়তে পারতো। আল্লাহ শেখ হাসিনাকে সেদিন হেফাজত করেছেন। শুক্রবার দলীয় সভাপতির দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে বিশেষ দোয়া শেষে তিনি একথা বলেন। গত রবিবার পানি সম্মেলন উপলক্ষে হাঙ্গেরিতে তিন দিনের রাষ্ট্রীয় সফরের যাত্রা পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানটি যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাতে জরুরি অবতরণ করতে বাধ্য হয়।
যান্ত্রিক ত্রুটির কারণে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের তুর্কমেনিস্তানে চার ঘণ্টা অনির্ধারিত যাত্রাবিরতি করতে হয়। ত্রুটি সারানোর পর ওই উড়োজাহাজেই প্রধানমন্ত্রী বুদাপেস্টে পৌঁছান। প্রধানমন্ত্রীর বহর দুর্ঘটনার ঝুঁকি থেকে রক্ষা পাওয়ায় শুক্রবার ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকে সারা দেশে প্রার্থনা ও দোয়ার কর্মসূচি ঘোষণা করা হয়। বিষয়টি নিয়ে তদন্ত চলছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর বিমানের ত্রুটির বিষয়টি দুর্ঘটনা নাকি কারো অবহেলা নাকি ইচ্ছাকৃত তা এখনই বলা যাচ্ছে না। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদনের আগে স্পষ্ট কিছু বলা যাচ্ছে না, তাতে তদন্ত প্রভাবিত হতে পারে। কাদের বলেন, প্রাথমিক তদন্তে উদাসীনতার কারণে ৫ জনকে সাসপেন্ড করা হয়েছে। তবে এখানে যে কোনো ষড়যন্ত্র নেই, তা এখনই আমি বলছি না। মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু দানের জন্য মহান আল্লাহর দরবারে প্রার্থনা করা হয়। দেশ ও জাতির শান্তি, সমৃদ্ধি ও উন্নতি এবং মুসলিম উম্মাহর শান্তি ও নিরাপত্তা কামনা করা হয়। মিলাদ ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান। মিলাদ মাহফিলে ওবায়দুল কাদের ছাড়াও ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম, আবদুস সাত্তার, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ চৌধুরী এমপি, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাম, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ, ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা মহানগর (উত্তর) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক ও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালসহ মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। দেশের সকল বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত অনুরূপ মিলাদ ও দোয়া মাহফিলে ইসলামিক ফাউন্ডেশন সার্বিক সহযোগিতা প্রদান করে।
 

Comments

Comments!

 জাতীয় জীবনে আরেকটি মর্মান্তিক বিপর্যয় ঘটতে পারত: কাদেরAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

জাতীয় জীবনে আরেকটি মর্মান্তিক বিপর্যয় ঘটতে পারত: কাদের

Friday, December 2, 2016 8:51 pm
59

প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানের ক্রটি থাকায় জাতীয় জীবনে আরেকটি মর্মান্তিক বিপর্যয় ঘটে যেতে পারত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন,মহা সংকটের আরেকটি কালো ছায়া পড়তে পারতো। আল্লাহ শেখ হাসিনাকে সেদিন হেফাজত করেছেন।

শুক্রবার দলীয় সভাপতির দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে বিশেষ দোয়া শেষে তিনি একথা বলেন।

গত রবিবার পানি সম্মেলন উপলক্ষে হাঙ্গেরিতে তিন দিনের রাষ্ট্রীয় সফরের যাত্রা পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানটি যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাতে জরুরি অবতরণ করতে বাধ্য হয়।

যান্ত্রিক ত্রুটির কারণে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের তুর্কমেনিস্তানে চার ঘণ্টা অনির্ধারিত যাত্রাবিরতি করতে হয়। ত্রুটি সারানোর পর ওই উড়োজাহাজেই প্রধানমন্ত্রী বুদাপেস্টে পৌঁছান।

প্রধানমন্ত্রীর বহর দুর্ঘটনার ঝুঁকি থেকে রক্ষা পাওয়ায় শুক্রবার ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকে সারা দেশে প্রার্থনা ও দোয়ার কর্মসূচি ঘোষণা করা হয়।

বিষয়টি নিয়ে তদন্ত চলছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর বিমানের ত্রুটির বিষয়টি দুর্ঘটনা নাকি কারো অবহেলা নাকি ইচ্ছাকৃত তা এখনই বলা যাচ্ছে না। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদনের আগে স্পষ্ট কিছু বলা যাচ্ছে না, তাতে তদন্ত প্রভাবিত হতে পারে।

কাদের বলেন, প্রাথমিক তদন্তে উদাসীনতার কারণে ৫ জনকে সাসপেন্ড করা হয়েছে। তবে এখানে যে কোনো ষড়যন্ত্র নেই, তা এখনই আমি বলছি না।

মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু দানের জন্য মহান আল্লাহর দরবারে প্রার্থনা করা হয়। দেশ ও জাতির শান্তি, সমৃদ্ধি ও উন্নতি এবং মুসলিম উম্মাহর শান্তি ও নিরাপত্তা কামনা করা হয়।

মিলাদ ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

মিলাদ মাহফিলে ওবায়দুল কাদের ছাড়াও ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম, আবদুস সাত্তার, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ চৌধুরী এমপি, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাম, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ, ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা মহানগর (উত্তর) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক ও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালসহ মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দেশের সকল বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত অনুরূপ মিলাদ ও দোয়া মাহফিলে ইসলামিক ফাউন্ডেশন সার্বিক সহযোগিতা প্রদান করে।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X