বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১:৩৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, December 31, 2016 7:53 pm | আপডেটঃ January 01, 2017 12:28 AM
A- A A+ Print

জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর, সম্পাদক ফরিদা

16

জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির দ্বিবার্ষিক নির্বাচনে মুহম্মদ শফিকুর রহমান সভাপতি এবং ফরিদা ইয়াসমিন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। প্রেস ক্লাবের বর্তমান সভাপতি শফিকুর রহমান ৬৭২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এম এ আজিজ পেয়েছেন ২৮৯ ভোট। সহ-সভাপতি পদে আজিজুল ইসলাম ভুঁইয়া ৫৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সদরুল হাসান পেয়েছেন ২৩৯ ভোট। সাধারণ সম্পাদক পদে ফরিদা ইয়াসমিন ৪৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাদের গনি চৌধুরী পেয়েছেন ৩৫০ ভোট। সিনিয়র  ভাইস প্রেসিডেন্ট পদে বিজয়ী হয়েছেন যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম। তিনি ৮০৭ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নুরুল আমিন রোকন ১৮৩ ভোট পেয়েছেন।অপর প্রতিদ্বন্দ্বী রুহুল কুদ্দুস পেয়েছেন মাত্র ৬২ ভোট। যুগ্ম সাধারণ সম্পাদকের দু’টি পদে শাহেদ চৌধুরী (৬২৭ ভোট) ও ইলিয়াস খান (৪৫২ ভোট) নির্বাচিত হয়েছেন। কোষাধ্যক্ষ পদে বর্তমান কোষাধ্যক্ষ কার্তিক চ্যাটার্জী ৪৭৮ ভোট পেয়ে পুনর্নির্বাচিত হয়েছেন। সদস্য পদে বিজয়ীরা হলেন: শ্যামল দত্ত (৫৭৪ ভোট), কুদ্দুস আফরাদ (৫৩৫ ভোট), মাঈনুল আলম ( ৫১১ ভোট), রেজোয়ানুল হক রাজা (৪৮৮ ভোট), মোল্লা জালাল (৪৫৯ ভোট), শামসুদ্দিন আহমেদ চারু ( ৪৫২ ভোট),  হাসান হাফিজ ( ৪২৩), শাহনাজ বেগম (৩৯৯), কল্যাণ সাহা (৩৭৮) ও হাসান আরেফিন (৩০৪)। শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে ইলেকট্রনিক পদ্ধতিতে ভোটগ্রহণ হয়। জাতীয় প্রেসক্লাবের এবারের নির্বাচনে মোট ভোটার ১ হাজার ২১৮ জন। এর মধ্যে প্রায় ১ হাজার ৮৮ জন ভোট দেন। বর্তমানে জাতীয় প্রেসক্লাবের সদস্য ১ হাজার ৩২৬ জন। এর মধ্যে ১ হাজার ২৫৪ জন স্থায়ী ও ৭২ জন সহযোগী সদস্য। প্রাপ্ত ফলাফলে দেখা যায়, শফিকুর রহমান ও ফরিদা ইয়াসমিনের প্যানেল থেকে ১৭ জনের মধ্যে ১৫ জনই বিজয়ী হয়েছেন। বিএনপি সমর্ত প্যানেল থেকে মাত্র ২ জন প্রার্থী জয়ী হয়েছেন তারা হলেন যুগ্ম সম্পাদক পদে ইলিয়াছ খান ও সদস্য পদে হাসান হাফিজ। নির্বাচনে পাঁচ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন তথ্য প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার। কমিটির অন্য সদস্যরা হলেন- মো. মোস্তফা-ই-জামিল, জাফর ইকবাল, শাহ আলমগীর ও মো. নাসির উদ্দিন।

Comments

Comments!

 জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর, সম্পাদক ফরিদাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর, সম্পাদক ফরিদা

Saturday, December 31, 2016 7:53 pm | আপডেটঃ January 01, 2017 12:28 AM
16

জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির দ্বিবার্ষিক নির্বাচনে মুহম্মদ শফিকুর রহমান সভাপতি এবং ফরিদা ইয়াসমিন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

প্রেস ক্লাবের বর্তমান সভাপতি শফিকুর রহমান ৬৭২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এম এ আজিজ পেয়েছেন ২৮৯ ভোট।
সহ-সভাপতি পদে আজিজুল ইসলাম ভুঁইয়া ৫৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সদরুল হাসান পেয়েছেন ২৩৯ ভোট।

সাধারণ সম্পাদক পদে ফরিদা ইয়াসমিন ৪৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাদের গনি চৌধুরী পেয়েছেন ৩৫০ ভোট।
সিনিয়র  ভাইস প্রেসিডেন্ট পদে বিজয়ী হয়েছেন যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম। তিনি ৮০৭ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নুরুল আমিন রোকন ১৮৩ ভোট পেয়েছেন।অপর প্রতিদ্বন্দ্বী রুহুল কুদ্দুস পেয়েছেন মাত্র ৬২ ভোট। যুগ্ম সাধারণ সম্পাদকের দু’টি পদে শাহেদ চৌধুরী (৬২৭ ভোট) ও ইলিয়াস খান (৪৫২ ভোট) নির্বাচিত হয়েছেন। কোষাধ্যক্ষ পদে বর্তমান কোষাধ্যক্ষ কার্তিক চ্যাটার্জী ৪৭৮ ভোট পেয়ে পুনর্নির্বাচিত হয়েছেন।

সদস্য পদে বিজয়ীরা হলেন: শ্যামল দত্ত (৫৭৪ ভোট), কুদ্দুস আফরাদ (৫৩৫ ভোট), মাঈনুল আলম ( ৫১১ ভোট), রেজোয়ানুল হক রাজা (৪৮৮ ভোট), মোল্লা জালাল (৪৫৯ ভোট), শামসুদ্দিন আহমেদ চারু ( ৪৫২ ভোট),  হাসান হাফিজ ( ৪২৩), শাহনাজ বেগম (৩৯৯), কল্যাণ সাহা (৩৭৮) ও হাসান আরেফিন (৩০৪)।

শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে ইলেকট্রনিক পদ্ধতিতে ভোটগ্রহণ হয়।

জাতীয় প্রেসক্লাবের এবারের নির্বাচনে মোট ভোটার ১ হাজার ২১৮ জন। এর মধ্যে প্রায় ১ হাজার ৮৮ জন ভোট দেন।

বর্তমানে জাতীয় প্রেসক্লাবের সদস্য ১ হাজার ৩২৬ জন। এর মধ্যে ১ হাজার ২৫৪ জন স্থায়ী ও ৭২ জন সহযোগী সদস্য।

প্রাপ্ত ফলাফলে দেখা যায়, শফিকুর রহমান ও ফরিদা ইয়াসমিনের প্যানেল থেকে ১৭ জনের মধ্যে ১৫ জনই বিজয়ী হয়েছেন।

বিএনপি সমর্ত প্যানেল থেকে মাত্র ২ জন প্রার্থী জয়ী হয়েছেন তারা হলেন যুগ্ম সম্পাদক পদে ইলিয়াছ খান ও সদস্য পদে হাসান হাফিজ।

নির্বাচনে পাঁচ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন তথ্য প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার। কমিটির অন্য সদস্যরা হলেন- মো. মোস্তফা-ই-জামিল, জাফর ইকবাল, শাহ আলমগীর ও মো. নাসির উদ্দিন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X