সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১০:০৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, September 20, 2017 10:21 pm
A- A A+ Print

জাতীয় প্রেসক্লাবে তথ্যমন্ত্রী অবাঞ্ছিত

bba5bc2ac878247787fb51b68269c832-59c2864edddff

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে জাতীয় প্রেসক্লাবে অবাঞ্ছিত ঘোষণা করেছে সরকার-সমর্থক সাংবাদিকদের দুটি সংগঠন। আজ বুধবার প্রেসক্লাব প্রাঙ্গণে দিনব্যাপী এক অনশন কর্মসূচি শেষে এ ঘোষণা দেওয়া হয়। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশ গণমাধ্যমকর্মীদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠন ও তথ্যমন্ত্রীর অপসারণের দাবিতে দিনব্যাপী অনশন কর্মসূচি করে। বেলা ১১টা থেকে সাংবাদিকেরা অনশন শুরু করেন। অনশনে সভাপতির বক্তৃতায় বিএফইউজের সভাপতি মনজুরুল আহসান বুলবুল বলেন, ‘ইতিমধ্যে রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) থেকে তথ্যমন্ত্রীকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। আমরা আজ জাতীয় প্রেসক্লাব থেকে তথ্যমন্ত্রীকে অবাঞ্ছিত ঘোষণা করলাম। আপনি (তথ্যমন্ত্রী) এরপরে প্রেসক্লাবে আসার আগে খোঁজখবর নিয়ে আসবেন।’ মনজুরুল আহসান বুলবুল বলেন, ‘তথ্যমন্ত্রী সাংবাদিকদের অভিভাবকের দায়িত্ব পালন করতে পারেননি। সকালের খবর পত্রিকা বন্ধ হয়ে গেল, তিনি কোনো কথাই বললেন না। ইনকিলাবের সাংবাদিকদের বেতন-ভাতা ছাড়াই চাকরিচ্যুতি করা হলো। আপনি কিছু বললেন না। তাহলে আপনাকে কেন অভিভাবক মানব?’ বিকেল ৫টা ২০ মিনিটে প্রবীণ সাংবাদিক কামাল লোহানী ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ সাংবাদিকদের অনশন ভাঙান। সেখানে সাংবাদিক কামাল লোহানী বলেন, ‘আমার কাছে লজ্জা লাগছে যে সাংবাদিকদের অধিকার আদায়ের দাবি নিয়ে অনশন করতে হচ্ছে। এই লজ্জা নিয়ে আমরা বাস করছি। হতাশ হওয়ার কিছু নেই। সবাই একত্র থাকলে নবম ওয়েজ বোর্ডের দাবি আদায় হবেই।’ কামাল লোহানী বলেন, ‘তথ্যমন্ত্রী কোথায় কখন গিয়েছেন, কী করেছেন তা আমরা সবাই জানি। কিন্তু গণমাধ্যমের অভিভাবক হয়ে আজ যা করেছেন বা ওয়েজ বোর্ড নিয়ে যা করছেন, তা নজিরবিহীন।’ তিনি অবিলম্বে ওয়েজ বোর্ড ঘোষণার আহ্বান জানান। বিএফইউজে মহাসচিব ওমর ফারুক, সহসভাপতি শহিদ-উল-আলম, কোষাধ্যক্ষ মধুসূদন মণ্ডল, যুগ্ম মহাসচিব অমীয় ঘটক পুলক, ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীসহ সাংবাদিকেরা দিনব্যাপী এ অনশনে বক্তব্য দেন।

Comments

Comments!

 জাতীয় প্রেসক্লাবে তথ্যমন্ত্রী অবাঞ্ছিতAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

জাতীয় প্রেসক্লাবে তথ্যমন্ত্রী অবাঞ্ছিত

Wednesday, September 20, 2017 10:21 pm
bba5bc2ac878247787fb51b68269c832-59c2864edddff

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে জাতীয় প্রেসক্লাবে অবাঞ্ছিত ঘোষণা করেছে সরকার-সমর্থক সাংবাদিকদের দুটি সংগঠন। আজ বুধবার প্রেসক্লাব প্রাঙ্গণে দিনব্যাপী এক অনশন কর্মসূচি শেষে এ ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশ গণমাধ্যমকর্মীদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠন ও তথ্যমন্ত্রীর অপসারণের দাবিতে দিনব্যাপী অনশন কর্মসূচি করে। বেলা ১১টা থেকে সাংবাদিকেরা অনশন শুরু করেন।

অনশনে সভাপতির বক্তৃতায় বিএফইউজের সভাপতি মনজুরুল আহসান বুলবুল বলেন, ‘ইতিমধ্যে রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) থেকে তথ্যমন্ত্রীকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। আমরা আজ জাতীয় প্রেসক্লাব থেকে তথ্যমন্ত্রীকে অবাঞ্ছিত ঘোষণা করলাম। আপনি (তথ্যমন্ত্রী) এরপরে প্রেসক্লাবে আসার আগে খোঁজখবর নিয়ে আসবেন।’

মনজুরুল আহসান বুলবুল বলেন, ‘তথ্যমন্ত্রী সাংবাদিকদের অভিভাবকের দায়িত্ব পালন করতে পারেননি। সকালের খবর পত্রিকা বন্ধ হয়ে গেল, তিনি কোনো কথাই বললেন না। ইনকিলাবের সাংবাদিকদের বেতন-ভাতা ছাড়াই চাকরিচ্যুতি করা হলো। আপনি কিছু বললেন না। তাহলে আপনাকে কেন অভিভাবক মানব?’

বিকেল ৫টা ২০ মিনিটে প্রবীণ সাংবাদিক কামাল লোহানী ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ সাংবাদিকদের অনশন ভাঙান।

সেখানে সাংবাদিক কামাল লোহানী বলেন, ‘আমার কাছে লজ্জা লাগছে যে সাংবাদিকদের অধিকার আদায়ের দাবি নিয়ে অনশন করতে হচ্ছে। এই লজ্জা নিয়ে আমরা বাস করছি। হতাশ হওয়ার কিছু নেই। সবাই একত্র থাকলে নবম ওয়েজ বোর্ডের দাবি আদায় হবেই।’

কামাল লোহানী বলেন, ‘তথ্যমন্ত্রী কোথায় কখন গিয়েছেন, কী করেছেন তা আমরা সবাই জানি। কিন্তু গণমাধ্যমের অভিভাবক হয়ে আজ যা করেছেন বা ওয়েজ বোর্ড নিয়ে যা করছেন, তা নজিরবিহীন।’ তিনি অবিলম্বে ওয়েজ বোর্ড ঘোষণার আহ্বান জানান।

বিএফইউজে মহাসচিব ওমর ফারুক, সহসভাপতি শহিদ-উল-আলম, কোষাধ্যক্ষ মধুসূদন মণ্ডল, যুগ্ম মহাসচিব অমীয় ঘটক পুলক, ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীসহ সাংবাদিকেরা দিনব্যাপী এ অনশনে বক্তব্য দেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X