সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৩:৪২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, October 23, 2016 10:14 pm
A- A A+ Print

জেএমবির ৬ সদস্যের স্বীকারোক্তি

court1477229936

রাজধানীর তেজগাঁও এলাকা থেকে গ্রেপ্তার জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সক্রিয় ছয় সদস্য ডাকাতির মামলায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। রোববার ঢাকার মহানগর হাকিমের আদালতে আসামিরা ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। জবানবন্দি গ্রহণ করে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। আসামিদের মধ্যে কাউছার ওরফে মো. কাশেম ঢাকা মহানগর হাকিম কাজী কামরুল ইসলামের আদালতে, নাজমুল হাসান ওরফে নয়ন ওরফে নরেশ মহানগর হাকিম সত্যব্রত শিকদারের আদালতে, মো. রাশেদ ওরফে কাকলির বাবা মহানগর হাকিম সাজ্জাদুর রহমানের আদালতে, মো. সেন্টু হাওলাদার ওরফে জাহিদ মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারীর আদালতে, মো. আবু বক্কর সিদ্দিক ওরফে শুভ্র ওরফে আকাশ মহানগর হাকিম ইমদাদুল হকের আদালতে এবং মো. আবদুল বাছেদ মহানগর হাকিম মারুফ হোসেনের আদালতে জবানবন্দি দেন। এরআগে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-পরিদর্শক সাইফুল ইসলাম আসামিদের ছয় দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করেন। আসামিরা স্বেচ্ছায় জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তিনি জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন। গত ১৮ অক্টোবর ১০ দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে আদালত তাদের ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন। এদিকে, বনানী থানায় করা অস্ত্র ও ডাকাতির মামলায় জেএমবির এই ছয় সদস্যের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অস্ত্র মামলায় তিন দিন করে এবং ডাকাতির মামলায় দুই দিন করে রিমান্ডের আদেশ দেন ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামান। এই দুই মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির এসআই সাইফুল ইসলাম ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন। গত ১৭ অক্টোবর দিবাগত রাতে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট এবং পুলিশ সদর দপ্তরের এলআইসি শাখা যৌথভাবে রাজধানীর তেজগাঁও এলাকায় অভিযান চালিয়ে জেএমবির সক্রিয় ছয় সদস্যকে গ্রেপ্তার করে। জুন মাসে বনানী থানায় ও অক্টোবর মাসে তেজগাঁও থানায় দায়ের করা দুটি ডাকাতির মামলার তদন্ত করতে গিয়ে পুলিশ এদের সন্ধান পায়। এরা জেএমবির সক্রিয় সদস্য। বাসা ভাড়া নেওয়ার কথা বলে বাসায় ঢুকে টাকা, স্বর্ণালংকার ও অন্যান্য মূল্যবান মালামাল লুণ্ঠন করে বলে পুলিশ জানায়। তাদের কাছ থেকে ৬৭ ভরি স্বর্ণ, চারটি পিস্তল, ১০টি মোবাইল, দুইটি ল্যাপটপ, একটি মোটরসাইকেলসহ অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়।

Comments

Comments!

 জেএমবির ৬ সদস্যের স্বীকারোক্তিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

জেএমবির ৬ সদস্যের স্বীকারোক্তি

Sunday, October 23, 2016 10:14 pm
court1477229936

রাজধানীর তেজগাঁও এলাকা থেকে গ্রেপ্তার জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সক্রিয় ছয় সদস্য ডাকাতির মামলায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

রোববার ঢাকার মহানগর হাকিমের আদালতে আসামিরা ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। জবানবন্দি গ্রহণ করে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আসামিদের মধ্যে কাউছার ওরফে মো. কাশেম ঢাকা মহানগর হাকিম কাজী কামরুল ইসলামের আদালতে, নাজমুল হাসান ওরফে নয়ন ওরফে নরেশ মহানগর হাকিম সত্যব্রত শিকদারের আদালতে, মো. রাশেদ ওরফে কাকলির বাবা মহানগর হাকিম সাজ্জাদুর রহমানের আদালতে, মো. সেন্টু হাওলাদার ওরফে জাহিদ মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারীর আদালতে, মো. আবু বক্কর সিদ্দিক ওরফে শুভ্র ওরফে আকাশ মহানগর হাকিম ইমদাদুল হকের আদালতে এবং মো. আবদুল বাছেদ মহানগর হাকিম মারুফ হোসেনের আদালতে জবানবন্দি দেন।

এরআগে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-পরিদর্শক সাইফুল ইসলাম আসামিদের ছয় দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করেন। আসামিরা স্বেচ্ছায় জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তিনি জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন।

গত ১৮ অক্টোবর ১০ দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে আদালত তাদের ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে, বনানী থানায় করা অস্ত্র ও ডাকাতির মামলায় জেএমবির এই ছয় সদস্যের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অস্ত্র মামলায় তিন দিন করে এবং ডাকাতির মামলায় দুই দিন করে রিমান্ডের আদেশ দেন ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামান। এই দুই মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির এসআই সাইফুল ইসলাম ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন।

গত ১৭ অক্টোবর দিবাগত রাতে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট এবং পুলিশ সদর দপ্তরের এলআইসি শাখা যৌথভাবে রাজধানীর তেজগাঁও এলাকায় অভিযান চালিয়ে জেএমবির সক্রিয় ছয় সদস্যকে গ্রেপ্তার করে।

জুন মাসে বনানী থানায় ও অক্টোবর মাসে তেজগাঁও থানায় দায়ের করা দুটি ডাকাতির মামলার তদন্ত করতে গিয়ে পুলিশ এদের সন্ধান পায়। এরা জেএমবির সক্রিয় সদস্য। বাসা ভাড়া নেওয়ার কথা বলে বাসায় ঢুকে টাকা, স্বর্ণালংকার ও অন্যান্য মূল্যবান মালামাল লুণ্ঠন করে বলে পুলিশ জানায়।

তাদের কাছ থেকে ৬৭ ভরি স্বর্ণ, চারটি পিস্তল, ১০টি মোবাইল, দুইটি ল্যাপটপ, একটি মোটরসাইকেলসহ অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X