রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:৩৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, December 28, 2016 12:17 am
A- A A+ Print

জেলা পরিষদ নির্বাচন : এমপিদের এলাকা ত্যাগে স্পিকারের ই-মেইল

75

জেলা পরিষদ নির্বাচনে প্রভাব ঠেকাতে মন্ত্রী ও এমপিদের নিজ নিজ এলাকা ত্যাগ করতে ই-মেইল করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এর আগে নির্বাচনী আচরণবিধি মেনে চলতে সোমবার স্পিকারকে চিঠি দেয় নির্বাচন কমিশন। ওই চিঠি আমলে নিয়ে মঙ্গলবার স্পিকারের কার্যালয় থেকে ই- মেইল করা হয়েছে। মোবাইলে এসএমএস পাঠিয়ে এমপিদের ই-মেইল চেক করতে বলা হয়েছে। জানতে চাইলে শিরীন শারমিন চৌধুরী যুগান্তরকে বলেন, 'নির্বাচন কমিশন থেকে আমাকে একটি চিঠি দেয়া হয়েছে। আমি ওই চিঠি এমপিদেরকে অবহিত করেছি।' উল্লেখ্য, বুধবার সারা দেশে একযোগে জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিকে মঙ্গলবার রাত ১২টা থেকে বুধবার রাত ১২টা পর্যন্ত নির্বাচনী কেন্দ্রের আশপাশের এলাকায় যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব কামরুল আহসানের সই করা এক প্রজ্ঞাপনে বলা হয়, জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ উপলক্ষে ২৭ ডিসেম্বর মধ্যরাত ১২টা থেকে ২৮ ডিসেম্বর মধ্যরাত ১২টা পর্যন্তভোট কেন্দ্রের আশপাশের এলাকায় বেবি ট্যাক্সি/অটোরিকশা, ট্যাক্সিক্যাব, মাইক্রোবাস, জিপ, পিক-আপ, প্রাইভেটকার, বাস, ট্রাক ও টেম্পো চলাচলে নিষেধাজ্ঞা থাকবে। তবে রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে নির্বাচন-সংশ্লিষ্ট ব্যক্তিদের ক্ষেত্রে এটা শিথিল থাকবে। এ ছাড়া হাইওয়ে, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এই নিষেধাজ্ঞা শিথিল করতে পারবে প্রজ্ঞাপনে বলা হয়।

Comments

Comments!

 জেলা পরিষদ নির্বাচন : এমপিদের এলাকা ত্যাগে স্পিকারের ই-মেইলAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

জেলা পরিষদ নির্বাচন : এমপিদের এলাকা ত্যাগে স্পিকারের ই-মেইল

Wednesday, December 28, 2016 12:17 am
75

জেলা পরিষদ নির্বাচনে প্রভাব ঠেকাতে মন্ত্রী ও এমপিদের নিজ নিজ এলাকা ত্যাগ করতে ই-মেইল করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

এর আগে নির্বাচনী আচরণবিধি মেনে চলতে সোমবার স্পিকারকে চিঠি দেয় নির্বাচন কমিশন।

ওই চিঠি আমলে নিয়ে মঙ্গলবার স্পিকারের কার্যালয় থেকে ই- মেইল করা হয়েছে। মোবাইলে এসএমএস পাঠিয়ে এমপিদের ই-মেইল চেক করতে বলা হয়েছে।

জানতে চাইলে শিরীন শারমিন চৌধুরী যুগান্তরকে বলেন, ‘নির্বাচন কমিশন থেকে আমাকে একটি চিঠি দেয়া হয়েছে। আমি ওই চিঠি এমপিদেরকে অবহিত করেছি।’

উল্লেখ্য, বুধবার সারা দেশে একযোগে জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে মঙ্গলবার রাত ১২টা থেকে বুধবার রাত ১২টা পর্যন্ত নির্বাচনী কেন্দ্রের আশপাশের এলাকায় যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব কামরুল আহসানের সই করা এক প্রজ্ঞাপনে বলা হয়, জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ উপলক্ষে ২৭ ডিসেম্বর মধ্যরাত ১২টা থেকে ২৮ ডিসেম্বর মধ্যরাত ১২টা পর্যন্তভোট কেন্দ্রের আশপাশের এলাকায় বেবি ট্যাক্সি/অটোরিকশা, ট্যাক্সিক্যাব, মাইক্রোবাস, জিপ, পিক-আপ, প্রাইভেটকার, বাস, ট্রাক ও টেম্পো চলাচলে নিষেধাজ্ঞা থাকবে।

তবে রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে নির্বাচন-সংশ্লিষ্ট ব্যক্তিদের ক্ষেত্রে এটা শিথিল থাকবে। এ ছাড়া হাইওয়ে, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এই নিষেধাজ্ঞা শিথিল করতে পারবে প্রজ্ঞাপনে বলা হয়।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X